1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
হোটেল রাজমণি ঈসা খাঁ
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন

হোটেল রাজমণি ঈসা খাঁ

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১২ জুলাই, ২০২১

তিন তারকা বিশিষ্ট হোটেল রাজমনি ঈসা খাঁ প্রতিষ্ঠিত হয় ১৯৯৫ সালে। এটি ব্যক্তি মালিকানাধীন হোটেল। কাকরাইল কেন্দ্রীয় মার্কাজ মসজিদ থেকে ৩০০ গজ পূর্ব দিকে, রাজমনি সিনেমা হলের ১০০ গজ উত্তর পশ্চিম দিকে এবং বিজয় নগর ট্রাফিক সিগন্যালের পশ্চিম পাশে এটি অবস্থিত। এর ঠিকানা ৮৯/৩, ভি,আই পি রোড কাকরাইল, ঢাকা।

অনুসন্ধান

হোটেলের যে কোন তথ্যের জন্য রয়েছে অনুসন্ধান ডেস্ক, যা হোটেলের প্রধান গেট দিয়ে প্রবেশের পর ১০ গজ উত্তরে অবস্থিত। গ্রাহক সেবার জন্য এখানে সার্বক্ষনিক ২৪ জন লোক রয়েছেন।

যে কোন তথ্যের জন্য যোগাযোগ-

ফোন – ৮৩২২৪২৬-৯,

ফ্যাক্স ৪৪-০২-৮৩১৫৩৬৯।

E-mail : razmoni@bdcom.com

ওয়েব: http://hotelrazmoni.com/home.php

হোটেল ভবন এবং রেস্টুরেন্ট       

১২ তলা বিশিষ্ট হোটেল ভবনটির ৩য় তলা থেকে হোটেল শুরু এবং ১২ তলা পর্যন্ত বিস্তৃত। হোটেল ভবনটির ৪র্থ তলায় রয়েছে ২টি হল রুম, যাদের ধারণ ক্ষমতা ৩০০ জন করে। লোক সংখ্যার অনুপাতে ভাড়া কম-বেশি হলেও সর্বনিম্ন ভাড়া ৫০,০০০ টাকা। এখানে হল রুমগুলোই কনফারেন্স রুম হিসেবে ব্যবহৃত হয়, আলাদা কনফারেন্স রুম নেই। হল রুমের জন্য বুকিং দিতে হলে প্রথমে অনুসন্ধান ডেস্কে যোগাযোগ করতে হয় এবং মূল ভাড়ার ৫০% অগ্রীম পরিশোধ করতে হয়। হোটেলটির ৫ম তলায় রয়েছে স্টাফদের থাকার রুম এবং রেষ্টুরেন্ট। বাকি তলার ফ্লোর গুলোতে রয়েছে ৭৫টি করে থাকার রুম। অতিথিদের রুমগুলি এসিযুক্ত ও আন্তর্জাতিক সুযোগ-সুবিধা সম্পন্ন। ৫ম তলায় রেষ্টুরেন্টে ভোক্তার চাহিদা মাফিক নাস্তা, লাঞ্চ ও ডিনারের বিভিন্ন আইটেম প্রস্তুত করা হয়। বিভিন্ন আইটেমের দাম এদের লভ্যতার উপর নির্ভর করে কম-বেশি হয়। এখানে দেশি খাবার ছাড়াও চাইনিজ, থাই, ইন্ডিয়ান, ইতালি, সিঙ্গাপুরী সহ বিভিন্ন দেশের খাবার পাওয়া যায়।

শীতাতপ ব্যবস্থা

হোটেলটি কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রীত। এখানে সরকারী বিদুৎ ব্যবস্থাপনার পাশাপাশি হোটেল কর্তৃপক্ষের নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থাপনায় শক্তিশালী জেনারেটর রয়েছে।

রুম বুকিং ব্যবস্থা

এই হোটেলে রুম বুকিংয়ের জন্য অনুসন্ধান ডেস্কে­­­­­­­­­­­­­­­­­­­­­­­­­­­­ যোগাযোগ করতে হয়। তবে বুকিংয়ের জন্য ব্যক্তির যে কোন ধরনের পরিচয়পত্র,  ঠিকানা এবং বিদেশিদের জন্য পাসপোর্টসহ পূর্ণ ঠিকানা আবশ্যক।

বিশেষ উপলক্ষ্যে ভিড়

বিশেষ উপলক্ষ্যে যেমন- কোন ক্রীড়া উৎসব, দেশীয় বা আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ সম্মেলন প্রভৃতিতে ভিড় বেশি হয়। এছাড়া শীতকালে ভিড় বেশি হয়।

পরিবহন ব্যবস্থা ও রেন্ট-এ-কার সুবিধা

হোটেলটির নিজস্ব পরিবহন ব্যবস্থায় রয়েছে দুটি মিনিবাস। অগ্রিম বুকিং এবং শর্ত সাপেক্ষে হোটেল কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় এয়ারপোর্টে অতিথি আনা-নেওয়া করে। এই হোটেলে রেন্ট-এ-কার সুবিধা আছে। এ সুবিধা পেতে হলে অনুসন্ধান ডেস্কে যোগাযোগ করতে হয়।

রুম ভাড়া

রুম ভাড়া হিসেবে সুপিরিয়র সিটি ভিউ রুম (ডাবল) এর ভাড়া ৩,৬০০ টাকা (+১৫% ভ্যাট) এবং ডিলাক্স সিটি রুম (সিঙ্গেল) এর ভাড়া ২৭,৫০ টাকা (+১৫% ভ্যাট)।

অন্যান্য সুযোগ-সুবিধা

হোটেলের অন্যান্য সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে নিজস্ব গাড়ি পার্কিং ব্যবস্থা, যাতে ২০টির অধিক গাড়ী পার্ক করা যায়। বিদেশি অতিথিদের চলাচলের সুবিধার্থে রয়েছে গাইডের ব্যবস্থা। বোর্ডারদের নিরাপত্তার জন্য ২৪ ঘন্টা লোক নিয়োজিত থাকে। কোন গেষ্ট অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসা প্রদানের পর প্রয়োজনে নিকটস্থ উন্নত চিকিৎসা সেবা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এখানে আরও রয়েছে ফরেইন মানি এক্সচেঞ্জ সুবিধা। তবে এখানে শুধু ডলার বিনিময় হয়। এই বিনিময়ের হার বাইরের হারের সমান। এখানে প্রতিটি ফ্লোরেই ফায়ার এক্সিট ব্যবস্থা রয়েছে।

নন-বোর্ডার সুবিধা

এই হোটেলে বোর্ডারদের পাশাপাশি নন-বোর্ডারদের জন্যও কিছু সুবিধা রয়েছে। এখানে নন-বোর্ডাররা বোর্ডারদের মতোই রেস্টুরেন্ট সুবিধা ভোগ করতে পারে। এছাড়াও হোটেল ব্যবস্থাপনার উপরে সারা বছরই এখানে বিভিন্ন ধরনের কোর্স করানো হয়, যা সবার জন্যই উন্মুক্ত। কোর্সগুলোর মধ্যে রয়েছে ১ মাস মেয়াদী রান্নার প্রশিক্ষণ, যার খরচ পড়বে ৭,৫০০ টাকা, বোর্ডার সেবার উপর ১ মাস মেয়াদী কোর্স যার খরচ ৬,০০০ টাকা, রিসিপসনের উপর ১ মাস মেয়াদী কোর্স রয়েছে,যার খরচ ৬,০০০ টাকা এবং ১ মাস মেয়াদী আরও কিছু কোর্স করানো হয়, যাদের প্রতিটির খরচ ৬,০০০ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com