শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

হানিমুনের জন্য বিদেশে ৫টি দারুণ জায়গা

  • আপডেট সময় শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

বিয়ে হয়ে গেলেই তো হানিমুনের চিন্তা। নিশ্চয়ই ভাবছেন, মধুচন্দ্রিমা করতে কোথায় যাবেন? পাহাড় নাকি সমুদ্র, কোনটা পছন্দ আপনার? যদি আপনি সমুদ্রপ্রিয় হন, তাহলে এই পাঁচটি সমুদ্র সৈকত আপনার হানিমুনের গন্তব্য হতে পারে। দেখে নিন কোন কোন জায়গা।

১) গোয়া – দেশের মধ্যে সাগরপাড়ে ঘুরতে যেতে চাইলে ভারতের গোয়ার থেকে ভালো জায়গা আর কোথাও আছে নাকি! তার উপর ডিসেম্বর তো আসতেই চলল। এখন গোয়ায় গেলে পুরো কার্নিভালের মেজাজ পাবেন।

২) কোভালাম বিচ – কেরালার কোভালাম বিচের সুনাম এতটাই যে, প্রচুর বিদেশিদের দেখা যায় এই জায়গায়। আর আপনার হানিমুনের জন্যও আদর্শ জায়গা হতে পারে কোভালাম বিচ।

৩) তরকারলি বিচ – মহারাষ্ট্রের এই সমুদ্র সৈকত নিরিবিলি পরিবেশের জন্য বিখ্যাত। নতুন জীবনসঙ্গীর হাতে-হাত ধরে তরকারলি বিচে হাঁটলে, সেই স্মৃতি আপনি জীবনেও ভুলতে পারবেন না।

৪) দমন এবং দিউ – সবসময় যাওয়া সম্ভব হয় না। অনেকেই ইচ্ছে থাকলেও যেতে পারেন না। আপনি তো হানিমুনে যেতে চাইছেন। তাই আপনার জন্য ভারতে দমন এবং দিউ ঘোরার জন্য ভালো জায়গা হতে পারে।

৫) আলাপুজ্জা বিচ – কেরালার এই সমুদ্র সৈকতকে তো পূর্বের ভেনিস বলা হয়। ইতালিতে যাওয়ার মতো অত টাকা হয়তো আপনার হাতে নেই। তাহলে কেরালার আলাপুজ্জা বিচ থেকে ঘুরে আসুন। ভেনিসের মজা পাবেন ভারতে গিয়েই!

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com