বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মিট অ্যান্ড গ্রিট সার্ভিস

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
নোট: এই সার্ভিস নেয়া বাধ্যতামূলক নয়। সার্ভিস যাদের প্রয়োজন শুধু তারা ইচ্ছে করলে ব্যবহার করতে পারেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তরিকতার সাথে মিট এন্ড গ্রিট সার্ভিস দিচ্ছে ট্রাভেল শপ। এটি একটি বেসরকারি প্রতিষ্ঠান। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমোদিত ও নীতিমালা অনুসরণ করে ২৪ ঘন্টা সার্ভিস প্রদান করা হয়।
ট্রাভেল শপের মিট অ্যান্ড গ্রিট সার্ভিস কী?
মিট অ্যান্ড গ্রিট সার্ভিস মূলত সহায়তা মুলক সেবা। কিছু দিন আগে আপনার অপারেশন হয়েছে ভারি ব্যাগ নাড়াচাড়া করা মানা, কিংবা সাথে দুটি বাচ্চা আছে- এখন আপনি ব্যাগ সামলাবেন নাকি বাচ্চা সামলাবেন ? মিট অ্যান্ড গ্রিট সার্ভিস প্রতিষ্ঠানের কাস্টমার সার্ভিস এজেন্ট আপনার হয়ে আপনার লাগেজগুলো বহন করে আপনাকে বিমানবন্দরে সহায়তা করবে।
আপনার বয়স্ক মা-বাবা একা একা প্রথমবারের মতো আপনার কাছে বিদেশ আসবেন, বিমানবন্দরের আনুষ্ঠানিকতা কিছু তো তারা বোঝেন না। একজন কেউ যদি পাশে থেকে তাদের লাগেজগুলো সাথে নিয়ে সব কিছু করে দিতো ? মিট অ্যান্ড গ্রিট সার্ভিস প্রতিষ্ঠানের কাস্টমার সার্ভিস এজেন্ট যাত্রীর পাশে থেকে লাগেজগুলো বহন করে বিমানবন্দরের আনুষ্ঠানিকতায় সহায়তা করবে।
বড় একটা প্রজেক্ট নিয়ে কাজ করছেন। বিদেশি বিনিয়োগকারী আপনার প্রজেক্ট দেখতে আসবেন। হোটেল থেকে গাড়ি সবই রেডি তার জন্য। বিমানবন্দরে তাকে যদি কেউ রিসিভ করে লাগেজগুলো সাথে নিয়ে সব কিছু করে দিতো ? হ্যা এখানেও সহায়তা করবে মিট অ্যান্ড গ্রিট সার্ভিস প্রতিষ্ঠানের কাস্টমার সার্ভিস এজেন্ট।
বিশ্বের অন্যান্য দেশের বিমানবন্দরের মতো বাংলাদেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের জন্য মিট অ্যান্ড গ্রীট এর সুবিধা রয়েছে। দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে বেসরকারি প্রতিষ্ঠান সার্ভিস চার্জের বিনিময়ে সম্মানিত যাত্রীদের প্রটোকল, নির্দেশনামূলক সহায়তা প্রদান করে আসছে। মিট অ্যান্ড গ্রিট টিম সপ্তাহে ৭দিন, ২৪ ঘন্টা সার্ভিস প্রদান করে থাকে।
মিট অ্যান্ড গ্রিট সার্ভিস উপভোগ করতে আপনাকে বিজনেস ক্লাস টিকিট বা অন্য কোন নীতি অনুসরণ করতে হবে না। সার্ভিস চার্জ দিয়ে যে কেউ এ সার্ভিস গ্রহণ করতে পারবেন।
তবে, পাশে থেকে সহায়তা করলেও যাত্রীর এয়ারলাইনের টিকিট, ভিসা, ইমিগ্রেশন, কাস্টমস সংক্রান্ত বৈধতা যাচাই বা আনুষ্ঠানিকতা যাত্রীকেই সম্পন্ন করতে হবে। এ সকল বিষয়ে সংশ্লিষ্ট এয়ারলাইন, ইমিগ্রেশন, কাস্টমসের আইনগত বিষয়ের দায় যাত্রীর, মিট অ্যান্ড গ্রিট সার্ভিসে নয়।
মিট অ্যান্ড গ্রিট সার্ভিস চার্জ কত ?
বিদেশ যাওয়ার ক্ষেত্রে
১. টার্মিনাল ভবনের প্রবেশ গেট থেকে রিসিভ করে ইমিগ্রেশন পর্যন্ত পৌছে দেয়ার জন্য সার্ভিস চার্জ জনপ্রতি ৫০০ টাকা
২. ডোমেস্টিক টার্মিনালের অ্যারাইভাল থেকে রিসিভ করে ইমিগ্রেশন পর্যন্ত পৌছে দেয়ার জন্য সার্ভিস চার্জ জনপ্রতি ১০০০ টাকা
বিদেশে থেকে দেশে আসার ক্ষেত্রে
১.
ইমিগ্রেশন থেকে যাত্রীকে রিসিভ করে টার্মিনাল ভবনের সামেনের ক্যানোপি অথবা বহুতল কার পার্কিং পর্যন্ত পৌছে দেয়ার জন্য সার্ভিস চার্জ জনপ্রতি ৫০০ টাকা
২.
ইমিগ্রেশন আগে ভিসা অন অ্যারিভাল ডেস্ক পয়েন্ট থেকে যাত্রীকে রিসিভ করে টার্মিনাল ভবনের সামেনের ক্যানোপি অথবা বহুতল কার পার্কিং পর্যন্ত পৌছে দেয়ার জন্য সার্ভিস চার্জ জনপ্রতি ১০০০ টাকা
৩.
ইমিগ্রেশন থেকে যাত্রীকে রিসিভ করে ডোমেস্টিক টার্মিনালের এয়ারলাইনের বুকিং কাউন্টার পর্যন্ত সার্ভিস চার্জ জনপ্রতি ১০০০ টাকা।
৪.
ইমিগ্রেশন আগে ভিসা অন অ্যারিভাল ডেস্ক পয়েন্ট থেকে যাত্রীকে রিসিভ করে ডোমেস্টিক টার্মিনালের এয়ারলাইনের বুকিং কাউন্টার পর্যন্ত সার্ভিস চার্জ জনপ্রতি ১৫০০ টাকা।
১. জন প্রতি চার্জ প্রদান করতে হয়। ২ বছর বা ২ বছরের কমবয়সী যাত্রীদের সার্ভিস চার্জ ফ্রি।
২. একজন সম্মানিত যাত্রীর এয়ারলাইনের সাধারণ লাগেজ এলাউন্স থেকে বড় আকারের কিংবা অধিক সংখ্যক লাগেজ থাকলে, তখন যদি ১ জন সম্মানিত যাত্রীর জন্য একাধিক কাস্টমার সার্ভিস এজেন্ট প্রয়োজন হয়, তবে যাত্রীকে অতিরিক্ত সার্ভিস চার্জ দিতে হবে।
ফ্লাইটের টিকিটের মতো আপনি আগে থেকেই ট্রাভেল শপের মিট অ্যান্ড গ্রিট সার্ভিস বুক করলে নিশ্চিন্ত থাকবেন। বুকিং করতে কিংবা আরও তথ্য জানাতে
https://wa.me/message/4LYGQT3QBPX3C1 এই লিংকে ক্লিক করলে আপনি সরাসরি Whats app এ যোগাযোগ করতে পারবেন।
ফোন করুন +880 1759-732040 এই নাম্বারে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com