স্বল্প খরচে ঘুরে আসুন নতুন সমুদ্রতীরে

সমুদ্র (Sea) প্রচুর মানুষের কাছেই ঘুরতে যাওয়ার জন্য এক আদর্শ জায়গা। বস্তুত ভ্রমণ স্থান হিসেবে পাহাড় ভালো না সমুদ্র সেই নিয়ে বিতর্ক লেগেই থাকে। প্রচলিত কথায় বলা হয় যে বাঙালির ঘুরতে যাওয়া ‘দীপুদা’ অর্থাৎ দীঘা, পুরী ও দার্জিলিংয়ের মধ্যেই সীমাবদ্ধ। তবে ধীরে ধীরে রাজ্যের অন্যান্য অনেক জায়গাতেই ঘুরতে যাওয়ার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

কলকাতা থেকে কাছেই রয়েছে এক সমুদ্রসৈকত। যে সব মানুষেরা কম খরচে ঘুরতে যেতে চান বা নিরিবিলি শান্ত পরিবেশে সময় কাটাতে চান তাদের জন্য এই স্থান আদর্শ। পূর্ব মেদিনীপুর জেলার কন্টাই (Contai) থেকে টোটো করে গেলে ১০-১৫ মিনিট দূরেই রয়েছে বগুরান জলপাই। কাঁথি থেকেও ট্রেনে করে এই স্থানে যাওয়া যায়। এখানে গেলেই শান্ত সমুদ্রের রূপের দেখা মিলবে। চোখ জুড়ানো প্রাকৃতিক দৃশ্য, মনোরম আবহাওয়া, ঘন ঝাউবন, তাল গাছের সারি প্রভৃতি মিলিয়ে এই জায়গাতে রয়েছে ছবির মতো সৌন্দর্য।

বর্তমানে শান্ত এই সমুদ্র সৈকতে থাকার জন্য একটিই রিসর্ট রয়েছে। ‘নিরালা রিসর্ট’ নামক সেই রিসর্টে ঘর ও কটেজ দুইয়ের‌ই ব্যবস্থা রয়েছে। এই রিসর্ট থেকে ২ মিনিট হাঁটলেই বিচে পৌঁছে যাওয়া যাবে। সারা সপ্তাহের ব্যস্ততার পর উইকেন্ডে নিরিবিলি কোনো জায়গায় ছুটি কাটাতে চাইলে এই স্থান একদম আদর্শ। এছাড়াও, এই স্থানের কাছাকাছি রয়েছে আরো দুই পর্যটন কেন্দ্র জুনপুট ও বাঁকিপুট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: