বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

স্বপ্ন নয় সত্যি, ইতালিতে ১১৩ টাকায় মিলছে বাড়ি

  • আপডেট সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩

মানুষ চায় একটু শান্তিতে থাকতে! প্রকৃতির মধ্যে জীবনের শ্রেষ্ঠ সময় কাটাতে চান বেশিরভাগ মানুষই। আর সেটা যদি কোনো উন্নত দেশে হয়, তাহলে তো কথাই নেই।

ভাবছেন, এসব বেশিরভাগ মানুষের জন্য স্বপ্ন! কিন্তু না। একেবারেই রসিকতা নয়। ঘোর সত্যি। ইতালিতেই আপনি পাবেন আপনার স্বপ্নের এরকম এক বাড়ি, তা-ও মাত্র ১ ইউরোতে, মানে, বাংলাদেশি মুদ্রায় ১১৩ টাকায়!

জায়গাটার নাম সান্ট’এলিয়া আ পিয়ানিসি। এক মনোমুগ্ধকর ইতালিয়ান শহর। সেখানেই এরকম একটা অফার চলছে। কেন সহসা ইতালিতে এমন এক অফার? কারণ, ওই দেশের স্থানীয় প্রশাসন ইটালির এই ধরনের কিছু স্লিপি টাউনের রিঅ্যাওকেনিং প্রজেক্ট নিয়েছে।

ইটালির মোলিজে অঞ্চলে এই রকম আটটি বাড়ির বিজ্ঞাপন দেওয়া হয়েছে, যেগুলোর প্রত্যেকটির দাম মাত্র ১১৩ টাকা!

তবে এখানে একটা শর্ত আছে। একটা বাড়ি কিনতে গেলে যা যা বাধ্যতামূলক খরচপাতি করতে হয়, এক্ষেত্রেও সেসব করতে হবে। এবং বাড়ি কেনার খরচা ১১৩ টাকা হলেও আরো কিছু হিডেন কষ্ট রয়েছে। ইতালির সান্ট’এলিয়া আ পিয়ানিসি’র এই বাড়ি কিনতে ডিপোজিট মানি হিসেবে দিতে হবে- ৫০০০ ইউরো।

মানে, ৪,৪০৩ পাউন্ড বা ৫,৩৩০ ডলার। অর্থাৎ, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়াবে পাঁচ লাখ ৬৭ হাজার টাকা। দেখতে গেলে এই টাকাটাও ইতালিতে একটি নিজের বাড়ি কেনার পক্ষে যথেষ্টই কম।

আসলে দীর্ঘদিন ধরে ইতালিতে এই এক ট্রেন্ড চলছে। উজ্জ্বল ভবিষ্যতের জন্য ইতালির নতুন প্রজন্মের ছেলেমেয়েরা আসলে দীর্ঘদিন ধরে বড় শহরগুলোতে গিয়ে ভিড় জমাচ্ছে।

এর ফলে ইতালির বিভিন্ন জনপদ ক্রমশ জনশূন্য হয়ে পড়ছে। এভাবে কি শহর-গ্রাম-জনপদ সব মরে যাবে? ওই কারণেই এভাবে রিয়েল এস্টেটকে রিভাইভ করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com