1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
স্ত্রীকে চুম্বন করে অফিসে যান? আপনার আয়ু বাড়তে পারে ৫ বছর
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

স্ত্রীকে চুম্বন করে অফিসে যান? আপনার আয়ু বাড়তে পারে ৫ বছর

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

ভালোবাসা ব্যক্ত করার সমস্ত পন্থার মধ্যে সবচেয়ে রোম্যান্টিক পন্থাটি হল চুম্বন করা। এর ফলে দুজন ব্যক্তি শুধু একে অপরের কাছেই আসে না, বরং তাঁদের আবেগের বন্ধনও দৃঢ় হয়।  চিহ্নিত করার জন্য নানান অধ্যয়ন করা হয়। পরে সমীক্ষকরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, চুম্বনের ফলে স্ট্রেস হরমোনের ক্ষরণ কমে, ব্যক্তি আনন্দিত হয় এবং মন ভালো থাকে। শুধু তাই বেশ কয়েক বছর আগের একটি সমীক্ষা থেকে জার্মানির একদল ফিজিশিয়ান ও বিজ্ঞানীরা জানতে পারেন যে, চুম্বনের ফলে পুরুষদের বয়স বাড়তে পারে ৫ বছরেরও বেশি।

১৯৮০ সালে জার্মানিতে একটি সাইকোলজিক্যাল অধ্যয়ন হয়। দীর্ঘ ২ বছর পর এই সমীক্ষা শেষ হয়। এর ফলাফল বিচার করতে গিয়ে বিজ্ঞানীরা চমকপ্রদ সিদ্ধান্তে উপনীত হন। এই সমীক্ষা থেকে জানা গিয়েছে যে, প্রতিদিন কাজে যাওয়ার আগে যে স্বামী নিজের স্ত্রীকে চুম্বন করে যান না, তাঁদের তুলনায় যাঁরা স্ত্রীকে চুম্বন করে অফিসে যান তাঁদের বয়স গড়ে ৫ বছর বেশি বেড়ে যায়।

আবার এই সমীক্ষা থেকেই এ-ও জানা গিয়েছে যে, অফিস যাওয়ার আগে যে স্বামী নিজের স্ত্রীকে গুডবাই কিস করে যান, তাঁরা অন্যান্য পুরুষদের (যাঁরা গুডবাই কিস দিয়ে যান না) তুলনায় ২০ থেকে ৩৫ শতাংশ বেশি অর্থ উপার্জন করেন। জার্মানির ১১০ জন শীর্ষ ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজাররা এই সমীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। তাঁদের প্রশ্নোত্তরের নমুনা বিশ্লেষণ করে জানা যায় যে, ৮৭ শতাংশ এমপ্লয়ি, যাঁরা নিজের স্ত্রীকে অফিস যাওয়ার আগে চুম্বন করে যান, তাঁদের বেতন বৃদ্ধি হয়েছে এবং তাঁরা অফিসে ভালোপদে কর্মরত। এই অধ্যয়নের লিড অথার ড: আর্থার সাজবোর মতে, চুম্বনের ফলে একটি পজিটিভ অ্যাটিচিউডের সঙ্গে দিন শুরু হয়। যাঁরা চুম্বন করেন না, তাঁরা আত্মবিশ্বাসের অভাব নিয়ে বাড়ি থেকে বের হন।

চুম্বন আমাদের শরীরের নানান অঙ্গের ওপর গভীর প্রভাব বিস্তার করে। এটি জীবনকাল ৫ বছর পর্যন্ত বাড়িয়ে দিতে পারে। চুম্বন শুধুই দুই ঠোঁটের মধ্যে স্থাপিত সংযোগ নয়, এটি আমাদের শরীরের কার্যক্ষমতাকে নানান ভাবে প্রভাবিত করে।

১. চুম্বন ক্যালরি কম করে

একটি দীর্ঘ  চুম্বন ১০০ শতাংশ ক্যালরি পুড়িয়ে দিতে পারে। দিনে ৩ বার চুম্বন করলে ১.৩৫ কেজি ওজন কমতে পারে।

২. হৃদযন্ত্রের জন্য চুম্বন ভালো

অস্ট্রেলিয়ার গবেষকদের সমীক্ষায় জানা গিয়েছে যে, দীর্ঘ এবং প্যাশনেট চুম্বন হৃদগতি নিয়ন্ত্রণ করতে এবং রক্তচাপ কম করতে সাহায্য করে।

৩. যৌবন ফিরিয়ে আনে চুম্বন

চুম্বনের সময় আমাদের মুখের সাইকোলজিক্যাল অ্যাক্টিভিটি বৃদ্ধি পায়, এর ফলে বলিরেখা ম্লান হয় এবং সার্কুলেশান দ্বিগুন হতে থাকে। যা মুখে যৌবনের ছাপ স্পষ্ট করে দেয়।

৪. চুম্বনের ফলে অ্যালার্জির উপশম সম্ভব

চুম্বন রক্তে IgE অ্যান্টিবডির বৃদ্ধি কমিয়ে দেয়। এই অ্যন্টিবডিগুলি হিস্টামিন নিঃসৃত করে। এই হিস্টামিন আমার হাঁচি ও চোখে জল আসার মতো লক্ষণের জন্য দায়ী।

৫. ফুসফুসের পক্ষে উপযোগী

চুম্বনের পর ফুসফুস সাধারণের চেয়ে ৩ গুণ বেশি কাজ করে, প্রতি মিনিটে ৬ ইনহেল। বায়ুর সংস্পর্শে থাকা ফুসফুসের রোগ নিরাময় উপযোগী। কিসিং পার্টনার যদি স্বাস্থ্যকর হয় এবং তাঁর শরীরে যদি কোনও সংক্রামক রোগ না-থাকে, তা হলে উপরোক্ত বিষয়গুলি সুচারুভাবে সম্পন্ন হয়। এর ফলে সুস্বাস্থ্য লাভ করা যায়। যা বয়সকাল বাড়িয়ে দিতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com