বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
Uncategorized

স্টুডেন্ট লোন ৫০ হাজার ডলার মওকুফ করার আহ্বান জানিয়েছে।

  • আপডেট সময় শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১

স্টেটের অ্যাটর্নি জেনারেলদের একটি জোট সকল স্টুডেন্ট লোন গ্রহীতার জন্য ফেডারেল শিক্ষার্থীদের লোন ৫০ হাজার ডলার পর্যন্ত বাতিল করার আহ্বান জানিয়েছে। এর মধ্যে ১৭টি স্টেটের অ্যাটর্নি জেনারেলরা রয়েছেন।

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমস এবং ম্যাসাচুসেটস অ্যাটর্নি জেনারেল মাওরা হিলির নেতৃত্বে ডেমোক্র্যাটিক অ্যাটর্নি জেনারেলরা ১৯ ফেব্রুয়ারি শুক্রবার কংগ্রেসনাল নেতাদের একটি চিঠি পাঠিয়েছেন, যাতে প্রেসিডেন্ট জো বাইডেনকে বকেয়া শিক্ষার্থীদের ক্ষমা করার জন্য নির্বাহী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

অ্যাটর্নি জেনারেল লিখেছেন, ‘ফেডারেল ছাত্রদের জন্য বিদ্যমান লোন পরিশোধের ব্যবস্থা লোন গ্রহীতাদের ঋণ পরিশোধ করার বিষয়ে বা বর্তমান অর্থনৈতিক সংকট থেকে পুনরুদ্ধারের জন্য পর্যাপ্ত সুযোগ দিচ্ছে না। ফেডারেল ছাত্র লোনের বিষয়টি যদি বোর্ড ব্যাপকভাবে বাতিল করে, তাহলে এই লাখ লাখ লোককে তাৎক্ষণিকভাবে ত্রাণ সরবরাহ করবে, যারা এই মহামারি ও মন্দা চলাকালীন লড়াই করছে এবং পরিবার ও আমাদের অর্থনীতিকে অনেক প্রয়োজনীয় উৎসাহ দেবে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ঋণে গ্রহীতা করোনাভাইরাস মহামারি হওয়ার অনেক আগে থেকেই শিক্ষার্থীরা লোন নিয়ে লড়াই করে যাচ্ছিল এবং বিভিন্ন বর্ণের মানুষ অস্বাভাবিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্টেট অ্যাটর্নি জেনারেল বলেছেন, কংগ্রেশনাল রেজলিউশনগুলো এমন শিকারি অভ্যাসের প্রতিকার করতে সহায়তা করবে, যেগুলো বর্ণের মানুষকে অসচ্ছলভাবে ক্ষতিগ্রস্ত করেছে, আমাদের সংগ্রামী অর্থনীতির উন্নতি করে এবং কয়েক মিলিয়ন আমেরিকানের একটি কার্যকর ভবিষ্যৎ তৈরি করতে পারে। চিঠিটি তারা এমন সময়ে দিয়েছেন, যে সময়ে প্রগতিশীলরা বাইডেনের ওপর শিক্ষার্থীর লোনের অর্থ থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত বাতিল করার জন্য জনসাধারণের চাপ অব্যাহত রেখেছে। প্রেসিডেন্ট গত মঙ্গলবার সিএনএন টাউন হল চলাকালীন বলেছিলেন, তিনি ১০ হাজার ডলার পর্যন্ত রিট অফ করতে প্রস্তুত, কিন্তু ৫০ হাজার ডলার নয়।

বিষয়টি নিয়ে বাইডেনের নির্বাহী কর্তৃপক্ষ ঠিক কতটা ছাড় দিতে যাচ্ছে, সেটা এখনো স্পষ্ট নয়। হোয়াইট হাউস এর আগে বলেছিল, তারা এ বিষয়ে প্রেসিডেন্টের ক্ষমতা পর্যালোচনা করছে। যদিও বাইডেন ইঙ্গিত দিয়েছেন, তিনি বরং কংগ্রেসে পাস করা আইন স্বাক্ষর করবেন, যা কিছু শিক্ষার্থীর লোন বাতিল করবে বা লোন অপসারণ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com