বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

সৌদি আরবের প্রিমিয়াম রেসিডেন্সি পাওয়া এখন আরও সহজ

  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪

সৌদি আরব তার প্রিমিয়াম রেসিডেন্সির জন্য আবেদন করার জন্য নতুন উপায় চালু করেছে। এর ফলে এই বিশেষ ভিসা পেতে ইচ্ছুক বাসিন্দাদের জন্য পদ্ধতি সহজ হয়ে গিয়েছে। প্রিমিয়াম রেসিডেন্সি বিদেশী নাগরিকদের স্পনসরের প্রয়োজন ছাড়াই সৌদি আরবে বসবাস, কাজ, নিজস্ব ব্যবসা এবং সম্পত্তি অর্জনের অনুমতি দেয়।

আগে, প্রিমিয়াম রেসিডেন্সির অধীনে আবেদন করার জন্য কোনও নির্দিষ্ট বিভাগ ছিল না। কিন্তু এখন, সৌদি সরকার আবেদন প্রক্রিয়া আরও সহজ করতে পাঁচটি নতুন বিভাগ তৈরি করেছে। এই নতুন বিভাগগুলি দক্ষ ব্যক্তিদের (যেমন বিশেষজ্ঞ এবং নির্বাহী), প্রতিভাবান ব্যক্তি (সংস্কৃতি এবং খেলাধুলার মতো ক্ষেত্রে), ব্যবসায় বিনিয়োগকারী, উদ্যোক্তাদের জন্য।

প্রিমিয়াম রেসিডেন্সি হোল্ডাররা সৌদি আরবে একটি বর্ধিত সময়ের জন্য থাকতে পারেন; হয় এক বছরের জন্য (যা পুনর্নবীকরণ করা যেতে পারে) বা সীমাহীন সময়ের জন্য। আবেদন করার সময় তাদের বেছে নেওয়া পরিকল্পনার উপর নির্ভর করছে।

আনলিমিটেড প্ল্যানের দাম 213,320 ডলার বা 2 কোটি টাকার উপরে এবং এক বছরের প্ল্যান হল 26,665 ডলার যা অবশ্যই আগে থেকে দিতে হবে। যারা নতুন ক্যাটাগরির অধীনে আবেদন করছেন তাদের জন্য প্রিমিয়াম রেসিডেন্সির দাম 1,066 ডলার ১ লাখ ১৫ হাজার টাকা।

প্রিমিয়াম রেসিডেন্সি একটি গ্রিন কার্ডের মতো যা 2019 সালে সৌদি আরবে ধনী বিদেশী এবং বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য চালু করা হয়েছিল যার লক্ষ্য দেশের অর্থনীতিকে চাঙ্গা করা। প্রিমিয়াম রেসিডেন্সির ধারকগণও তাদের পরিবারের সদস্যদের নির্ভরশীল ফি পরিশোধ না করে সৌদি আরবে বসবাসের জন্য আনতে পারেন। এই পরিবারের সদস্যরা দেশে বসবাস করতে, কাজ করতে এবং বিনিয়োগ করতে পারে এবং সেখানে বসবাস করার সময় সহজেই চাকরি পরিবর্তন করতে পারে।

এই বিশেষ স্কিমের অধীনে ব্যক্তিরা মক্কা, মদিনা এবং সীমান্ত অঞ্চল ব্যতীত সৌদি আরবের যে কোনও জায়গায় বাড়ি এবং ব্যবসার মতো সম্পত্তির মালিক হতে পারে। প্রিমিয়াম রেসিডেন্সি ব্যক্তিদের দেশে যানবাহন এবং অন্যান্য পরিবহনের উপায়গুলির মালিকানা এবং লাইসেন্স করার অনুমতি দেয়।

প্রিমিয়াম রেসিডেন্সিধারীরা যতবার খুশি সৌদি আরবে অবাধে প্রবেশ ও প্রস্থান করতে পারবেন। তাদেরও সৌদি ক্যাপিটাল মার্কেটে বিনিয়োগ করার অধিকার রয়েছে। এই নতুন বিভাগ এবং সুবিধাগুলি দেশের অর্থনীতির সমৃদ্ধির অবদান রাখার জন্য দক্ষ ব্যক্তি, বিনিয়োগকারী, উদ্যোক্তাদের আকর্ষণ করার জন্য সৌদি আরবের প্রচেষ্টার অংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com