সৌদিয়ার টিকিট কিনলে মিলবে ৯৬ ঘণ্টার ভিসা, করা যাবে ওমরাহ

সৌদি আরবের এয়ারলাইন সৌদিয়া এক বিশেষ ঘোষণা দিয়েছে। তাদের এয়ারলাইনের টিকিট কিনলে সৌদি আরবে সর্বোচ্চ চার দিনের জন্য ভিসা পাওয়া যাবে। এসময় সৌদিয়ার যাত্রীরা বিভিন্ন পর্যটনস্থল ঘুরে দেখতে ও ওমরাহ পালন করতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বেশ কয়েকটি এয়ারলাইন্সে ইতোমধ্যেই এমন সিস্টেম চালু রয়েছে। ইতিহাদ, এমিরেটস, ফ্লাই দুবাই, এয়ার অ্যারাবিয়া ও এয়ার অ্যারাবিয়া আবুধাবি তাদের প্লেনের টিকিট কিনলে ৪৮ থেকে ৯৬ ঘণ্টার ভিসা দেয়।

সৌদিয়ার একজন মুখপাত্র আব্দুল্লাহ আল-শাহরানি বলেন, টিকিট কেনার সময় একটি টুরিস্ট ভিসা অফার করবে সৌদি আরবের সৌদিয়া এয়ারলাইন্স। আগামী ‘কয়েক দিনের মধ্যে’ এই সার্ভিস চালু করা হবে।

যারা সৌদি আরবে পর্যটন ও ওমরাহ’র উদ্দেশ্যে আসবেন কেবল তাদের জন্যই এই ভিসা চালু করা হবে। এই ভিসা সর্বোচ্চ চার দিনের জন্য বৈধ থাকবে বলেও জানান আল-শাহরানি।

আল-শাহরানি বলেন, যখন কোনো যাত্রী অনলাইনে প্লেনের টিকিট বুক করবেন, তখন তার কাছে জানতে চাওয়া হবে তিনি ভিসা নেবেন কি না। তখন তাদের একটি ফরম পূরণ করতে হবে। তবে এই কাজটা করতে তিন মিনিটের বেশি সময় লাগবে না। সৌদি আরবের ভেতর সব আন্তর্জাতিক বিমানবন্দরেই এই সার্ভিস মিলবে বলেও জানিয়েছে সৌদিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: