1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
সেলিব্রিটিদের মতো মালদ্বীপে ছুটি কাটাতে চান? ৫০ হাজার থেকে ১ লাখের বাজাটেই পাবেন আলিশান হলিডে
রবিবার, ২২ মে ২০২২, ১০:০৫ অপরাহ্ন

সেলিব্রিটিদের মতো মালদ্বীপে ছুটি কাটাতে চান? ৫০ হাজার থেকে ১ লাখের বাজাটেই পাবেন আলিশান হলিডে

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

মালদ্বীপ জায়গাটি আজকাল বলিউড তারকাদের কাছে আমাদের দিঘা, মন্দারমণির মতো হয়ে গেছে? কারণ কম খরচে এত ভালো জায়গা এই মুহূর্তে যে আর কোথাও নেই? বলিউডের এই মালদ্বীপ প্রীতির ছবি ইনস্টাগ্রাম খুললেই দেখতে পাবেন। সেসব ছবি দেখে মালদ্বীপ যাওয়ার ইচ্ছে অনেকের মধ্যেই আশা করি জেগেছে। সাদা বালুকা রাশির সমুদ্র সৈকত, নীল জল, বিলাসবহুল ওয়াটার ভিলা এবং রিসর্ট দেখে সবাই যেমন মুগ্ধ হয়েছেন তেমনই সে সবের খরচাপাতির কথা ভেবে দীর্ঘশ্বাস ফেলেছেন। তবে সত্যি কথা বলতে কি মালদ্বীপ ভ্রমণ আজকাল অনেকটাই আয়ত্তের মধ্যে এসেছে। ৫০ হাজার থেকে ১ লাখের বাজাটেই মালদ্বীপ থেকে ঘুরে আসা যায়। কীভাবে? তাহলে এই লেখাটি পড়ুন।

মালদ্বীপ জায়গাটি আজকাল বলিউড তারকাদের কাছে আমাদের দিঘা, মন্দারমণির মতো হয়ে গেছে? কারণ কম খরচে এত ভালো জায়গা এই মুহূর্তে যে আর কোথাও নেই? বলিউডের এই মালদ্বীপ প্রীতির ছবি ইনস্টাগ্রাম খুললেই দেখতে পাবেন। সেসব ছবি দেখে মালদ্বীপ যাওয়ার ইচ্ছে অনেকের মধ্যেই আশা করি জেগেছে। সাদা বালুকা রাশির সমুদ্র সৈকত, নীল জল, বিলাসবহুল ওয়াটার ভিলা এবং রিসর্ট দেখে সবাই যেমন মুগ্ধ হয়েছেন তেমনই সে সবের খরচাপাতির কথা ভেবে দীর্ঘশ্বাস ফেলেছেন। তবে সত্যি কথা বলতে কি মালদ্বীপ ভ্রমণ আজকাল অনেকটাই আয়ত্তের মধ্যে এসেছে। ৫০ হাজার থেকে ১ লাখের বাজাটেই মালদ্বীপ থেকে ঘুরে আসা যায়। কীভাবে? তাহলে এই লেখাটি পড়ুন। (photo credit : unsplash.com)

​বিমান ভাড়া

মালদ্বীপ যেতে গেলে আগাম টিকিট কেটে রাখুন। অনেকটা টাকা বাঁচবে। সম্ভব হলে চার থেকে ছয় মাস আগেই টিকিট কাটুন। মালদ্বীপ ভ্রমণের অফ সিজন হল এপ্রিল থেকে জুন মাস। পারলে সেই সময়ের টিকিটই কাটুন। আবহাওয়া নিয়ে চিন্তা করবেন না। মালদ্বীপের আবহাওয়া প্রায় সারা বছরই মনোরম থাকে। আর এপ্রিল থেকে জুনের মধ্যে আমাদের দেশে ভয়ানক গরম থাকে। সেই সময় পর্যটকরা পাহাড় ভ্রমণই পছন্দ করেন। তাই সমুদ্রে ভিড় তুলনামূলক কম হয়। তাছাড়া ইয়ার এন্ডিং-এ বিদেশ ভ্রমণের প্রবণতাও কম থাকে। মুম্বই থেকে মালে যাওয়ার বিমান ভাড়া জন প্রতি ৯,০০০ থেকে ১২,০০০ টাকা।

​থাকার খরচ

মালদ্বীপে নানা বাজেটের রিসর্ট বা ভিলা রয়েছে। বলিউ সেলিব্রিটিরা যে সব স্থানের ছবি পোস্ট করেন সেখানকার ভাড়া মধ্যবিত্তের ধরা ছোঁয়ার বাইরে। ক্যাটরিনা কাইফ, করিনা কাপুর কিংবা আলি ভাটেরা যে সব রিসর্টে ছিলেন সেখানকার এক রাতের ভাড়া এক লক্ষ টাকার কাছাকাছি। সেসব জায়গায় তো যাওয়া সম্ভব নয়। কিন্তু তা বলে ভাববেন না যে নাগালের মধ্যে কোনও রিসর্ট নেই। মালদ্বীপে দুই ধরনের দ্বীপ রয়েছে। ব্যক্তিগত এবং সর্বজনীন। তারকারা সাধারণত নিরিবিলি পছন্দ করেন। খরচ নিয়েও তাঁদের ভাবতে হয় না। তাই তাঁরা ব্যক্তিগত দ্বীপে থাকেন। সেক্ষেত্রে এক একটা দ্বীপে একটি করে বিলাসবহুল রিসর্ট থাকে। সেগুলির এক রাতের ভাড়া ৩০,০০০ থেকে ১,০০,০০০ টাকা। সময় বিশেষে সেই ভাড়া বেড়েও যায়। আর সর্বজনীন দ্বীপগুলিতে যে সমস্ত রিসর্ট বা গেস্ট রয়েছে সেগুলির ভাড়া মোটামুটি প্রতি রাতে ৩০০০-৪০০০ টাকা। সেগুলি দারুণ সাজানো গোছানো এবং আধুনিক। সেখানে ব্রেকফাস্ট, গরম জল সহ অন্যান্য সুবিধে মেলে। সর্বজনীন দ্বীপগুলির মধ্যে মাফুশি, ধারাভান্ধু, গুরাইধু সেরা। আবার গেস্ট হাউজ এবং ভিলার খরচও আলাদা আলাদা। ভিলার ভাড়া বেশি। গেস্ট হাউজের ভাড়া তুলনামূলক অনেক কম।

​গাড়ি ভাড়া

মালদ্বীপ ঘোরার জন্য পর্যটকরা প্রধানত জলপথকেই পছন্দ করেন। এক্ষেত্রে অনেকেই ব্যক্তিগত স্পিড বোট ভাড়া করেন। এগুলির ভাড়া বেশ বেশি। তার চেয়ে স্থানীয় ফেরি করে ঘুরলে খরচ কম হবে। সেক্ষেত্রে টিকিটের মূল্য ৫০-২০০ টাকা মধ্যে। সেগুলি করে প্রায় সব দ্বীপেই ঘুরে পারবেন। প্রত্যেকেরই নির্দিষ্ট প্যাকেজ থাকে। মালদ্বীপের রাজধানী মালের ভ্রমণের খরচ অনেকটাই বেশি। কিন্তু ফেরি করে ঘুলে খরচ আয়ত্তের মধ্যেই থাকবে। একান্তই যদি ব্যক্তিগত নৌকা চান তাহলে স্থানীয় মাঝিদের কাছ থেকে ভাড়া নিতে পারেন খরচ কম পড়বে। (photo credit : pexels.com)

​খাবার খরচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com