বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
Uncategorized

দুবাই ভ্রমণ

  • আপডেট সময় সোমবার, ২৯ মার্চ, ২০২১

রাইপ ফুড আর ক্র্যাফট মার্কেটে ভ্রমণ

জ্যাবেল পার্কের রাইপ ফুড আর ক্র্যাফট মার্কেটে কিছু টাটকা খাবার, মুখরোচক স্ন্যাক এবং হস্তশিল্পের কেনাকাটা খুবই ভাল ধারণা, এছাড়া পুরো দিন আপনি এর মনোরম পরিবেশকে সিক্ত করতে পারেন এবং এখানের পণ্যদ্রব্যসমূহের প্রশংসা করতে পারেন। এছাড়াও স্থানীয় মিউজিশিয়ানদের দ্বারা মিউজিক শোও আপনি ফ্রিতে শুনতে পারেন।

লোকেশন: আল কুয়োজ

সংস্কৃতি এবং ক্র্যাফটের স্বাদগ্রহণ

free-things-dubai

দুবাইয়ের ঐতিহ্য এবং সংস্কৃতিকে জানতে চলুন আল সিন্দাঘা। আপনি ফ্রিতে প্রবেশ করতে পারেন, এই জায়গায় স্থানীয় শিল্পীদের দ্বারা তৈরি ঐতিহ্যগত ক্র্যাফট দেখতে পাবেন। মৃত্শিল্প থেকে বয়ন করা শিল্প সব দেখতে পাবেন, এই হস্তশিল্প কেন্দ্র ক্র্যাফটপ্রেমীদের জন্য আদর্শ এবং মনে আনন্দ এনে দেয়।

লোকেশন: আল সিন্দাঘা এলাকা, মাউথ অফ দুবাই ক্রিকের কাছে

উট উৎসব

camels-dubai

উট বেদুইন ঐতিহ্যের এক অন্তরঙ্গ অংশ, এবং মরুভূমির জাহাজ সম্পর্কে জানতে সবথেকে ভাল  জায়গা হল ক্যামেল মিউজিয়াম। যখন আপনি ঘুরবেন, আপনি UAE তে উটের ইতিহাস, আরব এবং উটের মধ্যের বন্ধন, উট দৌড়, এবং উটের দেহতত্ব বিষয়ে বিস্তৃত বিবরণ জানতে পারবেন। এছাড়াও অডিটোরিয়াম আছে যেখানে উটেদের বিষয়ে উপস্থাপনা তুলে ধরা হয়।

লোকেশন: আল সিন্দাঘা হেরিটেজ ভিলেজ

 যোগা ক্লাস

yoga-dubai

যদি আপনি যোগা বা সুস্বাস্থ্য বিষয়ে আগহী হন, এবং ফ্রিতে ওয়ার্কআউট করতে চান তাহলে চলুন পুরো দুবাইয়ের পাঁচটি জায়গায় লম্বা সেশনের জন্য যা ফ্রেন্ডস অফ যোগা দ্বারা পরিচালিত।

লোকেশন: বুরদুবাই ক্রীক, দেইরা ক্রীক, JLT পার্ক,  জ্যাবেল পার্ক, এবং ইন্টারনেট সিটি

ইটন প্রতিষ্ঠানে কোর্স

যদি আপনি শিক্ষা বা ভাষা আগ্রহাম্বিত ব্যক্তি হন, তাহলে ইটন প্রতিষ্ঠানে ফ্রি ইন্ট্রোডাক্টারি কোর্সের জন্য সাইন আপ করতে পারেন আগ্রহ আকর্ষণপূর্ণ সাংস্কৃতিক সন্ধ্যা সহ। প্রতি মাসে কি হচ্ছে জানার জন্য সবথেকে ভাল উপায় হল তাদের ফ্রি অ্যাপ ডাউনলোড করা এবং ফ্রি ইভেন্ট চেক করা।

লোকেশন: নলেজ ভিলেজ

পিরামিড রুফটপ গার্ডেনে ফ্রিতে মুভি শো

রবিবার সন্ধ্যায় তারাদের নীচে মুভি দেখার সুযোগ কে হারাতে চায়? সম্পূর্ণ ফ্রি, এই মুভিগুলো রাতে খোলা আকাশের নীচে দেখানো হয়, মানুষদের বসার জন্য রঙবেরঙের বিন ব্যাগ সহ।

লোকেশন: ওয়াইফি কমপ্লেক্সে পিরামিড রুফটপ কমপ্লেক্স

দুবাইয়ের অদ্ভুত সামুদ্রিক জীবনের দর্শন

dubai-aquarium

যখন অ্যাকুইরিয়ামের প্রবেশ মূল্য 70 ডিরহ্যামস, আপনি ফ্রিতে কলোসাল দুবাই অ্যাকুইরিয়ামে অদ্ভুত সামুদ্রিক জীবনের আনন্দ উপভোগ করতে পারেন, পৃথিবীর সবচেয়ে বড় অ্যাক্রিলিক প্যানেলের মধ্য দিয়ে দুবাই মলের প্রবেশদ্বারের একদম বাইরে।

লোকেশন: দুবাই অ্যাকুইরিয়ামের বাইরে

নৃত্যরত ফোয়ারার সাথে নৃত্য

নৃত্যরত দুবাই ফোয়ারা পুরো পৃথিবীতে বিখ্যাত, এবং সবথেকে ভাল হল যে এই সুন্দর দৃশ্যের জন্য আপনাকে টাকা খরচ করতে হবে না। দুবাই মলে যান মিউজিকের সাথে নৃত্যরত ফোয়ারা দেখতে।

লোকেশন: দুবাই মলের বাইরে

দেইরা সোকে সোনা এবং মশলা সোকের মধ্য দিয়ে হাঁটুন

dubai-gold-souk

উইন্ডো-শপারদের জন্য দুবাইয়ের দেইরা জেলার পুরনো, ঐতিহ্যগত সোক খুবই ভাল। আপনি সোনার গহণা বা অদ্ভুত মশালার ওপর কিছু টাকা খরচা করতে পারেন, বা এই শশব্যস্ত বাজারের মধ্যে ঘুরে বেড়াতে পারেন, আগ্রহজনক পণ্যদ্রব্যসমূহের প্রশংসা করতে পারেন যা বৈচিত্র্যময় সোনার গহণা থেকে শুরু করে ফ্র্যাঙ্কিনসেন্স এবং পশমিনা শাল পর্যন্ত প্রসারিত।

লোকেশন: দেইরা জেলা

রোমাঞ্চকর কুস্তি লড়াই দেখা

যদি আপনি গ্রাম্য খেলা কুস্তি লড়াই বা পেহেলবানী দেখতে চান তাহলে চলে যান দেইরা বাজারের পিছনে স্যান্ডলটে, গৌরবের জন্য পাকিস্তান, ভারত এবং বাংলাদেশ থেকে আসা কুস্তিবিদদের মধ্যে লড়াই দেখতে।
লোকেশন: দেইরা

তাই, এই তালিকা দেখুন কিছু টাকা বাঁচিয়ে সোনা কেনার জন্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com