শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:২২ অপরাহ্ন

সেন্টমার্টিন দ্বীপ ভ্রমণ

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

শীত ও বসন্তকাল; অর্থাৎ নভেম্বর থেকে এপ্রিলের মাঝামাঝি সময় পর্যন্ত টেকনাফ থেকে সেন্টমার্টিন জাহাজ চলে। অন্য সময় সমুদ্রযাত্রার একমাত্র উপায় ট্রলার বা স্পিডবোট। তাছাড়া শীতের সময় ছাড়া অন্যান্য প্রায় সব ঋতুতেই উত্তাল থাকে সাগর। তাই সেন্টমার্টিন ভ্রমণ উপভোগের জন্য শীতের মৌসুমটা সবচেয়ে ভালো ও নিরাপদ। অন্যসময় গেলে সেন্ট মার্টিনে যাতায়াত ও দ্বীপে ঘোরাঘুরি নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। তবে সেই অফপিক সময়গুলোর একটা ভালো দিক হচ্ছে- সে সময় দ্বীপে হোটেল ভাড়াটা অনেক কম থাকে।

রাত্রি যাপনের ব্যবস্থা

সেন্টমার্টিনে রাত্রি যাপনের জন্য প্রতিটি বাংলাদেশি পর্যটকদের স্বপ্ন থাকে প্রথিতযশা গ্রন্থকার ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের সমুদ্র বিলাসে থাকার। এ ছাড়া গত কয়েক দশক ধরে দর্শনীয় জায়গা হিসেবে দ্বীপটির জনপ্রিয়তা থাকায় এখানে আছে বেশ কিছু বিলাসবহুল হোটেল ও রিসোর্ট।

হোটেলগুলোর প্রতিষ্ঠান এবং কক্ষের ধরণ অনুসারে এগুলোতে একদিন থাকার জন্য ভিন্ন রেটে ভাড়া গুণতে হয়। ভ্রমণের মৌসুমে অর্থাৎ শীত ও বসন্তে এই হোটেলগুলোতে থাকতে চাইলে আগে থেকেই বুকিং করে যেতে হবে।

কিন্তু যারা আবাসনের বিলাসিতা এড়িয়ে ঘোরাঘুরির দিকে বেশি গুরুত্ব দিচ্ছেন, তারা স্থানীয়দের সঙ্গে সরাসরি কথা বলে তাদের বাড়িতে থাকার ব্যবস্থা করতে পারেন। মৌসুম অনুযায়ী ভাড়া আলাদা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com