বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

সুন্দরবন ইকো রিসোর্ট করমজল, সুন্দরবন

  • আপডেট সময় রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

সুন্দরবন জঙ্গলের মধ্যে করমজলে সম্পূর্ণ প্রকৃতিক পরিবেশে গড়ে উঠেছে সুন্দরবন ইকো রিসোর্ট। এই ইকো রিসোর্টে ৫টি ডিলাক্স বাংলো আছে। সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশে প্রকৃতির বাসবন ছন দিয়ে তৈরী আরামদায়ক বাংলো নদীর পাড়ে অবস্থিত। কাঠ এবং গোলপাতার ছাউনি নিচে টাইলস কিংসাইজ বেড, বড় বাথরুম ড্রেসিং এরিয়া সহ বাইরে গোসলকরার ব্যবস্থা আছে। বাইরে লাউনজ এবং বসার জন্য বেতের চেয়ার আছে, অবজারভেশন ডেক থেকে প্রকৃতিকে উপভোগ করা যায়। এখানে বসে পাখি ও ডলফিন দেখা যায়।

আপনি কি কখনো ভেবেছেন ম্যানগ্রোভ ফরেষ্টে বসে আপনি সুন্দরবন উপভোগ করেত পারবেন। এশিয়ার মধ্যে সুন্দরবন ইকো রিসোর্ট একমাত্র রিসোর্ট যেখানে আপনি সুন্দরবনের সত্যিকার বন জঙ্গল পশু পাখি উপভোগ করতে পারবেন। এখানে বসে সত্যিকার ম্যানগ্রোভ ফরেষ্ট, নদী, জঙ্গলের পশু পাখি দেখতে পারবেন। সম্পূর্ণ নিস্তবদ্ধ পরিবেশ। একটি কিডনি সেপ সুইমিং পুল আছে। এখানে গাছ গাছালির ছায়াঘেরা পরিবেশে। লাউঞ্চ চেয়ার ও ছাতা আছে সুইমিং পুলে।

সুইমিং পুলটি অত্যাধুনিক ক্লিনিং এবং ফিল্টারেশন সিস্টেম সম্বলিত। পানি পরিবর্তনের জন্য পাম্পিং সিস্টেম গোলাকার প্যানেলের মাধ্যমে পরিচালিত হয়। পানি পরিষ্কার এবং ব্যাকটেরিয়া মুক্ত রাখার জন্য সামান্য কেমিক্যাল ব্যবহার করা হয়।

ফুড এ্যান্ড ড্রিঙ্কস খাওয়ার সময়সূচী আর্লি ব্রেকফাষ্ট সকাল ৫:৩০মিনিট থেকে ৭টা নরমাল ব্রেকফাষ্ট ৭টা থেকে ৯টা লাঞ্চ ১২:৩০ মিনিট থেকে ১:৩০মিনিট ডিনার সন্ধ্যা ৭:৩০ মিনিট

কফি ব্রেক সকাল ৬:৩০ মিনিট এবং বিকাল ৪:৩০ মিনিট এক্সারসনের জন্য প্যাকেট লাঞ্চ বক্সের ব্যবস্থা আছে এছাড়া বেকারি কেক দুপুরে এবং ¯œাকস ৬:৩০ মিনিটে পাবেন।

সুন্দরবনে ইকো রিসোর্ট সুন্দর খাওয়ার ব্যবস্থা আছে। অতিথি সেবায় রিসোর্টের আছে অনেক সুনাম । সব সময় তাজা শাক সবজি ও তাজা মাছ পরিবেশন করা হয়। অতিথির চাহিদা মোতাবেক চাইনিজ, থাই এবং ইন্টারন্যাশনাল ফুড পরিবেশন করা হয়। ব্রেকফাষ্ট এবং লাঞ্চ বুফে পরিবেশিত হয়

লাঞ্চ ঘরে বসে বা আপনার ভ্রমনের এর সময়ে প্যাক করে সাথে নিয়ে যেতে পারেন। রাত্রে ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করা হয়। খাবারের জন্য স্পেশাল কোন অর্ডার থাকলে তা আপনাকে রিসেপশনে জানাতে হবে। রেষ্টুরেন্টে সব সময় কফি বা চা পাবেন। ডাব এবং বিভিন্ন ফলের জুস আপনার ব্রেকফাষ্টে পরিবেশন করা হয়। খাওয়ার ফিল্টার পানি পরিবেশিত হয়। এছাড়া মিনেরাল ওয়াটার পাবেন রেষ্টুরেন্টে। রেষ্টেুরেন্টের দোতালায় একটা ছোট্ট লাইব্রেরী এবং মিটিং এর জন্য একটা ছোট বসার ঘর রয়েছে। যেখানে বসে আপনি রিলাক্স করতে পারেন বা পড়তে পারেন এখানে মাল্টিমিডিয়া প্রোজেকটরে সুন্দরবনের উপর তথ্য চিত্র দেখার ব্যবস্থা আছে। ওয়াইল্ড লাইফ ভাল করে দেখার জন্য একটা টেলিস্কোপের ব্যবস্থা আছে। এছাড়া বায়নোকুলার ভাড়া দেওয়া হয় জঙ্গলে ভাল করে ওয়াইল্ড লাইফ উপভোগের জন্য।

ম্যাসেজ এ্যান্ড স্পা বনে জঙ্গলে ঘোরাঘুরি যখন আপনি ক্লান্ত হয়ে রিসোর্টে ফিরবেন তখন একদম রিলাক্স মুডে রিল্যাক্সিং ম্যাসেজ বা স্পা ট্রিটমেন্ট নিতে পারেন ঘরে বসে বা ম্যাসেজ সেন্টার। এখানে রয়েছে একদল ম্যাসেজ দক্ষ কর্মী। আপনার মন ও শরীর রিলাক্স হয়ে যাবে। চাইনিজ ম্যাসেজ বা প্রেসার পয়েন্ট ফুট ম্যাসেজ ২৪০০ টাকা। রুমে নিয়ে করালে অতিরিক্ত ৫০০ টাকা দিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com