1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
সীমিত অর্থেও হতে পারে দারুন মধুচন্দ্রিমা
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন

সীমিত অর্থেও হতে পারে দারুন মধুচন্দ্রিমা

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১

বিয়ে করেছেন কিছুদিন তো ঘুরাঘুরি করতে ইচ্ছা করবেই। মধুচন্দ্রিমা বলতে আমরা এই সীমিত আয়ের লোকজন এই ঘুরাঘুরি করাটাকেই বলি। আমাদের কাছে মধুচন্দ্রিমা অথবা হানিমুন মানেই কিন্তু সুইজারল্যান্ড ভ্রমন নয়। আমাদের দৌড় হতে পারে বড়জোর কক্সবাজার অথবা পাশের দেশের দার্জিলিং। যেখানেই হোক নতুন জীবন শুরু করেছেন যেখানে যাবেন তাই নতুন, যা দেখবেন সবই নতুন। প্রিয়জন পাশে থাকলে আপনার গ্রামের বাড়ির সামনের পুকুরটিও মনে হয়ে পারে ভারতের গোয়ার সি বিচ। সবই সম্ভব। সে যাই হোক বিয়ের কাজ টা যখন সেরেই ফেলেছেন চলুন মনোযোগ দেওয়া যাক বিয়ের পরবর্তী সব ব্যাপার গুলোতে । এই আর্টিকেল থেকে পেতে থাকবেন বিয়ের পরবর্তী আলোচ্য কিছু বিষয় । আমি এই আর্টিকেলটিতে মূলত আলোচনা করবো কিভাবে কম খরচ তথা সীমিত আয়ের দম্পতি কিভাবে সুন্দর একটি মধুচন্দ্রিমা কাটিয়ে আসতে পারেন। চলুন তবে দেখে আসি।

১. কাছে কোথাও

হানিমুনে যাবেন বলেই যে খুব দূরেও কোথাও যেতে হবে তা কিন্তু নয়। আপনি খুব কাছে কিন্তু ভাল জায়গায় গিয়েও হানিমুন করে আস্তে পারেন। মনে রাখবেন যত দূর হবে টাকা কিন্তু বেশি লাগবে। আমি যাতায়াতের কথা বলছি। তাই কাছে পিঠে কোথাও ভাল স্পট খুঁজে নিন । পরে হাতে বেশি টাকা পয়সা আসলে না হয় সেকেন্ড হানিমুন হবে।

২. শেয়ার করে যান

আপনার এমন অনেক বন্ধু থাকতে পারে যারা এখন হানিমুনে যায় নি অথবা এমনি ঘুরতে যাবে বলে ভাবছে। তাদের সাথে শেয়ার করে হানিমুন করে আসতে পারেন কেন না আপনি যেহেতু বন্ধুদের সাথে যাচ্ছেন সেখানে এনজয়ও করতে পারবেন আর তার সাথে সাথে খরচও সমান সমান হলে আপনার টাকা বেঁচে যাবে। তাই সময় থাকতে থাকতে খুঁজে নিন তো ।

৩. নিজের হোম টাউনে হানিমুন

আপনার নিজের হোম টাউন থেকেও কিন্তু হানিমুন করে আসতে পারেন। যদি ব্যাপারটা এমনই হয় যে আপনি হানিমুনে থাকা-খাওয়ার খরচ টা বাঁচাতে চাচ্ছেন, তবে এর চেয়ে ভালো আর কিছু হতেই পারে না। আর এই সুযোগে আপনার নতুন বিয়ে করা বউ আপনার নিজের এলাকাটাও দেখে আসতে পারলো । তবে হ্যাঁ এটি মাথায় রাখতে হবে ঐখানে দেখার মত কি কি আছে।

৪. আবাসিক হোটেলে খরচ কমান

হানিমুনে গিয়ে আপনি যে হোটেল টিতে থাকতে চাচ্ছেন তা যে একদম সুপার ডুপার বাম্পার হিট হতেই হবে এমন কিন্তু নয়। যদি আপনার হাতে টাকা কম থাকে তবে আপনাকে একটু বুঝে তো চলতেই হবে। তাই নামি দামি হোটেলের পেছনে না ঘুরে একটু অপেক্ষাকৃত কম দামি আবাসিক হোটেলে থাকার চেষ্টা করুন।

৫. হানিমুনে শপিং হোক অল্প

আপনার যদি শখই থাকে এমন যে আপনি যেখানেই যান সেখানেই টুকিটাকি শপিং করেন, এই বেলা একটু কম কম শপিং করুন না। এমনিতেই অনেক খরচ হয়েছে আর অনেক খরচ হবে সামনে। তাই শপিং যদি করতেই হয় আগে আগেই একটা তালিকা করে নিন। এতে করে আপনি অপ্রয়োজনীয় জিনিস কেনা থেকে বিরত থাকতে পারবেন।

৬. যাতায়াতে সীমিত খরচ

নতুন বউ নিয়ে পাবলিক ট্রান্সপোর্টে যাব ? এমনটা ভাবার আসলে অবকাশই নেই। কম টাকায় হানিমুন করতে গেলে আপনি একা একা নিজে একটা গাড়ি ভাড়া করে খরচ না বাড়ালে পারেন। তাই যাতায়াত হোক পাবলিক ট্রান্সপোর্টেই ।

৭. সমান সমান খরচ দিন

হানিমুন করবেন দুইজনে মিলে আর খরচ দিবেন আপনি একা ? যদি আপনার পার্টনার টাকা রোজগার করে থাকে তাকে বলুন খরচ দিতে। দুইজনে মিলে শেয়ার করে চললে আমার মনে হয় হানিমুনটা আরও ভালো ও সচ্ছলতার সাথে করে আসতে পারবেন।

৮. হানিমুন প্ল্যান আগে থেকেই

বিয়ের আগে থেকেই হানিমুনের জন্য আলাদা করে কিছু টাকা রেখে দিন যাতে বিয়ের খরচের পর হানিমুন নিয়ে চিন্তা করতে না হয়। বিয়ের আগে আলাদা করে টাকা না রাখলে দেখবেন কোন ফাঁকে টাকা খরচ হয়ে গেছে।

৯. বিয়েতে পাওয়া টাকায়

বিয়ে তে অনেকেই গিফট এবং টাকা দিয়ে যায় খুশি হয়ে তাই যেটা করা যায় তা হল বিয়েতে পাওয়া টাকা থেকে আপনি হানিমুনের খরচ নিয়ে নিতে পারেন। তখন আলাদা করে আপনার থেকে আর টাকা রাখতে হবে না হানিমুনের জন্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com