শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

সিঙ্গাপুর এয়ারলাইন্স

  • আপডেট সময় শনিবার, ৮ জুন, ২০২৪

১লা অক্টোবর ১৯৭২ সিঙ্গাপর এয়ারলাইন্স যাত্রা শুরু করে। সিঙ্গাপুরের চাঙ্গি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টসিঙ্গাপুর এয়ারলাইন্সের হাব। সিঙ্গাপুর এয়ারলাইন্স সিঙ্গাপুরের জাতীয় বিমান সংস্থা।বর্তমানে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা ১২২ টি। সিঙ্গাপুর এয়ারলাইন্স বিশে^র ৩২টি দেশের ৬৪টি ডেসটিনেশনে ফ্লাইট পরিচালনা করে।

২০১৭-১৮ সালে সিঙ্গাপুর এয়ারলাইন্সের নেট ইনকাম ছিল ৭৮৯.৩ মিলিয়ন সিঙ্গপুর ডলার।এয়ারলাইন র‌্যাঙ্কিং এ সিঙ্গাপুর এয়ারলাইন্স ২০১৮ সালে বেষ্ট এয়ারলাইন হিসেবে স্বীকৃতি পায়।সিঙ্গাপুর এয়ারলাইন্স এশিয়ার বেষ্ট এয়ারলাইন্স হিসেবে পরিচিত। সিঙ্গাপুর এয়ারলাইন্সের ২টি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রয়েছে। সিল্ক এয়ার ডমেষ্টিক রুটে ফ্লাইট পরিচালনা করে এবং স্কুট লো কস্ট কোরিয়ার হিসেবে পরিচিত।

সিঙ্গাপুর এয়ারলাইন্স বিশে^র সবচেয়ে বড় প্যাসেঞ্জার এয়ারক্রাফ্ট এয়ারবাস এ-৩৮০ পরিচালনাকরে। সিঙ্গাপুর এয়ারলাইন্স সিঙ্গাপুর থেকে আমেরিকাতে ডাইরেক্ট নন স্টপ ফ্লাইট পরিচালনা করে। লস-এঙ্গেল্সে এবং নিউইয়র্কে। এছাড়া ভায়া দুবাই এবং ব্যাঙ্কক হয়ে পৃথিবীর অনেক দেশে ফ্লাইট পরিচালনা করে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের যাত্রী সেবার মান অনেক উন্নত।

সিঙ্গাপুর এয়ারলাইন্সে ৫টি ক্লাস আছে। সুইটস, ফার্স্ট ক্লাস, বিজনেস ক্লাস, প্রিমিয়াম ক্লাস এবং ইকোনোমি ক্লাস। ওয়াইড বডি এয়ারক্রাফটের আপার ডেকে ৬টি সুইটস এবং ৭৮টি বিজনেস ক্লাস এবং লোয়ার ডেকে ৪৪টি প্রিমিয়াম বিজনেস ক্লাস এবং ৩৪টি ইকোনমি ক্লাস। এই এয়ারক্রাফটে
মোট ৪১৭টি সিট রয়েছে।

ইকোনোমি ক্লাসেও লেগ স্পেস অনেক বেশি। ইনফ্লাইট এন্টারটেইনমেন্টের ব্যবস্থা আছে সব ফ্লাইটে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের সব ফ্লাইটেই উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। ফার্ষ্টক্লাসে আপনার পছন্দের খাবার আগে থেকেই অর্ডার করতে পারেন। মিডিল ইষ্টে সিঙ্গাপুর এয়ারলাইন্সকে ইত্তেহাদ, এমিরেটস এবং কাতার এয়ারওয়েজের সাথে ভিষন প্রতিযোগীতার মুখোমুখি হতে হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com