শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

সিঙ্গাপুরে পর্যটকের সংখ্যা বাড়ছে

  • আপডেট সময় শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

সিঙ্গাপুরে পর্যটকের সংখ্যা বাড়ছে। যার কারণে পরিষেবা খাতে উন্নয়নের জন্য দেশটি বিদেশী কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। নয়টি ক্ষেত্রে কর্মী নিয়োগ দেবে তারা। বাংলাদেশ, ভারত, মিয়ানমার, ফিলিপাইন, শ্রীলংকা ও থাইল্যান্ডের নাগরিকরা নয়টি পেশার একটিতে কাজ করার জন্য আবেদন করতে পারবে। খবর নিক্কেই এশিয়া।

গত মাসে এ পেশার তালিকায় হোটেলের কর্মী ও দারোয়ান যুক্ত হয়েছে। তালিকায় ভারতীয় রেস্তোরাঁর বাবুর্চি ও ধাতব শ্রমিকও রয়েছে। এর আগে সিঙ্গাপুর শুধু মালয়েশিয়া, চীন, হংকং, ম্যাকাও, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানের বাসিন্দাদের কাজের অনুমোদন দিয়েছিল।

সিঙ্গাপুর হোটেল অ্যাসোসিয়েশনের মার্গারেট হেং এ সম্প্রসারণকে স্বাগত জানিয়েছেন। বিদেশী কর্মীদের সম্পর্কিত সরকারি নীতিগুলো সিঙ্গাপুরের অর্থনীতিতে সরাসরি প্রভাব ফেলে। অর্ধদক্ষ কর্মীদের জন্য ওয়ার্ক পারমিট ছাড়াও সিঙ্গাপুর বিদেশী পেশাদারদের জন্য এমপ্লয়মেন্ট পাস প্রোগ্রাম এবং দক্ষ কর্মীদের জন্য এস পাস দেয়।

দেশটি সেপ্টেম্বরে কর্মসংস্থান পাসের জন্য কমপ্লিমেন্টারিটি অ্যাসেসমেন্ট ফ্রেমওয়ার্ক চালু করেছে, যা আবেদনকারীদের তাদের বেতন, শিক্ষার ইতিহাস ও কৃত্রিম বুদ্ধিমত্তার মতো চাহিদার ক্ষেত্রের সঙ্গে সম্পর্কিত দক্ষতাসহ অন্যান্য যোগ্যতার ভিত্তিতে স্কোর করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com