বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
Uncategorized

সাজেকের ৫টি ফ্যামিলি রিসোর্ট

  • আপডেট সময় বুধবার, ২১ এপ্রিল, ২০২১

প্ল্যান করলেন প্রিয়জনকে নিয়ে যাবেন সাজেক। হারিয়ে যাবেন মেঘের রাজ্যে। ব্যাগ গুছিয়ে রওনা দিয়ে সবুজ প্রকৃতির সৌন্দর্য দেখতে দেখতে পৌঁছেও গেলেন। সাজেকের বিশালতায় হারিয়ে যাওয়ার উপক্রম আপনার। তবে রিসোর্ট নির্বাচন করতে যদি ভুল করেন তবে সব আনন্দ কিন্তু মাটি। গিয়ে দেখলেন রিসোর্টটি পরিবার নিয়ে থাকার মত মানানসই নয়। তাহলে সাজেকের মেঘ-পাহাড় আপনাকে আনন্দ দিলেও, ট্যুরের মজাটা কমে যাবে অনেক।

সে কারণেই সাজেকে যাওয়ার আগে আপনাকেই বেছে নিতে হবে আপনি কি রকম রিসোর্টে থাকবেন। কোন রিসোর্টটিতে আছে নিরিবিলি পরিবেশ, কোনটাতে আছে ঝুল বারান্দা, কোন রিসোর্টে আছে চমৎকার ভিউ দেখার ব্যবস্থা। আর সেই সাথে খেয়াল রাখতে হবে আপনার বাজেটের বিষয়টি।

এই সব বিষয়গুলো মাথায় রেখে ফ্যামিলি ও কাপল ট্যুরের জন্য সাজেকের মানসম্মত ৫টি রিসোর্টের সাজেশন থাকছে এই লেখাটিতে।

লুসাই হেরিটেজ ভিলেজ:

সাজেকে যত রিসোর্ট আছে তার মধ্যে সবচেয়ে ব্যতিক্রম লুসাই হেরিটেজ ভিলেজ। লুসাই সম্প্রদায়ের মানুষেরা যেরকম ঘরে থাকেন তার আদলে গড়ে তোলা হয়েছে এই রিসোর্ট। বাঁশ, ছন, কাঠ দিয়ে তৈরি কটেজগুলো যেমন দেখতে সুন্দর তেমনি এর সুযোগ-সুবিধাও খুবই ভালো। ভ্রমণপিয়াসুদের জন্য এখানে আছে চমৎকার ট্রি হাউজ, উডেন হাউজ নামের এক কাপল কটেজ, আছে লুসাইদের বাড়ির আদলে তৈরি লুসাই ঘর। এসব রুমের ভেতর থেকে বাইরে তাকালেই পাহাড়ের চমৎকার দৃশ্য আপনার চোখে পড়বে। রুমগুলোর বারান্দা থেকেও খুবই চমৎকার ভিউ পাওয়া যায়। আধুনিক সুবিধা সম্পন্ন এই সব রুমে থাকতে আপনাকে খরচ করতে হবে সাড়ে ৩ থেকে সাড়ে ৪ হাজার টাকা।

কটেজগুলোর প্রতিটির আশপাশেই করা হয়েছে ফুলের বাগান। আর পুরো রিসোর্টটিই গাছগাছালিতে ঘেরা। রিসোর্টের পাশাপাশি এখানে লুসাইদের বাড়ি ও গ্রামের ডামিও তৈরি করা হয়েছে। এই রিসোর্টে থাকলে আপনার সাজেক ট্যুর হবে সারাজিবন মনে থাকবে।

মেঘকাব্য রিসোর্ট:

এবার আপনাদের বলবো সাজেকের এক সেলিব্রেটি রিসোর্টের কথা। ফেসবুক আর ইউটিউবে মেঘকাব্যের অনেক পজিটিভ রিভিউ আছে। ছোট্ট রিসোর্ট কিন্তু খুব পরিপাটি করে সাজানো। ভেতরে ঢুকতেই দেখা যায় বাঁশ ও কাঠের সুন্দর ডেকোরেশন। তিন তলা রিসোর্টটির একটি ফ্লোর রিসেপশন ফ্লোরের নিচে আর অন্যটি উপরে। একদম ওপরে আছে এক খোলা ট্যারেস। যেখান থেকে পাওয়া যাবে পাহাড়ের সুন্দর ভিউ।

এখানকার কাপল রুমগুলো বেশ জনপ্রিয়। কারণ রুমগুলোতে রয়েছে খোলা বারান্দা। কাঠের রেলিং দেয়া বারান্দাগুলো এক কথায় বলতে গেলে রোমান্টিক। রয়েছে ডাবল বেডের রুমও। টাকার হিসেবে গেলে রুমগুলোর খরচ পড়বে ৩ থেকে ৭ হাজার টাকা। মেঘকাব্য রিসোর্ট আপনার জীবনে সুখ স্মৃতি হয়েই থাকবে আশা করি।

হিমাচল রিসোর্ট:

পাহাড় আর মেঘের দৃশ্য খুবই কাছ থেকে দেখা যায় এরকম রিসোর্টের মধ্যে হিমাচলের দারুন সুনাম রয়েছে। এখানে বড় পরিবার নিয়ে থাকার জন্য যেমন আছে ডাবল বেডের বড় বড় রুম। ৪ জনের উপযোগি রুমগুলোতে চাইলে আরো বেশি মানুষও থাকতে পারবে। তবে আপনাকে এর জন্য বাড়তি চার্জ দিতে হবে। কাপলদের জন্যও আছে বারান্দাসহ নিরিবিলি পরিবেশের কটেজ।

এই রিসোর্টের সার্ভিস খুবই ভালো আর পরিচ্ছন্নও বটে। এই রুমগুলোতে থাকতে আপনার খরচ হবে ৩ থেকে ৬ হাজার টাকা।

গরবা রিসোর্ট:

সাজেকের খুব পরিচিত একটি রিসোর্ট গরবা রিসোর্ট। বাইরে থেকে দেখেই বোঝা যায় গরবা রিসোর্টটি অনেক সুবিধা সম্পন্ন। এখানে রুমগুলো বড় বড়, পরিপাটি আর আসবাবপত্রে আধুনিকতার ছোঁয়া। ডাবল বেড এবং কাপল বেড সব রুমেই আছে বড় ও পরিচ্ছন্ন বাথরুম।

পাহাড়ের উপভোগ্য দৃশ্য দেখার জন্য গরবার প্রতি ফ্লোরেই আছে ব্যালকনি। টপ ফ্লোরে আছে সুন্দর এক ছাদ। যেখানে বসে ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিতে পারবেন মেঘের খেলা দেখে দেখে। এই রিসোর্টে থাকতে খরচ পড়বে ৩ থেকে ৬ হাজার টাকা।

খোয়াল বুক গেস্ট হাউজ:

সাজেকে উঁচু দালান আছে মাত্র কয়েকটি, তার মধ্যে একটি খোয়াল বুক গেস্ট হাউজ। উচু দালান হওয়ায় এখান থেকে ভিউটা পাওয়া যায় অন্য লেবেলের। আর তাই এখানে থাকতে খরচও পড়বে একটু বেশি। রুমগুলোর চার্জ ৬ হাজার টাকা থেকে শুরু। কারণ সেবা ও মানের ক্ষেত্রে খোয়াল বুক সাজেকের টপ রিসোর্টের একটি। যদি আপনার বাজেট অনুকূলে থাকে ও পরিবার নিয়ে আরাম নিয়ে থাকতে চান তাহলে সাজেক ট্যুরে বেছে নিতেই পারেন খোয়াল বুক রিসোর্ট।

সাজেক ট্যুরে ফ্যামিলি অথবা কাপল নিয়ে আরাম আর স্বস্তিতে থাকলে চাইলে এই রিসোর্টগুলো হবে ভালো অপশন। তাই নিশ্চিন্তমনে সাজেক ট্যুরে বেছে নিতে পারেন এর যে কোনো একটি। তবে শুধু এই ৫টি রিসোর্টই নয়, সাজেকে আছে আরো বিভিন্ন বাজেটের রঙ-বেরঙের রিসোর্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com