শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
Uncategorized

সাজেকের ৪টি বাজেট রিসোর্ট

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

ছবি ও ভিডিওতে সাজেকের মেঘের অপরুপ দৃশ্য দেখে আপনার মন ব্যকুল হয়ে উঠছে। ব্যাগ গুছিয়ে রওনা দিবেন ছুটি ম্যানেজ করেই। দারুন পরিবেশের সাথে আরাম করে থাকাটাও আপনার ইচ্ছা। তবে পাহাড় আর মেঘ দেখতে মন যতই কাছে টানুক না কেন, যদি বাজেটের ভাবনায় চিন্তার ভাঁজ পড়ে আপনার কপালে তাহলে একটু ভিন্নভাবে ভাবতে হবে। কারণ সাজেকের রিসোর্টগুলোতে থাকতে খরচটাও বেশি।

জনপ্রিয়তার কারণে দিনদিন ব্যয়বহুল হয়ে উঠছে সাজেক ট্যুর। আর ট্যুরের খরচ কমানোর জন্য বাজেট ট্রাভেলারদের পছন্দ গ্রুপ ট্যুর। সাজেকে কিছু বাজেট ফ্রেন্ডলি রিসোর্ট আছে গ্রুপ ট্যুরের জন্য।

চমৎকার অবকাঠামোয় গড়া, দারুন সার্ভিস আর খুব ভালো ভিউ পাওয়া যায় এমন রিসোর্ট যেমন আছে, তেমনি খুব ভালো ভিউ না পেলেও ভালো রুম সাথে সন্তোষজনক সার্ভিস পাওয়ার মতো রিসোর্টও আছে। ঠিক সেরকম ৪টি রিসোর্টের তথ্য নিয়েই ভ্রমণবন্ধুর এবারের আয়োজন।

সাজেক বিলাস

প্রথমেই বলতে হয় আধুনিক সুবিধা সম্পন্ন সাজেক বিলাস রিসোর্ট। পরিবার নিয়ে থাকার জন্য খুবই চমৎকার একটি অপশন। এই রিসোর্টের উল্লেখযোগ্য দিক হলো এখানের রুমগুলো ওয়েল ফার্নিশড সাথে ভালো সার্ভিস।

এখানে খুব ভালো ভিউ পাওয়া যাবেনা, তবে পরিবার কিংবা বন্ধুদের নিয়ে স্বস্তিতে থাকা যাবে। বাজেটের মধ্যে এই রিসোর্টে কাপল ও ডাবল দুই ধরনের রুমই আছে। যা পাবেন আড়াই হাজার থেকে ৬ হাজার টাকার মধ্যেই।

দার্জিলিং রিসোর্ট

এরপরেই বলতে হয় দার্জিলিং রিসোর্ট এর ব্যাপারে। এর নামটাই আকর্ষণ করে ভ্রমণপিয়াসীদের। রঙিন ছাদ আর লম্বা বারান্দা জুড়ে ঝোলানো আছে ছোট ছোট গাছের টব। বাইরে থেকে দেখেই আন্দাজ করা যায় রিসোর্টটি খুব সৌখিনভাবে সাজানো হয়েছে।

এখানে আছে বিশাল লম্বা বারান্দা, যেখানে বসে মেঘ দেখতে দেখতে ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দেয়া যায়। দার্জিলিং রিসোর্ট এর রুমগুলোর ডেকোরেশন সুন্দর। এই রিসোর্টের রুম অনেক আর রিসোর্টটি ব্যাচেলর গ্রুপ ট্রাভেলারদের খুব পছন্দের। যে কথাটি না বললেই নয়, লাল-নীল আলো দিয়ে সাজানো রাতের বেলা এ রিসোর্টকে অদ্ভুত সুন্দর দেখায়। রাতের আধারে এরকম আলো ঝলমলে রিসোর্ট দেখে মনটা ভালোই লাগবে।

আধুনিক সব সুবিধাসহ কাপল ও ডাবল বেডের রুমগুলো পাওয়া যাবে বাজেটের মধ্যেই। খরচ পড়বে ১৫০০ থেকে ৪ হাজারের টাকার মধ্যে।

রয়েল সাজেক

সাজেক ভ্যালির খুব সুন্দর ফাঁকা একটা জায়গায় অবস্থান রয়েল সাজেক রিসোর্টের। এখান থেকে ভিউটা পাওয়া যায় অনেক ভালো। সাদা ও কাঠ রঙের এই রিসোর্টে আছে খোলা বারান্দা। তাই তুলোর মত মেঘ আর সবুজ পাহাড়ের মিতালী উপভোগ করতে পারবেন খুব ভালোভাবে।

কাঠ দিয়ে বানানো রুমগুলো দৃষ্টিনন্দন। পরিবার ও দলবেঁধে বন্ধুদের নিয়ে বাজেটের মধ্যে থাকার জন্য এখানে আছে ডাবল বেডের রুম। চাইলে এখানে কাপলও থাকতে পারবেন। সেক্ষেত্রে ডাবল বেডের রুম হলেও খরচ কম লাগবে। রুমগুলো পেয়ে যাবেন ২ থেকে ৪ হাজার টাকার মধ্যেই।

ড্রিম সাজেক

রয়েল সাজেকের ঠিক অপর পাশেই ড্রিম সাজেকের অবস্থান। খুব ভালো ভিউ পাওয়া যায় সাজেকের এমন রিসোর্ট এর মধ্যে এটি অন্যতম। এখানে আছে লম্বা বারান্দা, যেখানে বসে দেখা যায় মাইলের পর মাইল জুড়ে ছবির মত সবুজ পাহাড়ের উপভোগ্য দৃশ্য।

কাঠের তৈরি কাপল ও ডাবল বেডের রুমগুলো বাজেট ফ্রেন্ডলি। এক হাজার থেকে ৪ হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন রুম। চাইলে রুমে বেশি মানুষও নিয়ে থাকা যায়। সেজন্য গুনতে হবে অতিরিক্ত টাকা।

এই ৪টি রিসোর্টই আপনার বাজেটের মধ্যেই পড়বে। তাই নিশ্চিন্তমনে সাজেক ট্যুরে বেছে নিতে পারেন এর যে কোনো একটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com