শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ড বিনা খরচে ভ্রমণের সুযোগ

  • আপডেট সময় শনিবার, ৮ জুন, ২০২৪

বিশ্বের সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ড। এই দেশে বিনা খরচে ভ্রমণের সুযোগ এলো। এজন্য আপনাকে একটি প্রতিযোগিতায় অংশ নিতে হবে। প্রতিযোগিতায় জয়ী হলে ফিনল্যান্ডে বিনা খরচে ভ্রমণের সুযোগ পাবেন। এই অফারটি ১০ জনকে দেওয়া হবে।

ফিনল্যান্ড মাস্টার ক্লাস অব হ্যাপিনেস প্রতিযোগিতার আয়োজন করেছে। এই প্রতিযোগীদের বিনামূল্যে সেই ভ্রমণের মাধ্যমে খুশি থাকার উপায় শেখানো হবে।

finlandচিন্তামুক্ত সুখী জীবনের স্বপ্ন সকলেই দেখেন। কিন্তু জীবনের আরেক নামই হল টেনশন। চিন্তামুক্ত সুখী জীবনের কথা ভাবাই যেন এক ধরনের বিলাসিতা। এই পৃথিবীতে কি এমন জায়গা আছে যেখানে শুধুই সুখ বিরাজ করে? দেশটি ফিনল্যান্ড।ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্টে ফিনল্যান্ড টানা ৬ বছর বিশ্বের সবচেয়ে সুখী দেশ হিসেবে ভূষিত হয়েছে। কেউ যদি তার জীবনকে সুখী করতে চান, তাহলে ফিনল্যান্ড থেকে ঘুরে আসতে পারে। চলতি বছরে ফিনল্যান্ড ১০ জন ভাগ্যবান প্রতিযোগীকে তাদের দেশ ভ্রমণের সুযোগ দিচ্ছে।

ফিনল্যান্ডের লেকল্যান্ড এলাকায় একটি মাস্টার ক্লাস অব হ্যাপিনেস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই মাস্টারক্লাস চারটি থিমের উপর ভিত্তি করে তৈরি করা হবে। সেগুলো হল ফুড অ্যান্ড ওয়েল বিইং, হেলথ অ্যান্ড ব্যালেন্স, ডিজাইন অ্যান্ড এভরি ডে এবং নেচার অ্যান্ড লাইফস্টাইল।

finlandএই মাস্টার ক্লাস সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভ্রমণের উদ্দেশ্য

এই যাত্রার উদ্দেশ্য হল মানুষের জীবনকে ইতিবাচক করে তোলা এবং তাদের সুখী হতে শেখানো। দেশটির পর্যটন বিভাগ, ‘ভিজিট ফিনল্যান্ড’ সম্প্রতি ঘোষণা করেছে যে, ফিনিশ লেকল্যান্ডের কুরু রিসোর্টে চার দিনের ভ্রমণের জন্য ১০ জন প্রতিযোগীকে বেছে নেওয়া হবে।

ফিনল্যান্ডের সাইমার কুরু রিসোর্টে অনুষ্ঠিত হবে দেশের জন্য প্রথম হ্যাপিনেস মাস্টারক্লাস। প্রতিযোগীরা সুগন্ধি পাইন গাছ এবং সবুজ প্রকৃতি দিয়ে ঘেরা একটি অপূর্ব সুন্দর রিসোর্টে থাকবেন। সেখানে তাদের জন্য একটি বিলাসবহুল প্রাইভেট ভিলার ব্যবস্থা করা হয়েছে। ডিজিটাল ডিটক্সের প্রয়োজনীয়তার উপর জোর দেওয়ার জন্য ঘরে কোনও টিভি নেই, তবে প্রয়োজনীয় ওয়াইফাই সিগন্যাল পাওয়া যাবে। প্রতিটি ভিলায় একটি প্রাইভেট সনা এবং স্পা থাকছে। এবং রাতে যাতে ভালো ঘুম হয় তারও ব্যবস্থা করা হবে।

finland

ভিজিট ফিনল্যান্ডের ঘোষণা অনুযায়ী, ডিজিটাল ডিটক্সের মাধ্যমে প্রতিযোগীদের নেচার ক্রাফ্ট, আত্মাশোধন, অরণ্য ও জলাশয়ে যোগাসন, শান্তি, সংগীত এবং সাদামাটা জীবনযাপন সম্পর্কে শেখানো হবে।

ভ্রমণ হবে বিনামূল্যে

চার দিনের এই মাস্টারক্লাসে প্রতিযোগীদের এই যাত্রা হবে একেবারে বিনামূল্যে। এমনকি ফিনল্যান্ডে যাওয়ার জন্য যাত্রীকে ফ্লাইটের টিকিটও দেওয়া হবে বিনামূল্যে।

কীভাবে আবেদন করতে হবে

বিনামূল্যের ট্রিপ জেতার সুযোগ পেতে চাইলে, আপনাকে ফিনল্যান্ডের ওয়েবসাইটে গিয়ে একটি আবেদনপত্র পূরণ করতে হবে। এছাড়াও, আপনাকে Instagram বা Tik Tok-এ কনটেন্ট তৈরি করে একটি সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জও সম্পূর্ণ করতে হবে। পোস্টের সঙ্গে #FindYourInnerFinn এবং #VisitFinland হ্যাশট্যাগ শেয়ার করতে হবে৷ আবেদনকারীর বয়স ১৮ বছরের বেশি হতে হবে।

finlandমাথায় রাখতে হবে এই বিষয়গুলো

চার দিনের মাস্টারক্লাস চলাকালীন অংশগ্রহণকারীর তৈরি ভিডিও কনটেন্ট ফিনল্যান্ড ভ্রমণের প্রচার এবং বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হতে পারে। মনে রাখবেন যে, আবেদনকারীকে ইংরেজি সড়গড় হতে হবে এবং কোনও ব্র্যান্ড বা কোম্পানির প্রতিনিধিত্ব করলে চলবে না।

কেন ফিনল্যান্ড এত সুখী দেশ?

বেশ কয়েকটি বিশেষ বৈশিষ্ট্যের কারণেই ফিনল্যান্ডকে সুখি দেশের তালিকায় স্থান দেওয়া হয়েছে। বৈশিষ্ট্যগুলোর মধ্যে নিম্ন আয়ের বৈষম্য, উচ্চ সামাজিক সহায়তা, সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা এবং কম দুর্নীতি। এই সব কারণেই ফিনল্যান্ডকে একটি সুখি দেশ বলে ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com