1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
সংযুক্ত আরব আমিরাতের স্থায়ী বসবাসের সুযোগ
রবিবার, ২২ মে ২০২২, ১১:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোন দেশে হজের খরচ কত? ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের জন্য দুঃসংবাদ যুক্তরাজ্যের ভিসা পেতে সময় লাগছে ৬ সপ্তাহ বাংলাদেশে কালোকালো টাকা ৮৯ লাখ কোটি, ৪৬ বছরে পাচার ৮ লাখ কোটি বিনিয়োগের বদলে নাগরিকত্ব: বাংলাদেশ থেকে কোন দেশে যেতে আগ্রহ বেশি? পর্যটন ভিসা চালু করছে সৌদি আরব কানাডায় অস্থায়ী অপরিহার্য কর্মী এবং গ্রাজুয়েটদের জন্য স্থায়ী বাসিন্দা হওয়ার নতুন পথ উন্মুক্ত চট্টগ্রামের আঞ্চলিক খাবারের স্বাদ ছড়িয়ে দিতে মেজ্জান হাইলে আইয়ুন নির্মল বিনোদনের বিশ্বস্ত স্থান ‘চন্দ্রমহল ইকোপার্ক’ ঢাকা-কলকাতা ট্রেন চালু হচ্ছে শুনেই নিউ মার্কেট চাঙ্গা, তৈরি হচ্ছে হোটেল- গেস্টহাউসগুলি গো যায়ান

সংযুক্ত আরব আমিরাতের স্থায়ী বসবাসের সুযোগ

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
togetherness couple on the beach

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখুতম নির্বাচিত অভিবাসীদের স্থায়ী বসবাসের সুবিধা দিতে নতুন একটি স্কিম ঘোষণা করেছেন। মঙ্গলবার তিনি এ ঘোষণা দেন বলে দেশটির গণমাধ্যম খালিজ টাইমস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

তবে আমিরাতে স্থায়ী বসবাসের সুযোগ পাবেন শুধু বিশেষ যোগত্যাসম্পন্ন প্রবাসীরা। খালিজ টাইমস জানাচ্ছে, বিনিয়োগকারী ছাড়া বিশেষ যোগ্যতার এই ব্যক্তিরা হলেন চিকিৎসা, প্রকৌশল এবং বিজ্ঞানের মতো শাখাগুলোতে যারা পেশাদারভাবে অভিজ্ঞ এবং দক্ষ তারাই এই সুবিধা পাবেন।

শেখ মোহাম্মদ এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমরা ‘‘গোল্ড কার্ডের’’ মাধ্যমে আমিরাতে স্থায়ী বসবাসের একটি পদ্ধতি শুরু করেছি। বিশেষ করে এই সুবিধা দেয়া হবে বিনিয়োগকারীদের। তাছাড়াও স্থায়ী বসবাসের সুযোগ পাবেন চিকিৎসা, প্রকৌশল, বিজ্ঞান এবং শিল্পকলা প্রভৃতি ক্ষেত্রে বিশেষ যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা।’

তিনি আরও জানান, প্রথম ধাপে স্থায়ী বসবাসের এই সুযোগ দেয়া হবে ৬ হাজার ৮০০ জন বিনিয়োগকারীকে। সেসব বিনিয়োগকারী ১০০ বিলিয়ন দিরহামের বেশি বিনিয়োগ করেছে আমিরাতে। প্রথম দফায় এসব বিনিয়োগকারীকে স্থায়ী বসবাসের মর্যাদাস্বরুপ ‘গোল্ড কার্ড’ দেয়া হবে বলে জানান তিনি।

দুবাইয়ের শাসক বলেন, ‘তাদেরকেই এই স্থায়ী বসবাসের সুযোগ দেয়া হবে যাদের বিশেষ যোগ্যতা আছে এবং যারা আমিরাতের উন্নতির পথে ইতিবাচক ভূমিকা রাখছে। আমরা এসব মানুষকে আমদের এই যাত্রায় চিরদিনের বন্ধু হিসেবে পেতে চাই। আমিরাতে বসবাসরত প্রত্যেকটি মানুষ একে অপরের ভাই আর আমরা সেই পরিবারের অংশ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com