শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল খুলছে ২০২৩ সালের অক্টোবরে

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মে, ২০২৩

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ২০২৩ সালের অক্টোবরে উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, এরইমধ্যে এই প্রকল্পের নির্মাণকাজের ৪৪.১৫ শতাংশ  অগ্রগতি হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ পরিদর্শন শেষে একথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে চলমান বড় যে কয়েকটি প্রকল্প রয়েছে তার মধ্যে তৃতীয় টার্মিনাল একটি। এখন পর্যন্ত তৃতীয় টার্মিনালের অগ্রগতি হয়েছে ৪৪.১৫ শতাংশ। আমাদের প্রত্যাশার চেয়ে ২ শতাংশ বেশি অগ্রগতি হয়েছে। দ্রুত কাজটা শেষ হবে। এতে যাত্রীদের সুবিধা অনেক বাড়বে। ২০২৩ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী তৃতীয় টার্মিনাল উদ্বোধন করতে পারবেন। প্রধানমন্ত্রী চান আকাশ পরিবহনে বাংলাদেশের ভাবমূর্তি যেন উন্নত হয়। কারণ বিমানবন্দর হচ্ছে একটি দেশের প্রধান গেটওয়ে বা ড্রয়িং রুম।

 

দেশের এভিয়েশন সেক্টরে বড় ধরনের বিপ্লব হচ্ছে জানিয়ে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের অন্য বিমানবন্দরগুলোর কাজ চলছে। বিমানবন্দরের লাগেজ ডেলিভারিতেও সময় অনেক কমে আসছে। যাত্রী যাতে কোনো হয়রানির শিকার না হন, সে বিষয়টি আমরা খেয়াল রাখছি। অতিরিক্ত জনবল নিয়োগ দেওয়া হয়েছে। এতে যাত্রীরা সুন্দর ব্যবহার পাবেন। যখন দেখবো সব ঠিকঠাক হচ্ছে, তখন বুঝবো আমাদের কর্মকাণ্ড স্বার্থক হচ্ছে। পৃথিবীর বিভিন্ন এয়ারপোর্টে যে সেবা দেওয়া হয়, সেই ধরনের আন্তর্জাতিক সেবা যাতে দেশের বিমানবন্দরগুলোতে থাকে, সেটা আমরা নিশ্চিত করবো।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তৃতীয় টার্মিনালের কাজের মান নিয়ে কোনো ধরনের আপস করা হয়নি, ভবিষ্যতেও হবে না। দরপত্রে উল্লেখিত মানের পণ্যই এই প্রকল্পের কাজে সরবরাহ নেওয়া হবে, অন্য কোনোকিছু গ্রহণ করা হবে না। রাষ্ট্রের বা জনগণের এক পয়সা ক্ষতি হয় এরকম কোনো কিছু এখানে প্রশ্রয় দেওয়া হবে না।

এসময় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম, তৃতীয় টার্মিনালের প্রকল্প পরিচালক মাকসুদুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com