1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
লেমন গার্ডেন রিসোর্ট
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

লেমন গার্ডেন রিসোর্ট

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৪ অক্টোবর, ২০২১

চায়ের দেশ শ্রীমঙ্গল। এর প্রাকৃতিক সৌন্দর্যের সাথে কোনো কিছুর তুলনা চলে না। এখানকার ছোট-বড় চা বাগানগুলো যেন সবুজের আচ্ছাদনে হয়ে উঠেছে এক প্রাকৃতিক ভূ-স্বর্গ। চারদিকের এই সবুজের সমাহার সব সময়ই প্রকৃতি প্রেমীদের সম্মোহিত করে। শ্রীমঙ্গলের অসংখ্য অপরূপ স্থানের সাথে সৌন্দর্যে ভিন্ন মাত্রা যোগ করেছে এখানকার আকর্ষণীয় রিসোর্টগুলো। এসব রিসোর্টগুলোর মধ্যে ব্যতিক্রমী একটি রিসোর্ট হলো লেমন গার্ডেন রিসোর্ট। সবুজে ঘেরা পাহাড়ি টিলার উপর অবস্থিত এই রিসোর্টটিতে প্রকৃতির সান্নিধ্য পাওয়া যায় দারুণভাবে।

শ্রীমঙ্গলের লাউয়াছড়া উদ্যানের ঠিক পাশেই অবস্থান এই রিসোর্টটির। লাউয়াছড়া প্রান্ত ঘেঁষে মেঠো পথ ধরে এগোলেই, পাহাড়ি আঁকা-বাঁকা পথে সাইনবোর্ডের ডিরেকশন দেখে পৌঁছে যাওয়া যাবে লেমন গার্ডেন রিসোর্টে। ছোট ছোট টিলায় রয়েছে সুন্দর লেবু বাগান। তার মাঝে নিরিবিলি একদম শান্ত ছায়ামাখা এই রিসোর্টটি। দেখে মনে হবে যেন কোনো সবুজ গভীর অরণ্যে প্রবেশ করছেন। যারা একটু নির্জনতা পছন্দ করেন, তাদের জন্য এই রির্সোটটি একদম সঠিক স্থান।

সম্পূর্ণ পাহাড়ি পরিবেশ, সবুজের দিগন্ত জোড়া আকর্ষণীয় এক স্থান। এখানকার ফলের বাগানে দেখা যাবে শত-শত কাঁঠাল গাছ, কলাগাছ, পেয়ারা, জাম্বুরা, আতাফল, জামরুল, কদবেল, আনারসের সুবিশাল বাগান, নারিকেল, আমড়া, কামরাঙা, বেল, পেঁপে, পাহাড়ী ডালিম, মালটা, জলপাই, বড়ইসহ আরো কত ধরনের দেশী ফলের দুর্লভ গাছ-গাছালীর সমাহার। এই রিসোর্টের কয়েকটি ফোয়ারা আর নিপুণ যত্নে গড়ে তোলা ফুলের বাগান সবার দৃষ্টি কাড়ার সাথে সাথে হৃদয়ও কেড়ে নেবে।

এখানে দেশি ফুলের পাশাপাশি রয়েছে বিদেশি ফুলের সংগ্রহ। এখানে বাগানের মধ্যে বসার জন্য ছাউনি দেয়া চেয়ার টেবিল আর বেশ বড় বড় দোলনা রাখা আছে। এ বাগানগুলোতে বসে অথবা বারান্দায় তাদের নিজস্ব বাগান থেকে তোলা চা পাতার আবেশে মন যেকোনো সময় হয়ে উঠবে আনন্দঘন। রাত হতেই গন্ধরাজ তার সৌরভ ছড়ায়। এখানকার কাট-খড়ির সুস্বাদু খাদ্য রসনা বিলাসে এনেছে ভিন্ন স্বাদের ছোঁয়া। সবধরনের খাবার পাওয়া যায় এখানে।

পাহাড়ি স্বকীয়তা বজায় রেখে ৪০টির মত দৃষ্টিনন্দন পাহাড়ি কটেজ যে কারো স্বপ্নের রাত্রি যাপনকে চির স্মরণীয় করে রাখবে। এখানে পাবেন সাধ্যের মধ্যে তিন থেকে চার ধরনের রুম অথবা কটেজ। এখানকার হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ অথবা অনেক বন্ধু মিলে থাকবার জন্য রয়েছে বাংলো।

এখানে আসা অতিথিদের রুচি ও পছন্দ অনুসারে ভিন্ন ভিন্ন মূল্যর বাংলো অথবা কটেজ পাওয়া যায়। এই রিসোর্টটিতে মোট ১৪টি রুম রয়েছে। যেগুলো আড়াই হাজার টাকা থেকে শুরু করে সাড়ে পাঁচ হাজার টাকা পর্যন্ত।

যেভাবে যাবেন:

ঢাকা থেকে সড়ক এবং রেল দুই পথেই শ্রীমঙ্গল যাওয়া যায়। শ্রীমঙ্গল বাস স্ট্যান্ড অথবা রেল স্টেশন থেকে সিএনজি বা প্রাইভেটকারে ত্রিশ মিনিট সময় লাগে লেমন গার্ডেন রিসোর্টে পৌঁছাতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com