শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

রিকশা ক্যাফে: শহরের কোলাহল থেকে একটু বিরতি

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকার পূর্বাচলে (৩০০ ফিটের কাছে ) চমৎকারভাবে সাজানো গোছানো একটি রেস্টুরেন্টের নাম ‘রিকশা ক্যাফে’। গ্রাম বাংলার ধাঁচে তৈরি এ রেস্টুরেন্টটি আশপাশ বেশ নিরিবিলি এবং ব্যস্ত ঢাকা থেকে এটি বেশ দূরে। ছোট পরিসরে তৈরি রেস্টুরেন্টটির ডেকোরেশন এক কথায় অসাধারন।

Source: Rickshaw Cafe Facebook Page

রেস্টুরেন্টটিতে ঢুকতেই দেখা মিলবে এখানকার বাঁশ দিয়ে বানানো গেটটির যেটি হারিকেন বাতি দিয়ে সুন্দর করে সাজানো রয়েছে। গেটটি থেকেই যেন গ্রাম বাংলার হালকা আবেশ পেতে শুরু করবে এবং মনে হবে একটু হলেও কংক্রিটের এ শহর থেকে দূরে কোথাও এসেছো।

আরেকটু সামনে গেলে দেখা যাবে পুরো রেস্টুরেন্টটির ডেকোরেশন। এখানকার চারদিক ঘাসে ঘেরা, একটু পরপর কয়েকটি কলা গাছের দেখা মিলবে ডেকোরেশন হিসেবে। দেখা মিলবে বাঁশের যেটি কিনা কয়েকটি রঙ্গিন ছোট ছোট ঘন্টা সাজানো। এছাড়া এখানে ঘাসের মধ্যে হাটার জন্যে করা হয়েছে ইট দিয়ে ডিজাইন। আরেকটু সামনে গেলে রেস্টুরেন্টটির মূল ঘরটি দেখা যাবে। এছাড়া আশে পাশে দেখা মিলবে ছোট ছোট ফুলের বাগানের।

Source: Rickshaw Cafe Facebook Page

গোটা রেস্টুরেন্টটিকে তিন ভাগে ভাগ করা যাবে । প্রথমত, রেস্টুরেন্টটির ডানদিক, এখানে বসার জন্যে কয়েকটি বড় বড় কাঠের চেয়ার টেবিল দেয়া হয়েছে। মূলত ৪/৫ জনের বসার জন্য চেয়ারগুলো বেশ উপযুক্ত। উপরে দেখা মিলবে সুন্দর করে সাজানো বাঁশ দিয়ে বানানো খোলা ছাউনির । এছাড়া এখানে প্রত্যেক টেবিলে রয়েছে সুন্দর করে সাজানো বেশ কয়েকটি লাইট। ক্যান্ডেল লাইট ডিনার করার জন্য বেশ মনোরোম একটি জায়গা এটি।

এর পর হাতের বামদিকে রয়েছে কিচেন। কিচেনের সামনে রয়েছে ছোট ছোট বাঁশ দিয়ে ঘেরা কয়েকটি হারিকেন বাতি। হারিকেনগুলো ঘাস দিয়ে ঘেরা যেগুলো রাতের বেলা আরো বেশি আকর্ষনীয় হয়ে উঠে। কিচেনের কর্মচারীদের সংখ্যা বেশ অল্প হলেও তাদের সার্ভিস ও ব্যবহার বেশ ভাল।

Photo credit : Mainul Islam Razib

এরপর রেস্টুরেন্টটির মূল ঘর যেটির বাইরে একটি রিকশা রাখা রয়েছে। ঘরটির বাইরের দিকে গ্রামের উঠানের মত করে বানানো হয়েছে যেখানে চেয়ার টেবিল দেয়া হয়েছে বসার জন্যে। ভিতরে বেশ কিছূ বড় চেয়ার টেবিল দেয়া, উপরে সুন্দর করে ঝুলানো লাইটিং দেখা যাবে। ঘরটির চারপাশ বাঁশ, খড়ের আধিক্য আছে । পুরো ঘরটি ছাউনি দিয়ে ঢাকা। রাতের বেলায় ঘরটির বাইরের দিকে লাইটিং দেয়া থাকে যা আরো মনোরোম পরিবেশের সৃষ্টি করে।

Photo credit : Nirjhar Imran

খাবারের মেন্যুটিতে এখানে যা পাওয়া যাবে তা হল, কুইক বাইটস যার মধ্যে পড়বেঃ ফিশ এন্ড চিপস, চিকেন গ্রিল বার্গার, বাটারফ্লাই প্রন, ক্রিস্পি চিকেন, ফিশ ফিংগার, চিজি চিকেন গ্রিল, স্পাইসি ক্রিমী পাস্তা। এছাড়া আরো রয়েছে ট্রাইবাল কুইজিন, মেডিটেরারিয়ান কাবাব, চাপ, গ্রিল এন্ড ফ্রাই, জুস, হট ও কোল্ড কফি। এখানে জনপ্রিয় খাবার এখানকার চাপ, কাবাব, আলু পরোটা, লুচি, জুস। খাবারের দাম প্রতিজন ২০০ টাকা হতে ৬০০ টাকা পর্যন্ত পড়বে।

ঢাকার ব্যস্ত কোলাহল থেকে মুক্ত এ রেস্টুরেন্টটি দুপুর ১২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে। পরিবার পরিজন নিয়ে দুপুর কিংবা রাতের খাবার খেতে ঘুরে আসতে পারো এ চমৎকার নিরিবিলি রেস্টুরেন্টটিতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com