রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

যৌন হয়রানির অভিযোগে কেবিন ক্রু বরখাস্ত

  • আপডেট সময় সোমবার, ২৪ জুলাই, ২০২৩
Sheremetyevo, Moscow Region, Russia - January 7, 2014: Biman Boeing 777-300 S2-AFO landing at Sheremetyevo international airport with Bangladesh prime minister on board.

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে এক কেবিন ক্রু বিজনেস ক্লাসের এক নারী যাত্রীকে যৌন হয়রানি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে বিমান কর্তৃপক্ষ। অভিযুক্তকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে।

অভিযুক্ত এ ফ্লাইট পার্সারের নাম লুৎফর রহমান ফারুকী। রোববার বিমান কর্মকর্তারা জানান, এ বিষয়ে বিমান কর্তৃপক্ষের কাছে মেইল করে অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই নারী যাত্রী। তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আর কোনোদিন ভ্রমণ করবেন না বলেও জানিয়েছেন।

বিমানের কর্মকর্তারা জানান, এ অভিযোগের ভিত্তিতে ফ্লাইট পার্সার ফারুকীকে গ্রাউন্ডেড করা হয়েছে। ১১ জুলাই সিলেট থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজাহগামী বিজি-২৫১  ফ্লাইটে এ ঘটনা ঘটে।

বিমানের প্রধান ফিন্যান্সিয়াল কর্মকর্তা নওশাদ হোসেন সমকালকে বলেন, অভিযোগ তদন্তে বিমানের মহাব্যবস্থাপক (কার্গো) রাশেদুল করিমের নেতৃত্বে বৃহস্পতিবার এক সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নওশাদ আরও জানান, অভিযুক্ত কেবিন ক্রুকে ইতোমধ্যেই সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিয়েছে কর্তৃপক্ষ। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে ওই ফ্লাইট পার্সারের বিরুদ্ধে বিমান সংস্থার নিয়ম অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com