মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

যৌন অপরাধীর তালিকায় উঠে এলো বিশ্বসেরা ব্যক্তিত্বদের নাম

  • আপডেট সময় রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪

আলোচিত প্রয়াত মার্কিন ধনকুবের জেফরি এপস্টেইনের বিরুদ্ধে আদালতে পড়ে থাকা যৌন অভিযোগের গোপন নথিতে ওঠে এসেছে সাবেক দুই মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পসহ বিশ্বসেরা ব্যক্তিত্ব ও কালজয়ী বিজ্ঞানী স্টিফেন হকিংন্সের নাম। একই নথিতে রয়েছে ব্রিটিশ রাজ পরিবার থেকে বিতাড়িত যুবরাজ প্রিন্স ও এপস্টেইনের ঘনিষ্ট অ্যান্ড্রুর নামও।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যৌন ব্যবসায় জড়িত অভিযোগ নিউইয়র্কে কারাবন্দী অবস্থায় দুই বছর আগে আত্মহত্যা করেন এপস্টেইন। সেই ব্যক্তি সম্পর্কিত একটি মামলার নথি থেকে বিশ্ববিখ্যাত এমন ব্যক্তিদের নাম ওঠে আসে। এসব নথিগুলো ২০১৯ সাল থেকে আদালতে গোপন অবস্থায় ছিল। তবে সম্প্রতি আদালত আদেশ দিয়েছে নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি) এই নথিগুলোকে ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে।

প্রতিবেদনে বলা হয়েছে, মূলত জেফরি এপস্টেইনের যৌন নির্যাতনের শিকার তরুণী ভার্জিনিয়া জিওফ্রের মামলা এবং পরবর্তীতে বিলিয়নেয়ার এপস্টেইনের সহযোগী ঘিসলাইন ম্যাক্সওয়েলের মধ্যে একটি মানহানি ও ক্ষতিপূরণ মামলার পর বিশ্বব্যাপী নজরে আসে অল্পবয়সী মেয়েদের কৌশলে নিপীড়ন চক্রের এই সদস্যদের নাম।

নথিতে বলা হয়, প্রধানত জেফরির অল্প বয়সী মেয়েদের সঙ্গে যৌন সম্পর্ক রাখার অভিযোগেই এন্ড্রুকে রাজ পরিবার থেকে বের করে দেয়া হয়।

গোপন ওই নথিতে বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের নাম থাকলেও তারা সুস্পষ্টভাবে কোন ধরনের যৌন অপরাধ করেছিলেন তা উল্লেখ করা হয়নি। তবে মামলার বাদি ভার্জিনিয়া বলেন, তিনি জাফরির দ্বীপে ক্লিনটনকে দুজন অল্প বয়সী মেয়ের সঙ্গে ঘনিষ্ট অবস্থায় দেখেছেন। সেখানে তিনি জাফরির ব্যক্তিগত চ্যাটার্ড ফ্লাইটে চেপে যান। এতে করে ক্লিনটনের ভ্রমণের সুস্পষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

এদিকে বিল ক্লিনটনের মুখপাত্র জানিয়েছেন, সাবেক এই প্রেসিডেন্ট জেফরির সঙ্গে উড়োজাহাজে করে জেফরির দ্বীপে ভ্রমণে গেলেও সেখানে কোনো অপরাধ করেননি।

এর আগে, প্রেসিডেন্ট থাকাকালীন ক্লিনটনের নামে হোয়াইট হাউজে কর্মরত ২২ বছর বয়সী ইনটার্ন মনিকা নামের এক তরুণীর সঙ্গে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হয়।

ডোনাল্ড ট্রাম্পের নামেও জাফরির দ্বীপে গিয়ে অল্পবয়সীদের সঙ্গে যৌনাচারের অভিযোগ রয়েছে। আর বিশ্ববিখ্যাত বিজ্ঞানী স্টিফেন হকিংসের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি একাধিক অল্প বয়সী মেয়ের সঙ্গে একযোগ (অরজি) যৌনতা করতে পছন্দ করতেন।

গোপন এই নথিতে আর যাদের নাম রয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য পপ তারকা মাইকেল জ্যাকসন। এ ছাড়াও বিখ্যাত মার্কিন জাদুগর ডেভিড কপারফিল্ড, মার্কিন বিনিয়োগ প্রতিষ্ঠান হাইব্রিজ ক্যাপিটালের সহ-প্রতিষ্ঠাতা গ্লেন ডুবিন, নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের সাবেক গভর্নর বিল রিচার্ডসন, আইনজীবী অ্যালান ডারশোভিৎজ এবং চেইন হোটেল হায়াতের চেয়ারম্যান ও ধনকুবের থমাস প্রিজকারের নামও রয়েছে নথিতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com