শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
Uncategorized

যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থী বাংলাদেশ দ্বিতীয় সর্বোচ্চ

  • আপডেট সময় সোমবার, ১৫ মার্চ, ২০২১

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি, যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পাঠাচ্ছে। সে কারণে কীভাবে আরও বেশিসংখ্যক বাংলাদেশি শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থী এখানে আসতে পারে, সেক্ষেত্রে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

মার্কিন রাষ্ট্রদূত রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন। তিনি আরও বলেন, সিস্টার সিরিজ প্রোগ্রামের আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কীভাবে করা যায়, সে বিষয়েও নজর দেওয়া হচ্ছে। এর আগে নগর ভবনে মেয়রের দফতরে সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এরপর রাজশাহীর উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন বিষয় আলোচনা করেন। এ সময় আর্ল রবার্ট মিলার বলেন, মিশিগান শহরের সঙ্গে রাজশাহীর বেশ মিল আছে। রাজশাহীতে থেকে অনেক পণ্য আমদানি-রপ্তানির সুযোগ আছে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com