বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

মেঘের ওপর রুফটপ রেস্তোরাঁ

  • আপডেট সময় শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

বিশ্বজুড়েই এখন জনপ্রিয় রুফটপ বা ছাদ রেস্তোরাঁ। প্রতিযোগিতার বাজারে যত উঁচু ভবনে রেস্তোরাঁ হবে, লোক সমাগমও হবে তত বেশি। তাইতো দক্ষিণ কোরিয়ার সবচেয়ে উঁচু ভবনে উদ্বোধন করা হলো ভিন্নধর্মী এক রেস্তোরাঁ।

রেস্তোরাঁটি সিউলের লোটে ওয়ার্ল্ড টাওয়ারে অবস্থিত, ভবনটির উচ্চতা ১৮শ ২০ ফুট। উচ্চতার দিক থেকে লোটে ভবনই দক্ষিণ কোরিয়ায় সর্বোচ্চ আর বিশ্বে পঞ্চম। যেখানে থেকে সহজেই উপভোগ করা যায় রাশি রাশি মেঘ। তাই এমন স্থানে তৈরি রেস্তোরাঁটি ভোক্তাদের মনে তৈরি করেছে বাড়তি আগ্রহ।

মনোরম পরিবেশের এই রেস্তোরাঁয় উঠতে অবশ্যই ব্যবহার করতে হবে লিফট। তবে পৌঁছোতে সময় লাগবে কমপক্ষে ১ ঘণ্টা। ভেতরে প্রবেশের জন্য প্রয়োজন হবে টিকিট। প্রাপ্তবয়স্কদের একটি টিকিটের জন্য খরচ করতে হবে ২০ ডলার। আর শিশুদের টিকিটের দাম ১৮ ডলার।

রেস্তোরাঁটিতে ঢোকার পূর্বে সামনে পড়বে বেশ কিছু ইভেন্ট। বেশ কিছু লোকেশনে থাকবে ছবি তোলার সুযোগ। দেখা মিলবে জীবিত তিমিসহ অ্যাকুরিয়াম। অন্ধকার কক্ষে ভিডিও ওয়ালে দেখানো হবে সিউলের ইতিহাস।

সবচেয়ে উঁচু তলায় অবস্থিত রেস্তোরাঁটি থেকে ৩৬০ ডিগ্রিতে দেখা যাবে পুরো শহর। ভবনটির ১১৯ ও ১২২ তলায় আছে দুইটি ছোট ক্যাফে। থাকবে মেঘের ওপর স্বচ্ছ কাঁচের মাঝে পায়চারির সুযোগ।

রেস্তোরাঁটির ভেতর সাজানো জাঁকজমক আলোকসজ্জায়, আছে আরাম করে বসার ব্যবস্থা। খাবারের দামও রাখা হয়েছে তুলনামূলক সাধ্যের মধ্যেই। গরুর মাংসের একটি স্ট্যুর দাম পরবে ২৮ ডলার, আর টমেটো স্প্যাগেটির জন্য খরচ করতে হবে ১৯ ডলার।

পাওয়া যাবে পিজ্জা, স্যান্ডউইচ, মতো আইটেমও।

খবর- সিএনএন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com