মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
Uncategorized

মিসর ভ্রমণে ভিসা ফি ফ্রি

  • আপডেট সময় রবিবার, ৯ মে, ২০২১

দর্শনার্থীদের মিসর ভ্রমণে উৎসাহ দিতেই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সরকার। সব পর্যটন গন্তব্যের জন্য ভিসা ফি স্থগিত করা হয়েছে। এ বছরের অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। এটি ভ্রমণ পিপাসুদের জন্য সুসংবাদই বটে।

জানা গেছে, মিসরে সাগর উপকূলের তিন শহর শারম এল-শেখ, মারসা মাতরোহ ও হারগাদা ভ্রমণে ভিসা ফি দিতে হবে না । আগামী সপ্তাহ থেকে দেশটিতে আবারও বেড়াতে পারবেন সবাই।

ইতোমধ্যে মিসর সরকার ২৬০টিরও বেশি রিসোর্ট ও হোটেলকে স্বাস্থ্য নিরাপত্তা সনদ দিয়েছে। তবে রিসোর্টে পার্টি কিংবা বিয়ের অনুষ্ঠান, বিনোদনমূলক কার্যক্রম, উন্মুক্ত বুফে ও শিশার জলপাইপ পরিবেশন নিষিদ্ধ করা হয়েছে।

প্রতিটি রিসোর্ট ও হোটেলে চিকিৎসক রাখা বাধ্যতামূলক। রিসোর্টে ঢোকার আগে কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। অতিথিদের অনলাইনে নিবন্ধন করতে হবে। মিসরে কেউ করোনাভাইরাসে সংক্রমিত হলে কিংবা উপসর্গ দেখা দিলে পর্যটকদের সুরক্ষায় ছোট আকারের ভবন কিংবা হোটেলের একটি তলা কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে রাখা হবে।

এদিকে মিসরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী মোহাম্মেদ মানার ঘোষণা দিয়েছেন, আগামী ১ জুলাই থেকে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট আবারও চালু করা হবে।

তথ্যসূত্র: ইজিপ্টিয়ান স্ট্রিটস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com