শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

মালদ্বীপে হানিমুনে যেতে চান

  • আপডেট সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪

মালদ্বীপে ওয়াটার ভিলায় একরাত থাকতে চান? জানেন তার জন্য কত টাকা খরচ হবে আপনার? হানিমুনটা মালদ্বীপেই সারবেন ভাবছেন? সেলিব্রিটিদের গ্ল্যামারাস ছবি দেখে মালদ্বীপ যাওয়ার ইচ্ছা জাগে অনেকের মনেই, ভিসা পাওয়াও খুব সহজ। তবে, জানেন তো মধ্যবিত্তের জন্যও দেশটিতে ব্যবস্থা রয়েছে?

আপনি যদি বিলাসবহুলভাবে থাকতে চান, তাহলে একাধিক প্রাইভেট দ্বীপে থাকা রিসোর্টগুলোতে রয়েছে ওয়াটার ভিলা। যেমন সুযোগ-সুবিধা রয়েছে, তেমনই দামও আকাশছোঁয়া। জানেন এই ভিলায় এক রাতের খরচ কত?

dhakapost

যদি এক রাতের জন্য উইথ পুল ওয়াটার ভিলা বুক করেন, তাহলে খরচ পড়বে ৫০ হাজার থেকে দেড় লাখ টাকা, কখনো তারও বেশি। ভেতরে ঢুকলে প্রথমে বসার ও ব্যাগ রাখার জায়গা। তারপর শোওয়ার ঘর, আর সেখান থেকে ব্যালকনি। যেখানে রয়েছে ইনফিনিটি পুল। আর সমুদ্রে নামার সিঁড়ি। সে এক অসাধারণ অভিজ্ঞতা।

তাই মালদ্বীপে হানিমুন করতে যাওয়ার কথা ভাবতেই পারেন। মালদ্বীপের হানিমুনের খরচ কেমন হবে তা পুরোপুরি আপনার ওপর নির্ভর করবে। সাধাসিধেভাবে চললে দেড় লাখ টাকাতেও অনায়াসেই হানিমুন সারতে পারবেন।

dhakapost

মালদ্বীপে ওয়াটার স্পোর্টস এবং অন্যান্য ভোকেশনাল অ্যাক্টিভিটিসের জন্য খরচ হতে পারে ৫০ হাজার টাকা থেকে দুই কিংবা আড়াই লাখ টাকা পর্যন্ত। যত রাইড উপভোগ করবেন, খরচ তত বাড়বে। তাই মানিব্যাগের ওজন বুঝেই এখানে আনন্দ করা দরকার। দুই লাখ টাকা খরচ করলে দ্বীপে প্রায় সমস্ত অ্যাক্টিভিটিতেই অংশ নিতে পারবেন। আপনি ওয়াটার ভিলাতে না থেকে সাধারণভাবেও থাকতে পারেন। সেক্ষেত্রে খরচ পড়বে অনেকটাই কম।

মালদ্বীপে ছোটবড় মিলিয়ে ১২০০ দ্বীপ রয়েছে। এর মধ্যেই প্রচুর কম দামে থাকার জায়গাও পাবেন। মালদ্বীপে হোটেল বা রিসোর্টের রেস্তোরাঁগুলোতে খাবার খাওয়ার ব্যবস্থা রয়েছে। এখানে রোমান্টিক ডিনার বা লাঞ্চের জন্য খরচ হতে পারে দুই হাজার থেকে আট হাজার টাকা। রিসোর্ট যত বিলাসবহুল হবে, খাবারের খরচও তত বাড়বে। নানা বাজেটের হোটেল মিলবে। তাই সবচেয়ে ভালো হয় পুরো ট্যুর প্রাইভেট আইল্যান্ডে না থেকে দুটো মিলিয়ে কোনও প্ল্যান করলে।

dhakapost

এশিয়ার সবচেয়ে ছোট এবং দুনিয়ার সবচেয়ে নিচু দেশ মালদ্বীপ। দেশটিতে প্রতি বছর বিশ্বের নানা প্রান্ত থেকে লাখ লাখ পর্যটক ভ্রমণ করতে আসে। মালদ্বীপ নামের মধ্যেই কেমন যেন একটা তীব্র আকর্ষণ, মায়া রয়েছে। বিশেষ করে যারা সমুদ্র ভালোবাসেন, তাদের তো ড্রিম ডেস্টিনেশন মালদ্বীপ। তাই বাজেটের মধ্যে নিজেদের সাধ্যের মধ্যে খরচ করে ঘুরে আসতেই পারেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com