শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

মার্কেট কাঁপাতে মাঠে নামছে Tata Nano এর নতুন ভার্সন, লুক আর দাম চমকে দিচ্ছে সকলকে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

সদ্যই বাজারে পুনঃ প্রবেশ করেছে টাটা ন্যানো (Tata Nano)। গাড়িটির কিলার লুক এবং ফিচার দেখে সব্বাই ওয়াও বলতে বাধ্য হবে! গাড়ির রেঞ্জ থেকে শুরু করে লুক, সবেতেই নতুনত্বের ছোঁয়া এনেছে সংস্থাটি। টাটা ন্যানোর বৈদ্যুতিক সংস্করণ (Electric Vehicle) দেখে অবাক সারাদেশ!

ভারতীয় বাজারে হড়বড়ি পড়ে গিয়েছে টাটাদের নতুন ন্যানো গাড়ি দেখে। রতন টাটার (Ratan Tata) মস্তিষ্কপ্রসূত ন্যানো আবারো কামব্যাক করেছে এক নতুন রূপে। আর তারপর থেকেই সবাই অভিভূত গাড়িটিকে নিয়ে। লো বাজেট সেগমেন্টে বিরাট হিট হতে পারে এই গাড়িটি।

দেশের অন্দরে সস্তার কিছু পরিমাণ তেলচালিত গাড়ি থাকলেও ব্যাটারী চালিত সস্তার গাড়ি একদমই ছিল না। আর সেখানে তাই লো বাজেট সেগমেন্টে মানুষ জ্বালানি চালিত হ্যাচব্যাক কিনতে বাধ্য হচ্ছেন। কিন্তু এবার নয়া অবতারে আসা টাটা ন্যানো বাজারে রীতিমত আলোড়ন ফেলেছে। Tata Nano EV তে রয়েছে দারুণ স্পোর্টি লুক।

new tata nano

ইলেকট্রিক গাড়িটির বিভিন্ন ভেরিয়েন্ট দুর্দান্ত ডিজাইন এবং স্পোর্টি লুকে পাওয়া যাবে। প্রায় পুরো গাড়িতেই বিরাট পরিবর্তন এসেছে। সাসপেনশন সেটআপ এবং টায়ারগুলিতে গুরুত্বপূর্ণ পরিবর্তন দেখা যাচ্ছে। শুধু তাই না, গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাড়িয়ে বড় আকারের অ্যালয় হুইলও রয়েছে সেখানে।

ন্যানোকে কিন্তু বিভিন্ন রূপে দেখতে পাবেন আপনি। গাড়িটিতে রয়েছে ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং, এসি, ফ্রন্ট পাওয়ার উইন্ডোজ, ব্লুটুথ, মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে এবং রিমোট লকিং সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগের একটি ৭-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়া ব্লুটুথ এবং ইন্টারনেট সংযোগও রয়েছে।

কম দামে একটি শক্তিশালী অপশন পেতে পারেন আপনি। Tata Nano ইলেকট্রিক আসলে একটি ৪ সিটার গাড়ি। Tata Nano ev-তে 72V পাওয়ারট্রেন ব্যাটারি রয়েছে। সুপার পলিমার লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করা হতে পারে। একবার চার্জ গাড়িটি ১৬০ কিলোমিটার অবধি যেতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com