সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

মানুষ নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার মডেলের মাসিক আয় ১২ লাখ টাকা

  • আপডেট সময় বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিজ্ঞাপনের মডেল হিসেবে তাকে প্রায়ই দেখা যায়। বেশ জনপ্রিয় মডেল সে। নাম তার আইতানা।

ছবি দেখে বুঝার উপায় না থাকলেও আইতানা কিন্তু রক্ত-মাংসের মানুষ নয়। কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সহায়তায় তৈরি করা হয়েছে তাকে। তবে মানুষ না হলেও আইতানার আয় কিন্তু তাক লাগানোর মতোই।

প্রতি মাসে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন এই মডেল ১০ হাজার ইউরো (১২ লাখ টাকার বেশি) পর্যন্ত আয় করে থাকে। বিজ্ঞাপন থেকেই গড়ে প্রতি মাসে আইতানার আয় ৩ হাজার ইউরো। খবর বিজনেস ইনসাইডার।

স্পেনে এআই নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ‘দ্য ক্লুলেস’ তৈরি করেছে আইতানাকে। এআইয়ের মাধ্যমে তৈরি স্পেনের প্রথম মডেল এটি। আইতানাকে পরিচালনা করে গ্রাফিক ডিজাইনারদের একটি দল।

চলতি বছরের জুলাই মাসে আইতানার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলা হয়েছিল। বর্তমানে ওই অ্যাকাউন্টের অনুসারী রয়েছে ১ লাখ ২১ হাজারের বেশি।

আইতানার জনপ্রিয়তা নিয়ে কথা বলতে গিয়ে দ্য ক্লুলেসের প্রতিষ্ঠাতা রুবেন ক্রুজ বলেন, ‘একদিন জনপ্রিয় একজন অভিনেতা আইতানাকে খুদে বার্তা পাঠিয়ে, ঘুরতে যাওয়ার আমন্ত্রণ জানান। ওই অভিনেতার প্রায় ৫০ লাখ অনুসারী রয়েছে। আমাদের দলের অনেকে ছেলেবেলায় তাঁর অভিনীত টেলিভিশন ধারাবাহিক দেখেছেন। ওই অভিনেতা জানতেনও না আইতানা আসলে মানুষ নয়।’

আইতানার জনপ্রিয়তা বেশি হওয়ায় এবার ‘মায়া’ নামে আরেকটি এআই মডেল তৈরি করেছে একই কোম্পানি দ্য ক্লুলেস। এই মডেলের পরিচয় করিয়ে দেওয়া হয়েছে আর্জেন্টিনার লাজুক প্রকৃতির এক তরুণী হিসেবে। আর্জেন্টিনার পেশাদার ফুটবল ক্লাব ‘বোকা জুনিয়রসের’ ভক্ত মায়া।

ক্লুলেস বলছে, মায়া ধনু রাশির, যেখানে আইতানার রাশি বৃশ্চিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com