1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
'মানিকে মাগে হিঠে'-র সুরে এবার ঝড় তুলল বাংলা গানও
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

‘মানিকে মাগে হিঠে’-র সুরে এবার ঝড় তুলল বাংলা গানও

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডে’ সিলভার গাওয়া ‘গান ‘মানিকে মাগে হিঠে’তা প্রমাণ করে দিয়েছে। ভাষার বেড়াজাল টপকে এই গান এখন সকলের মুখে মুখে। শুধু তাই নয়, ‘মানিকে মাগে হিঠে’ -র তাল-সুরে লাগছে বাঙালি ‘টাচ’। ‘একজনে সুর  তোলে একতারে…’-র সঙ্গে ‘মানিকে মাগে হিঠে’ মিলে মিশে একাকার। রণিত বসাক, কেশব দে, তন্ময় সাধক এই বাঙালি গায়করা নতুনভাবে উপস্থাপন করছে ‘মানিকে মাগে হিঠে’ গানটি। আর ভাইরাল এই গানে বাংলার ছোঁয়ার আনন্দের সবটুকু উপভোগ করছেন সাধারণ মানুষ।

ইয়োহানি ও ‘মানিকে মাগে হিঠে’…
এই গানটি You Tube -এ মুক্তি পেয়েছে চলতি বছরের ২২ মে। গানটি গেয়েছেন শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডে’ সিলভা এবং ওই দেশের আরেক জনপ্রিয় শিল্পী সাথীসান রথনায়কে। রাতারাতি গানটি বিপুলভাবে জনপ্রিয় হয়। প্রথমে গানটির অর্থ না বুঝেও গানটির সুরে মেতে উঠেছিল গোটা দেশ। বাদ পড়েনি বাংলা ও বাঙালিও।

‘মানিকে মাগে হিঠে’ ও বাঙালি
এই গানটি প্রসঙ্গে গায়িকা ইমন চক্রবর্তী জানিয়েছেন, গানটি অত্যন্ত ‘রিফ্রেশিং’। এই কঠিন সময়ে এই গানের সুর সাধারণ মানুষকে মাতিয়ে রেখেছে। গানটি যেমন সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে তেমনই ঐন্দ্রিলা সেন, নীল ভট্টাচার্য, মধুমিতা সরকারের মতো সেলেবরাও ইনস্টাগ্রাম রিল তৈরি করছে গানটি নিয়ে।

অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষও পিছিয়ে নেই। তিনিও একটি রিল পোস্ট করেছেন। অভিনেত্রী জানিয়েছেন, গানটিতে তিনি মুগ্ধ। গানটির মাধ্যমে যেন নিজের সঙ্গে কথা বলা হচ্ছে।

কোলাবেরি থেকে ‘মানিকে মাগে হিঠে’…
‘মানিকে মাগে হিঠে’-র আগে শেষবারের মতো ভাইরাল হয়ে মুখে মুখে ঘুরেছিল আরেকটি গান- ধনুষের ‘হোয়াই দিস কোলাবেরি ডি’। এই তামিল গানের অর্থও প্রথমে অনেকের বোধগম্য হয়নি। কিন্তু, ২০১১ সালে মুক্তি পাওয়া এই গান ঝড় তুলেছিল শ্রোতাদের মনে। এমনকী, অফিশিয়াল ভাবে মুক্তি পাওয়া চ্যানেলে গানটির Views ছিল ২৮৯ মিলিয়ন। অন্যদিকে, ‘মানিকে মাগে হিঠে’ গত সপ্তাহ পর্যন্ত ৬০ মিলিয়ন Views পেয়েছে।

Mash-Up ও ‘মানিকে মাগে হিঠে’ …
ইতিমধ্যেই গানটির সঙ্গে বাংলা গান যেমন ‘তোমায় হৃদমাঝারে রাখব’, ‘তোমার ঘরে বসত করে কয়জনা’, ‘লাল পাহাড়ির দেশে যা’ সহ বাংলা ফোক গান মিলিয়ে সাধারণ মানুষের জয় করার চেষ্টা করছেন শিল্পীরা। ‘মানিকে মাগে হিঠে’ -র সঙ্গে ওডিশার ‘রঙ্গবতী’-র রিমিক্সও সুপারহিট। এই প্রসঙ্গে JJ RoNN জানান, গানটির অর্থ বুঝিনি। কিন্তু গানটির সুর এবং ‘কিউট গায়িকা’ নজর কেড়েছিল। তাই আমি নিজেই লিরিক্স লিখেছি-‘তোমার ওই করুণ চোখে/ মন আমার যেন গেছে ভেসে,আকাশে।’ রঙ্গবতীর সঙ্গে ‘মানিকে মাগে হিঠে’-র রিমিক্স শুনে খুশি হয়েছিলেন গায়িকা ইমনও।

এদিকে, ‘মানিকে মাগে হিঠে’-র সঙ্গে ‘তুই শ্যাম সায়রে নাইতে যাবি’, ‘কাদা দিলি সাদা কাপড়ে’, ‘কেমন বোকা মনটারে’ গানের ‘মিক্স’ করে নতুন গান আনার পরিকল্পনা করছেন অনির্বাণও। মোটের উপর ‘মানিকে মাগে হিঠে’-র রিমিক্স জ্বরে ভুগছে বাঙালি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com