মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

মধুচন্দ্রিমাকে আরও সুন্দর করতে সুইজারল্যান্ডে ঘুরে আসুন

  • আপডেট সময় শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪

দেশের অনেক জায়গাতেই প্রায় সকলেই ঘুরেছেন। তবে, বিদেশে ঘুরতে যেতে সকলেই চান। তাছাড়া সেটা সবার পছন্দের জায়গাও বটে। আর তা যদি হয় আবার সুইজারল্যান্ড। তাহলে আর কোনও কথাই নেই। যদি কেউ হানিমুনে জীবন সঙ্গীনিকে নিয়ে বিদেশে ঘুরতে যেতে চান যেতে পারেন। এর থেকে সুন্দর ও রোমান্টিক জায়গা আর হয় না। তাহলে জেনে নিন সুইজারল্যান্ডে গেলে কোন কোন জায়গায় অবশ্যই ঘুরবেন। জারমাট সুইজারল্যান্ডের জারমাট জায়গাটি যেতে গেলে একটু বেশি খরচ হবে। তবে এখানকার নৈসর্গিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করে তুলবে। এখানে সুইচ হ্যামলেটটি যেন স্বপ্নের মতন। যা দেখলে আপনার চোখ জুড়িয়ে যাবে। জায়গাটি রোমান্টিক ধরনের। এই জায়গায় গাড়ি খুব একটা চলাচল করে না। যদি পারেন এখানে ঘুরে আসতে পারেন।

টিসিনো সুইজারল্যান্ডের টিসিনো জায়গাটির নামকরণ করা হয়েছে ইতালীয় ভাষা থেকে। এখানে হ্রদ আছে। এখানে এই জায়গায় এত সুন্দর হোটেল রয়েছে। আপনি আপনার জীবনসঙ্গীর সঙ্গে খুব ভালোভাবে সময় কাটাতে পারবেন। এখানে ছোট ছোট টিলা রয়েছে। যা দেখার মতন। এর প্রাকৃতিক সৌন্দর্য বলে বোঝানো খুব কঠিন। সেন্ট মরিটজ সুইজারল্যান্ডের সেন্ট মরিটজ জায়গাটিতে আপনি যদি ঘুরতে যান তাহলে খুব ভালো লাগবে। হানিমুনের ডেস্টিনেশান হিসেবে বেছে নেবেন এই জায়গাটি। এখানে বিলাসবহুল রিসোর্ট রয়েছে। যা তে থাকার জন্য দূর-দূরান্ত থেকে মানুষ এখানে আসেন।

এই জায়গাটি খুব রোমান্টিক। পারলে সুইজারল্যান্ডে গেলে এই জায়গাটিতে একবার ঘুরবেন। সেন্ট গ্যালেন সেন্ট গ্যালেন এই জায়গাটি হয়তো অনেক পর্যটক নাম জানেন না। তবে মধুচন্দ্রিমায় গেলে শান্ত নিরিবিলি জায়গাটি আপনাকে আকর্ষণ করবে। এখানে রয়েছে অনেক সুন্দর ছোট ছোট পাহাড়। সাংস্কৃতিক নানান উৎসব এখানে পালন করা হয়। জীবনসঙ্গিনী সঙ্গে কাটানোর মুহূর্ত এখানে আপনি কখনোই ভুলতে পারবেন না। তাছাড়াও জায়গাটি খুব রোমান্টিক। শ্যাফহাউসেন সুইজারল্যান্ডের শ্যাফহাউসেন জায়গাটি বেশ বিখ্যাত। তাছাড়া জায়গাটি খুব চমৎকারও। নদীর ধারে অবস্থিত খুব রোমান্টিক শহর সুইচ শহর। এখানে কিছু জনপ্রিয় দুর্গ রয়েছে। যা দেখার মতন। তাছাড়া ওইখানে নানান ছোট ছোট বাগান রয়েছে যা দৃষ্টি আকর্ষণ করে সকলের। দূর দূরান্ত থেকে মানুষ এখানে ঘুরতে আসেন।

যারা খুব প্রকৃতিপ্রেমী, তাদের জন্য এই জায়গাটি আদর্শ জায়গা। মন্টেক্স মন্টেক্স এই জায়গাটি খুব চমৎকার। রিসোর্ট শহর এটি। লেক জেনেভার মাঝখানে স্থাপিত এই জায়গাটি। হানিমুনের জন্য পারফেক্ট ডেস্টিনেশনই হল মন্টেক্স। রোমান্টিক জায়গাগুলির মধ্যে এই জায়গাটি একটি। এখানে সুন্দর সমুদ্র সৈকত আপনারকে আকর্ষণ করবে। লাউসেন লাউসেন জায়গাটির প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর। যদি সত্যিই কেউ প্রকৃতিপ্রেমী হয়ে থাকেন বা রোমান্টিক ধরনের হন তাহলে অবশ্যই একবার সুইজারল্যান্ডের লাউসেনে ঘুরে আসবেন।

জেনেভা হ্রদের থেকে সামান্য দূরে অবস্থিত লাউসেন। এই জায়গাটির নাম ফরাসি ভাষা থেকে নামকরণ করা হয়েছে। অনেক দম্পতি এখানে হানিমুন সেরে যান। বার্ন সুইজারল্যান্ডের বার্ন নামের এই শহরটিতে গেলে বেলে পাথরের পাহাড় দেখতে পাবেন। সুন্দর নদী, পাহাড়, স্থাপত্য, সুন্দর জায়গা রয়েছে যা দেখার মত। আর এটিকে রোমান্টিক দম্পতির জন্য সব থেকে সুন্দর জায়গা। তাই পারলে একবার এখানে ঘুরে আসবেন। বাসেল সুইজারল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম শহর হয় বাসেলকে। তাই এখানে অগণিত মানুষ সব প্রাকৃতিক সৌন্দর্য দেখার জন্য এখানে ছুটে আসেন। এখানকার সুন্দর স্থাপত্য শিল্প ইতিহাস উপভোগ করার মত। যদি পারেন হানিমুন ডেস্টিনেশনটা বাসেলেই রাখুন। দেখবেন ভালো লাগবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com