শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

ভোজন রসিকদের জন্য সেরা ১০ গন্তব্য

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩

বিশ্ব জুড়ে সেরা ১০টি গন্তব্য রয়েছে আপনার জন্য। অনেক বাঙালি আছেন যাদের ঘুরতে গেলে ভাত লাগবেই। আবার অনেকে আছেন যারা ভ্রমণের পাশাপাশি সেখানকার ঐতিহ্যবাহী খাবারগুলোর স্বাদ নিয়ে থাকেন। নতুন খাবার তাদের ভ্রমণের অভিজ্ঞতাকে করে তুলে আরও চমৎকার।

*টোকিও, জাপান

টোকিও ভোজনরসিকদের জন্য একটি শ্রেষ্ঠ গন্তব্য। ঐতিহ্যবাহী জাপানি খাবারগুলো এখানকার ভ্রমণকারীদের আকৃষ্ট করে থাকে। আধুনিক ফিউশন রন্ধনশৈলী জাপানিজ খাবারের স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেয় । এ ছাড়া এখানকার রেস্তোরাঁগুলো প্রায়ই নানা অফার দিয়ে থাকে। এসব অফার ভোজন রসিক ভ্রমণকারীদের কাছে বেশ জনপ্রিয়।

* ব্যাংকক, থাইল্যান্ড

ব্যাংককের স্ট্রিট ফুড পুরো বিশ্বব্যাপী বিখ্যাত। ঐতিহ্যবাহী থাই খাবার ভোজনরসিকদের জন্য স্বর্গ। থাই স্পাইসি ফুড হতে শুরু করে এদের মিষ্টিজাতীয় খাবারগুলো ভ্রমণকারীদের বেশ আকর্ষণ করে।

* ইস্তাম্বুল, তুরস্ক

যেকোনো ভোজন রসিকের জন্য ইস্তাম্বুল একটি স্বপ্ন। মধ্যপ্রাচ্য এবং ভূমধ্যসাগরীয় স্বাদের অনন্য মিশ্রণ থাকে এখানকার খাবারে। শহরটি সুস্বাদু খাবারের জন্য বেশ বিখ্যাত।

* নিউ ইয়র্ক সিটি, মার্কিন যুক্তরাষ্ট্র

নিউ ইয়র্ক সিটি বিশ্বের সেরা রেস্তোরাঁর আবাসস্থল। আধুনিক আমেরিকার রন্ধনপ্রণালীর জন্য ভোজন রসিক ভ্রমণকারীরা এই শহরের খাবার পছন্দ করে থাকে। বিশেষ করে এখানকার ফাস্টফুড আইটেম ভোজন রসিকদের কাছে খুবই প্রিয়। এ ছাড়া এই শহরে ক্লাসিক ইতালীয় খাবারও পাওয়া যায়। যা বেশ বিখ্যাত।

* রোম, ইতালি

ইতালির পিৎজা খেতে কে না পছন্দ করে ! ইতালীয় খাবারগুলো পুরো বিশ্বব্যাপী বিখ্যাত। আর রোম হল খাবার প্রেমীদের জন্য উপযুক্ত গন্তব্য। এই শহরে ঐতিহ্যবাহী পিৎজা থেকে শুরু করে ক্লাসিক পাস্তা পর্যন্ত ভ্রমণকারিদের কাছে পছন্দের খাবার।

* প্যারিস, ফ্রান্স

প্যারিস কেবল প্রেমের শহর না। এটি খাবারেরও শহর। এই শহর ভোজন রসিক ভ্রমণকারীদের জন্য দারুন একটি স্থান। ক্লাসিকাল ফ্রেঞ্চ খাবারের স্বাদ নিতে এখানকার ভ্রমণকারীরা রেস্তোরাঁগুলোতে সবসময় ভিড় জমায়।

* সাংহাই, চীন

চাইনিজ ফুড বিশ্বব্যাপী সমাদৃত। চায়নার সাংহাই শহর ভোজনরসিকদের জন্য একটি স্বর্গ। অথেনটিক চাইনিজ ফুডের স্বাদ ও ঘ্রাণ নিতে এই শহরে দূর-দূরান্ত থেকে চলে আসে অনেক ভ্রমণকারী।

* মেক্সিকো সিটি, মেক্সিকো

মেক্সিকো সিটি বিশ্বের সেরা কিছু মেক্সিকান খাবারের বাড়ি। আজকাল ইতালীয় খাবারের মতোই মেক্সিকান খাবারগুলো বিশ্ব দরবারে বেশ সমাদৃত হয়েছে। এর ঐতিহ্যবাহী টাকো, নাচোস ভোজন রসিকদের এক অসাধারণ স্বাদের সাথে পরিচয় করিয়ে দিচ্ছে।

* বার্সেলোনা, স্পেন

বার্সেলোনা ভোজনরসিকদের কাছে বেশ জনপ্রিয়।। স্প্যানিশ, ভূমধ্যসাগরীয় এবং কাতালান স্বাদের অনন্য মিশ্রণে তৈরি হয় এই শহরের খাবারগুলো।

* হংকং, চীন

হংকং ভোজনরসিকদের জন্য একটি শ্রেষ্ঠ গন্তব্য। সস্তা খাবার বা নতুন রেস্তোরাঁর জন্য হংকং-এর অভাব নেই। বিশেষ করে এখানকার ডিম সাম সবার কাছে জনপ্রিয়।

সূত্র- হিন্দুস্থান টাইমস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com