মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

ভিয়েতনামে পর্যটকদের নজরকাড়ে ‘হ্যান্ডস অব গডস’ব্রিজ

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪

চমৎকার দেশ ভিয়েতনাম; দেশটিতে পা দেওয়ার আগ পর্যন্ত আপনিঠিক গুছিয়ে চিন্তা করতে পারবেন না যে কী অপেক্ষা করছে আপনার জন্য। অবশ্য পাদেওয়ার পর আরও বেশি এলোমেলো হয়ে যেতে পারেন! কোনটা ছেড়ে কোনটা দেখবেন এইচিন্তায়। অসম্ভব সুন্দর সাজানো গোছানো দেশটিতে ছড়িয়ে আছে ভীষণমুগ্ধতা।

আরও মুগ্ধ হবেন পাহাড় ফুঁড়ে বেরিয়ে আসা পাথরের হাতের উপর দাঁড়িয়ে থাকা গোল্ডেন ব্রিজ বা ‘হ্যান্ডস অব গডস’ব্রিজ দেখে। বা-না হিলে উপর নির্মিত এই সেতুটি ৪৯০ ফুট দীর্ঘ। এক পাহাড় থেকে আরেক পাহাড়ে গিয়ে থেমেছে এটি।

‘হ্যান্ডস অব গডস’ মানে ঈশ্বরের হাত। আর এই ঈশ্বরের হাতে দাঁড়িয়ে আছে আস্ত একটি ব্রিজ। দুইটি বিশালাকৃতির হাতের ওপর ভর করে দাঁড়িয়ে আছে ব্রিজটি। এছাড়া  স্থানীয় ভাষায় ব্রিজটির নাম ‘কাউ ভ্যাং। এই ব্রিজে দাঁড়িয়ে মনোমুগ্ধকর দৃশ্য দেখতে পারবেন দর্শনার্থীরা।

এরই মধ্যে ব্রিজটির ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়। শুধু তাই নয়, বিশ্বের নানা দেশের পর্যটকরা ভিড় জমাচ্ছেন ব্রিজটি দেখতে।

ব্রিজটির ডিজাইনে কাজ করেছে হোচি মিন সিটির ‘টিএ ল্যান্ডস্কেপ আর্কিটেকচার’। সমুদ্র পৃষ্ঠ থেকে ৩ হাজার ২শ ৮০ ফুট উঁচুতে অবস্থিত ব্রিজটি।

এ নিয়ে স্থপতি ভু ভিয়েত আনহ্ বলেন, বিশ্বজুড়ে অসংখ্য মানুষ ব্রিজটির ছবি ও ভিডিও যেভাবে শেয়ার দিচ্ছে। বিষয়টি আমার কাছে খুব আনন্দের। এ ব্রিজে হাঁটলে আপনি আকাশে হাঁটার অনুভূতি পাবেন। আপনার মনে হবে আপনি মেঘের পাশ দিয়ে হাঁটছেন।

উল্লেখ্য, এমন আরও কিছু অনন্য ব্রিজ বিশ্বজুড়ে পর্যটকদের আকর্ষণ করে। ওই ব্রিজগুলোর মধ্যে ল্যান্ডওয়াসার ভায়াডাক্ট, আরোস জর্জ স্টোন ব্রিজ, হাই ব্রিজ, মোসেস ব্রিজ, ওয়াইল্ডলাইফ ক্রসিং অন্যতম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com