1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
ভারতে আটকের ৩ বছর পর আখাউড়া সীমান্ত দিয়ে স্বদেশে ফিরলেন ৫ বাংলাদেশি
সোমবার, ২৩ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টানাপোড়েন আর কষ্টের এর জীবন থেকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ‘জেলেনস্কির’ সঙ্গে প্রেম করছেন পুতিনকন্যা কোন দেশে হজের খরচ কত? ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের জন্য দুঃসংবাদ যুক্তরাজ্যের ভিসা পেতে সময় লাগছে ৬ সপ্তাহ বাংলাদেশে কালোকালো টাকা ৮৯ লাখ কোটি, ৪৬ বছরে পাচার ৮ লাখ কোটি বিনিয়োগের বদলে নাগরিকত্ব: বাংলাদেশ থেকে কোন দেশে যেতে আগ্রহ বেশি? পর্যটন ভিসা চালু করছে সৌদি আরব কানাডায় অস্থায়ী অপরিহার্য কর্মী এবং গ্রাজুয়েটদের জন্য স্থায়ী বাসিন্দা হওয়ার নতুন পথ উন্মুক্ত চট্টগ্রামের আঞ্চলিক খাবারের স্বাদ ছড়িয়ে দিতে মেজ্জান হাইলে আইয়ুন নির্মল বিনোদনের বিশ্বস্ত স্থান ‘চন্দ্রমহল ইকোপার্ক’

ভারতে আটকের ৩ বছর পর আখাউড়া সীমান্ত দিয়ে স্বদেশে ফিরলেন ৫ বাংলাদেশি

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ১৩ মে, ২০২২

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটকের তিন বছর পর, স্বদেশে ফিরেছে বাংলাদেশের পাঁচ নাগরিক। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে, আগরতলা থেকে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তারা।

ফিরে আসা ব্যাক্তিরা হলেন- চট্টগ্রামের ফটিকছড়ির মোহাম্মদ বেলাল উদ্দিন, একই এলাকার মোহাম্মদ হোসাইন, মো. আব্দুল রহিম, মোহাম্মদ আলম ও মো. দিদার।

আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশন সূত্র জানায়, ২০১৯ সালে বাংলাদেশের রামগড় সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের পর, ওই পাঁচ বাংলাদেশি, ত্রিপুরা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। পরে, আদালতের নির্দেশে তাদের আগরতলা ওল্ড হোমে রাখা হয়।বাংলাদেশে তাদের ঠিকানা নিশ্চিত করার পর স্বদেশে ফেরত আনার উদ্যোগ নেয়া হয়।

ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ জানান, “ত্রিপুরা উচ্চ আদালতের এক রায়ে তাদেরকে পাঁচদিনের কারাবাস দেয়া হলে তারা নিজেদের বাংলাদেশের নাগরিক বলে দাবি করে। এরপর তাদেরকে আগরতলার নরসিংগড় এলাকায় ‘স্টেট ওল্ড এজ হোম’এ রাখা হয়। বাংলাদেশ হাইকমিশনের সহায়তায় তাদের জাতীয়তা নিশ্চিত শেষে, তাদের নিজ দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com