বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

ভারতের ৭ টি বিলাসবহুল হোটেল

  • আপডেট সময় শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

ভারতের বিভিন্ন জায়গায় বিভিন্ন পর্যটন কেন্দ্র আছে। কিছু কিছু জায়গায় ভারতের ঐতিহ্য দেখা যায়। আবার কিছু কিছু জায়গা প্রাকৃতিক ভাবে সুন্দর। সেই গুলো দেখতে প্রতিবছর এক কোটির বেশি বিদেশি পর্যটক ভারতে আসেন। সেই সময় তাদের হোটেলে রাত কাটাতে হয়। তারা যে হোটেলগুলো বেশিরভাগ সময় থাকেন, সেই হোটেলগুলো খুবই ব্যয়বহুল।

১. ওয়েবর অমরবিলাস –

এই হোটেলটি আগ্রায় অবস্থিত। হোটেলটি খুবই বিলাসবহুল। এখান থেকে আপনি সরাসরি তাজমহল দেখতে পাবেন। এই হোটেলের জন্য এক রাতের জন্য আপনাকে দিতে হতে পারে সর্বনিম্ন ২৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ১.৫ লাখ টাকা।

২. রামবাগ প্রাসাদ –

এই হোটেলটি জয়পুরের গোলাপি শহরে অবস্থিত। এখানে রাজকীয় ভাবে অতিথিদের সেবা করা হয়ে থাকে। হোটেলটি ১৮৩৫ সালে তৈরি হয়েছিল। এই হোটেলের এক রাতের ভাড়া ২৪ হাজার থেকে শুরু হয় এবং সর্বোচ্চ থাকে ৪ লক্ষ টাকা।

৩. উমেদ ভবন প্রাসাদ –

এই বিলাসবহুল হোটেলটি যোধপুরের সর্ব উচুঁ চিত্তর পাহাড়ে অবস্থিত। এই হোটেলটি নির্মিত হয়েছে ১৯২৮ সাল থেকে ১৯৪৩ সালের মধ্যে। হোটেলটি তিনটি ভাগে বিভক্ত। প্রথম ভাগ হলো রয়্যাল নিবাস, দ্বিতীয় ভাগ বিলাসবহুল হোটেল এবং তৃতীয় ভাগ জাদুঘর। এক রাতের জন্য ভাড়া ২১ হাজার থেকে শুরু হয় সর্বোচ্চ ৪ লাখ টাকা।

৪. তাজ ফলকনুমা প্রাসাদ –

এই হোটেলটি চারমিনার থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে অবস্থিত। হোটেলটি ১৮৯৩ সালে নির্মিত হয়েছিল। ২০১০ সালে হোটেলটি তাজ হোটেল গ্রুপের সাথে শেয়ারে রয়েছে। এই হোটেলের এক রাতের ভাড়া ২৪০০০ টাকা এবং সর্বোচ্চ ৪ লাখ টাকা।

৫. ওবেরয় উডিভিলাস –

এই হোটেলটি উদয়পুরের বিশ্বের সেরা হোটেলের মধ্যে গণ্য করা হয়। এটি উদয়পুরের বিখ্যাত পিচোলা লেকের তীরে অবস্থিত। এই হোটেলের ভাড়া ২৬০০০ টাকা থেকে শুরু করে ১.৫ লাখ টাকা পর্যন্ত হয়।

৬. তাজ লেক প্রাসাদ –

উদয়পুরের সেরা হোটেলগুলির মধ্যে এটি একটি। হোটেলের এক রাতের ভাড়া ১৭০০০ হাজার থেকে শুরু হয় ৩ লাখ ৪০ হাজার টাকা পর্যন্ত হয়।

৭. ওয়েব রাজ বিলাস –

এই হোটেলটির জয়পুরে অবস্থিত। হোটেলটিতে অনেক সুবিধা পর্যটকরা পেয়ে থাকেন। হোটেলটি এক রাতের ভাড়া ২৫ হাজার টাকা থেকে শুরু হয় ২ লক্ষ টাকা পর্যন্ত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com