বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

ভবিষ্যৎ প্রজন্ম ও সংস্কৃতির বিশেষ দূত হলো বিটিএস

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

দায়িত্বের অংশ হিসেবে আগামী ২০ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনেও অংশ নেবে তারা

বিশ্বখ্যাত জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড দল বিটিএস সদস্যদের আনুষ্ঠানিকভাবে “ভবিষ্যত প্রজন্ম ও সংস্কৃতির জন্য বিশেষ দূত হিসেবে মনোনীত করেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ কথা বলা হয়। এর আগে এ বছরের জুলাই মাসে ঘোষণা করা হয়েছিল, রাষ্ট্রপতি মুন বিটিএসকে তার বিশেষ দূত হিসেবে নিয়োগ দিয়েছেন।

জানা যায়, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জা-ইনের সঙ্গে দেখা করে সার্টিফিকেটও নিয়েছেন ব্যান্ডের সাত তারকা আরএম, জিন, সুগা, জে-হোপ, জিমিন, ভি এবং জংকুক।

কোরিয়ার প্রেসিডেন্ট ভবনের একটি মাইক্রোব্লগিং ওয়েবসাইটে শেয়ার করা ভিডিও অনুসারে, সিউলে প্রেসিডেন্টের প্রধান কার্যালয় ও বাসভবন “ব্লু হাউজ”-এ মুনের সঙ্গে দেখা করেন তারা। এ সময় বিটিএস সদস্যরা দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কাছ থেকে তাদের কূটনৈতিক পাসপোর্ট এবং একটি ফাউন্টেন পেন গ্রহণ করেছেন।

ব্লু হাউসের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট “চেওং ওয়া দে”-তে পোস্ট করা টুইট অনুসারে, বিটিএস তারকারা তাদের দায়িত্বের অংশ হিসেবে আগামী ২০ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনেও অংশ নেবেন।

এছাড়া, বিটিএস সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস মোমেন্টের (এসডিজি মোমেন্ট) ডিকেড অব অ্যাকশনের দ্বিতীয় সভাতেও অংশ নেবে।

এ নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদে তৃতীয়বারের মতো অংশগ্রহণ করছে বিটিএস। এর আগে, ২০১৮ সালে নিজস্ব উদ্যোগে এবং কোভিড মহামারির কারণে ২০২০ সালে একটি রেকর্ড করা ভিডিও বার্তার মাধ্যমে তারা সাধারণ অধিবেশনে যোগ দিয়েছিল।

ইতোমধ্যে, জনপ্রিয় এই ব্যান্ডকে তাদের নতুন অ্যালবামের “মাই ইউনিভার্স” শিরোনামের গানটিতে ব্রিটিশ ব্যান্ড কোল্ডপ্লে’র সঙ্গে পারফর্ম করতে দেখা যাবে। গানটি আগামী ২৪ সেপ্টেম্বর মুক্তি পাবে।

বিটিএস সম্প্রতি সেরা দল, মৌসুমের সেরা গান এবং সেরা কে-পপ বিভাগে তিনটি এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড জিতেছে। একই সঙ্গে নাম আবারও নাম লিখিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com