মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

ব্রিটিশ রানি হতে চান ডায়ানা পুত্রবধূ মেগান

  • আপডেট সময় রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪

ব্রিটেনের রানি হতে চান প্রয়াত প্রিন্সেস ডায়ানার পুত্রবধূ মেগান ম্যার্কেল
ব্রিটেনের রানি হতে চান প্রয়াত প্রিন্সেস ডায়ানার পুত্রবধূ। যদিও ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে বিচ্ছেদ ঘটিয়ে পরবাসে আছেন ডায়ানার কনিষ্ঠপুত্র প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ম্যার্কেল।

ব্রিটিশ রাজতন্ত্রের অন্দরমহল নিয়ে লেখালেখি করেন টম বোয়ার। তার লেখা ‘র‌্যাবেল প্রিন্স’ নামে নতুন প্রকাশিত একটি বইয়ে বোয়ার লিখেছেন, পরিবার থেকে দূরে সরে গেলেও ব্রিটেনের রানি হতে চান মেগান ম্যার্কেল।

‘এক্সপ্রেস’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক বছর আগে হ্যারিকে নিয়ে যুক্তরাজ্য ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গিয়ে বসবাস শুরু করলেও আবার ব্রিটিশ রাজপরিবারে ফিরে আসতে চান মেগান।

বোয়ার তার বইয়ে ডায়ানার বড় ছেলে উইলিয়ামের স্ত্রী ক্যাট মিডলটনের সঙ্গে মেগানের প্রচ্ছন্ন প্রতিদ্বন্দ্বিতারও ইঙ্গিত দিয়েছেন। এ বিষয়ে তিনি লিখেছেন, ‘মেগান যা চান, তার সবই আছে ক্যাট মিডলটনের।’

লেখক দাবি করেছেন, ২০১৮ সালে প্রিন্স হ্যারিকে বিয়ে করে রাজপরিবারে পা রাখার পর নিজের খেয়ালখুশি মতো সব করতে চেয়েছিলেন মেগান। কিন্তু রাজকীয় পথের বাইরে সেখানে করার কিছুই নেই।

দুই বউয়ের মধ্যে পার্থক্য বোঝাতে বোয়ার লিখেছেন, ‘ক্যাট স্বমহিমায় উজ্জ্বল, ক্যাট সফল, ক্যাট জনপ্রিয়। আর এই সবকিছুই চান মেগান ম্যার্কেল। মেগান রানি হতে চান এবং ভবিষ্যৎ উত্তরাধিকারের প্রশ্নে তিনি ৫ নম্বর সিরিয়ালে থাকতে চান না।’

এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার পর নেটফ্লিক্স ও স্পটিফাইয়ের সঙ্গে কয়েক মিলিয়ন ডলারের বিনিময়ে রাজতন্ত্র ও নিজেদের গোপন কিছু বিষয় ফাঁস করার চুক্তি করেছিলেন হ্যারি ও মেগান দম্পতি। তবে টম বোয়ার মনে করেন, এমন সিদ্ধান্ত মেগান ম্যার্কেলের অবস্থানকে আরও দুর্বল করে দিয়েছে। বলা যায়, ক্যাটের সঙ্গে লড়াইয়ে তিনি হেরে গেছেন।

বোয়ার লিখেছেন, মেগান ম্যার্কেল কখনোই ক্যাট মিডলটনকে টপকে যেতে পারেননি। তিনি যতই চেষ্টা করেছেন, ততই তার অবস্থান দুর্বল হয়েছে।

এদিকে প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন হ্যারি ও মেগান দম্পতির সঙ্গে তাদের সম্পর্ক স্বাভাবিক করতে আগ্রহী নন বলে জানা গেছে। কেট মিডলটনের এক বন্ধু দ্য পিপলকে বলেছেন, তিনি (ক্যাট) এবং প্রিন্স উইলিয়াম এগিয়ে গেছেন। সামনের দিকে কী হবে সেদিকেই তার মনোযোগ। তারা পেছনে ফিরে তাকাচ্ছেন না।

ব্রিটিশ রাজতন্ত্রের বিশেষজ্ঞ ইনগ্রিড সেওয়ার্ডের তথ্য অনুযায়ী, হ্যারি ও মেগান দম্পতি ২০২৪ সালে রাজা চার্লসের সঙ্গে আবারও মিলিত হতে চান।

এ বিষয়ে মিসেস সেওয়ার্ড বলেন, অবশ্যই রাজা চার্লস তার ছেলে এবং নাতি-নাতনিদের দেখতে চান। গত গ্রীষ্মে তিনি তাদের বালমোরালে আমন্ত্রণ জানিয়েছিলেন।

সেওয়ার্ড মনে করেন, বর্তমানে হ্যারি ও মেগানকে রাজা চার্লসের যতটুকু প্রয়োজন তার চেয়ে তাদেরই বেশি প্রয়োজন রাজাকে এবং রাজার আশির্বাদকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com