শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
Uncategorized

বিশ্বের সেরা অদ্ভুত সমুদ্রসৈকত

  • আপডেট সময় শনিবার, ১ মে, ২০২১

সমুদ্রভ্রমণ চিত্তকে প্রশান্ত করে তোলে। সমুদ্রে গোসল করা রোমাঞ্চকর একটি অভিজ্ঞতা। অনেকেই সমুদ্রভ্রমণের স্মৃতি দীর্ঘ দিন ধরে মনে রাখেন। পৃথিবী কিছু অদ্ভুত সমুদ্রসৈকত রয়েছে যেসব সমুদ্রসৈকত পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয়। আজ আপনাদের এমন ৮ অদ্ভুত সমুদ্রসৈকত নিয়ে কথা বলবো। আসুন জেনে নেয়া যাক-

১. হিডেন সমুদ্রসৈকত

পর্তুগালের আলগ্রাভ উপকূলে হিডেন সমুদ্রসৈকত রয়েছে। হিডেন সমুদ্রসৈকতে একটি বাঁধ রয়েছে। খুব কাছ থেকে বাঁধটিকে দেখলে মনে হবে এটি একটি বড় গর্ত। অদ্ভুত এই গর্ত দেখার জন্য বহু লোক দূর-দূরান্ত থেকে ভ্রমণ করে থাকেন।

২. ব্ল্যাক স্যান্ড অ্যান্ড চাঙ্কস অব আইস

নর্থ আটলান্টিক এমনই একটি অদ্ভুত জায়গা রয়েছে যেখানে একই সঙ্গে মরুর বালি এবং বরফের চাঙর রয়েছে। এটি ভলকানিক দ্বীপ নামে পরিচিত। এই দ্বীপে ছোট একটি নদী রয়েছে যা ১৫০০ মিটার প্রশস্ত। এর উপকূল অনেক প্রাচীন। এটি বিশ্বের অন্যতম অদ্ভুত এবং মানুষের কাছে জনপ্রিয় জায়গা।

৩. হট ওয়াটার

নিউজিল্যান্ডে অবস্থিত সমুদ্রসৈকতটি একটু অদ্ভুত। এখানে প্রাকৃতিকভাবে গরম পানি পাওয়া যায়। স্থানীয়রা প্রায় এই সমুদ্রসৈকতে আসেন মাটির নিচ থেকে গরম পানি নেয়ার জন্য। বিশ্বে সবচেয়ে অদ্ভুত ভৌগোলিক স্থান এটি।

৪. বায়োলুমিনেসেন্ট

পৃথিবীতে অদ্ভুত জায়গাগুলোর অন্যতম হলো বায়োলুমিনেসেন্ট সমুদ্রসৈকত। রাতের বেলায় এখানে যারা সাঁতার কাটতে আসেন তারা সমুদ্রতীরবর্তী অঞ্চলের আকাশে নীল আলো দেখতে পান। জনপ্রিয় ও দৃষ্টিনন্দন জায়গা এটি।

৫. অ্যান ইনল্যান্ড

অ্যান ইনল্যান্ড একটি সমুদ্রসৈকত। এর পাশে রয়েছে গালপিয়ুরি সমুদ্রসৈকত ও স্পেন সমুদ্রসৈকত। মূলত অ্যান ইনল্যান্ড একটি দ্বীপ। এর চারদিকে জলবেষ্টিত। এটি পৃথিবীর মধ্যে অদ্ভুত একটি জায়গা।

৬. ডিস্যাপেয়ারিং সমুদ্রসৈকত

পর্যটকদের হাঁটার জন্য ডিস্যাপেয়ারিং সমুদ্রে বিশেষ জায়গা রয়েছে। এখানে খেলাধুলা কিংবা দৌঁড়ানো যায়। কারণ এখানে সমুদ্রের কোনো অস্তিত্ব পাওয়া যায় না। বড় একটি অংশ জুড়ে সমুদ্রের চিহ্ন রয়েছে।

৭. শেল

অস্ট্রেলিয়ায় অবস্থিত শেল সমুদ্রসৈকত ৭০ কিলোমিটার প্রশস্ত। এখানে শিশুদের সঙ্গে ভালো সময় কাটানোর ব্যবস্থা রয়েছে। শিশুদের খেলাধুলা করার জন্য অনেক জায়গা রয়েছে। এটি বিশ্ব ঐতিহ্যবাহী স্থাপনার একটি অংশ।

৮. গ্লাস

একটি সমুদ্রসৈকত রয়েছে পৃথিবীতে যেখানে কেবল গ্লাস রয়েছে। এমন অদ্ভুত সমুদ্রসৈকতেরও অস্তিত্ব রয়েছে পৃথিবীতে। ক্যালিফোর্নিয়ায় এমন সমুদ্রসৈকত রয়েছে। এখানে অনেক রঙীন পাথর এবং গ্লাস পড়ে থাকতে দেখা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com