1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
বিশ্বের প্রয়োজন করোনা প্রতিষেধক, কোন দেশ তৈরি করল বড় কথা নয়
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪৪ পূর্বাহ্ন

বিশ্বের প্রয়োজন করোনা প্রতিষেধক, কোন দেশ তৈরি করল বড় কথা নয়

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ৯ অক্টোবর, ২০২১
Canada's Prime Minister Justin Trudeau takes part in a town hall with high school students in Ottawa, Ontario, Canada, November 3, 2016. (Chris Wattie/Reuters)
বিশ্ব জুড়ে করোনা ত্রাস। সব দেশের চিকিৎসক,  বৈজ্ঞানিকরা দিন রাত এক করে করোনার প্রতিষেধক আবিষ্কারের চেষ্টা করছেন। এরই মধ্যে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোমবার জানান, করোনাভাইরাসের প্রতিষেধক আবিস্কারের জন্য কানাডা সরকার ১৯.২ কোটি ডলার ব্যয় করতে চলেছে।
ট্রুডো জানান, করোনা প্রতিষেধক সারা বিশ্বের প্রয়োজন, কোন দেশ তৈরি করল এতে কিছু যায় আসে না। ভাইরাসের  প্রতিষেধক এবং এর দীর্ঘ মেয়াদের টিকা আবিষ্কার হওয়া প্রয়োজন। কানাডার প্রধানমন্ত্রী আরও জানান, তাঁর সরকার কোভিড-১৯ এর দীর্ঘমেয়াদী সমাধানে বিনিয়োগ করেছে।
কনাডার সরকার ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাবকেলেরা কোম্পানির সঙ্গে গাঁটছড়া বেঁধে কোভিড -১৯ প্রতিরোধ ও চিকিৎসার জন্য প্রতিষেধক তৈরি করবে। কুইবেক ভিত্তিক মেডিকাগো কোম্পানির ভ্যাকসিন পরীক্ষা ও উৎপাদনের জন্যও সরকার অংশীদার হচ্ছে।
কানাডার প্রধানমন্ত্রী বলেন, বারবার সতর্ক করার সত্ত্বেও সামাজিক দূরত্ব বজায় রাখছেন না অনেকে। তাঁরা নিজেদের ক্ষতি নিজেরাই ডেকে আনছেন। খোদ তাঁর পত্নী করোনায় আক্রান্ত। করোনার সঙ্গে যুঝছেন তিনি। কানাডায় এপর্যন্ত করোনা আক্রান্ত ২০৯১ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। করোনার জেরে টোকিও অলিম্পিক্সে কানাডা অংশগ্রহণ করবে না বলে জানিয়ে দিয়েছেন ট্রুডো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com