মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

বিশ্বের জনপ্রিয় ৫ বিনোদন পার্ক

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩

পরিবার ও বন্ধুদের নিয়ে মজার দিন কাটানোর একটি দুর্দান্ত উপায় হতে পারে বিনোদন পার্ক। এসব পার্কে থাকা রোলার কোস্টার থেকে শুরু করে বিভিন্ন ওয়াটার রাইড দিয়ে থাকে রোমাঞ্চকর অভিজ্ঞতা। সব বয়সী মানুষদের জন্য রাইড থাকে এই বিনোদন পার্কগুলোতে। বিশ্বের কিছু কিছু বিনোদন পার্ক আছে যা বেশ জনপ্রিয়। স্থানীয়দের পাশাপাশি, ভ্রমণকারীরাও এসব দেশে পাড়ি জমায় থ্রিল নেওয়ার জন্য।

১। ডিজনি ওয়ার্ল্ড

ডিজনি ওয়ার্ল্ড বিশ্বের সবচেয়ে জনপ্রিয় বিনোদন পার্ক। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত। এর ভিতরে রয়েছে চারটি থিম পার্ক ও দুইটি ওয়াটার পার্ক। এ ছাড়া এই পার্কের ডিজনি ওয়ার্ল্ড আপনাকে নিয়ে যাবে যাদুর এক শহরে। হন্টেড ম্যানশন, পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের মতো ক্লাসিক রাইড রয়েছে এই ডিজনি ওয়ার্ল্ডে। এই পার্কের অ্যাভাটার ফ্লাইট অফ প্যাসেজ এবং স্টার ওয়ার্স : রাইজ অব দ্য রেজিস্ট্যান্স রাইডগুলো দর্শনার্থীদের কাছে বেশ প্রিয়। ডিজনি ওয়ার্ল্ডে প্রত্যেকের জন্যই কিছু না কিছু রয়েছে৷

২। ইউনিভার্সাল স্টুডিও

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত আরও একটি পার্ক ইউনিভার্সাল স্টুডিও। এটি বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় বিনোদন পার্ক। এতে দুইটি থিম পার্ক রয়েছে। হলিউড স্টাইলের আদলে ইউনিভার্সাল স্টুডিও রয়েছে এই পার্কে। এর রাইডগুলো একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করে। এই পার্কের জনপ্রিয় রাইডগুলোর মধ্যে একটি হচ্ছে হ্যারি পটারের উইজার্ডিং ওয়ার্ল্ড রাইডটি।

৩। ডিজনিল্যান্ড

ডিজনিল্যান্ড বিশ্বের তৃতীয় জনপ্রিয় বিনোদন পার্ক। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত। দুটি থিম পার্ক এবং একটি ওয়াটার পার্ক রয়েছে ডিজনিল্যান্ডে। এই পার্কের ম্যাটারহর্ন ববস্লেডস এবং পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের মতো আইকনিক রাইডগুলি একটি ক্লাসিক অভিজ্ঞতা দেয়। এ ছাড়া হন্টেড ম্যানশন, স্পেস মাউন্টেন, গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি–মিশন : ব্রেকআউটের মতো উত্তেজনাপূর্ণ কিছু রাইড রয়েছে। যা আপনাকে দেবে এক অসাধারণ অভিজ্ঞতা।

৪। টোকিও ডিজনি রিসোর্ট

জাপান টোকিও ডিজনি রিসোর্ট বিশ্বের চতুর্থ জনপ্রিয় বিনোদন পার্ক। পার্কটি জাপানি-শৈলীর এক অনন্য অভিজ্ঞতা দেয়। এতে রয়েছে দুটি থিম পার্ক ও একটি ওয়াটার পার্ক। এর জনপ্রিয় রাইডগুলো হলো—হন্টেড ম্যানশন, পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান, বিগ থান্ডার মাউন্টেন এবং মনস্টারস।

৫। ওশান পার্ক

ওশান পার্ক হংকংয়ে অবস্থিত। এটি বিশ্বের পঞ্চম জনপ্রিয় বিনোদন পার্ক। দুটি থিম পার্ক এবং একটি ওয়াটার পার্ক রয়েছে এখানে। এই পার্ক দর্শনার্থীদের তার রোমাঞ্চকর রাইড এবং আকর্ষণগুলোর সঙ্গে একটি অনন্য অভিজ্ঞতা দেয়। ক্লাসিক রোলার কোস্টার, দ্য অ্যাবিস, হেয়ার রাইজার এবং মাইন ট্রেনের মতো উত্তেজনাপূর্ণ রাইড রয়েছে এই পার্কে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com