বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
Uncategorized

বিশ্বসেরা কাতার এয়ারওয়েজ

  • আপডেট সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১

কাতার এয়ারওয়েজ আবারও বিশ্বের শ্রেষ্ঠ এয়ারলাইনের স্থান দখল করে নিয়েছে। টানা ৬ষ্ঠ বারের মতো তারা এ স্থানটি অর্জন করে রাখলো। দ্বিতীয় স্থান অর্জন করেছে সিঙ্গাপুর এয়ারলাইনস। বিশ্বের সেরা ১০টি এয়ারলাইনসের একটিতেও আমেরিকান কোন যাত্রীবাহী বিমান জায়গা করতে পারেনি। নর্থ আমেরিকার মধ্যে প্রথম স্থান অর্জন করেছে ডেল্টা এয়ারলাইনস। তবে সারা বিশ্বের মধ্যে রয়েছে ৩০তম স্থানে।

স্কাইট্র্যাক্স ২০২১ সালের জরিপের ভিত্তিতে এ তথ্য প্রকাশ করে। তারা সারা বিশ্বের ৩৫০টি এয়ালাইনসের ওপর যাত্রীদের মতামতের ভিত্তিতে এ রেটিং প্রদান করেছে। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সিএনএন তা ফলাও কওে প্রচার করে। তৃতীয় হয়েছে আনা অল নিপ্পন এয়ারলাইনস। ৪র্থ ও  ৫ম স্থান দখল করেছে যথাক্রমে এমিরেটস ও জাপান এয়ারলাইনস।

করোনাকালীন সময়ে এভিয়েশন শিল্পে ধ্বস নেমে আসে। গত ১৮ মাস অধিকাংশ ক্যারিয়ারই গ্রাউন্ডেট ছিল। কিন্তু কাতার এয়ারওয়েজ এই মহামারিকালে আকাশে ছিল সরব। ইউরোপের মধ্যে শ্রেষ্ঠ এয়ারলাইনস এয়ার ফ্রান্স। কাতার সার্বিক বিবেচনায় বিশ্ব সেরা হলেও পরিস্কার পরিচ্ছন্নতায় প্রথম হয়েছে আনা অল নিপ্পন এয়ারওয়েজ। সবচেয়ে ভালো কেবিন ক্রুদের তালিকায় সেরা হচ্ছে সিঙ্গাপুর এয়ারলাইনস।

এদিকে এয়ারলাইনসের পাশাপাশি কাতারের হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টও বিশ্বসেরা এয়ারপোর্ট হিসেবে চিহ্নিত হয়েছে। গত এক যুগ ধরে সিঙ্গাপুরের সাঙহাই এয়ারপোর্ট প্রথম স্থান দখল কওে রেখেছিল। এবার তার পতন ঘটে। তা ছিনিয়ে নেয়ে দোহাস্থ হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোট। দ্বিতীয় স্থানে চলে যায় সিঙ্গাপুরের সাঙহাই।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com