সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

বিশ্বব্যাপী বসবাসের জন্য শীর্ষ ১০ নিরাপদ ও সাশ্রয়ী স্থান

  • আপডেট সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

বিশ্বব্যাপী বসবাসের জন্য শীর্ষ ১০ নিরাপদ এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্থান খুঁজে বের করা হবে এ আর্টিকেলে। কম অপরাধের হার এবং স্থানীয়দের স্বাগত জানানোর জন্য বিখ্যাত ক্রাইওভা শহরের মনোরম শহর থেকে শুরু করে হাঙ্গেরির সেজেগেডের মনোমুগ্ধকর শহর, যেখানে একটি স্বস্তিদায়ক জীবনধারা এবং সাংস্কৃতিক সমৃদ্ধি রয়েছে। এই নিবন্ধটি নিরাপত্তা এবং বাজেট-বান্ধব জীবনযাপনের জন্য পরিবেশকে গুরুত্ব দেয়।

ক্রাইওভা, রোমানিয়া
ক্রাইওভাতে বন্ধুত্বপূর্ণ পরিবেশ রয়েছে। প্রবাসীদের স্বাগত জানায় তারা ও অপরাধের হার কম। আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা বীমা সহ প্রতি মাসে গড়ে 1,500 ডলার খরচ হবে এখানে। ঐতিহাসিক নিদর্শন এবং ক্রমবর্ধমান প্রবাসী সম্প্রদায়ের বৃদ্ধির ক্ষেত্রে এটি বসতি স্থাপনের জন্য একটি আকর্ষণীয় জায়গা।

সেজেড, হাঙ্গেরি
যারা একটি স্বস্তিদায়ক জীবনধারা খুঁজছেন, হাঙ্গেরিতে সেজেড তাদের জন্য উপযুক্ত। প্রবাসীরা এই নিরাপদ পরিবেশে সবুজ স্থান এবং সাংস্কৃতিক কর্মকান্ড দ্বারা বেষ্টিত উচ্চ মানের জীবন উপভোগ করতে পারবেন। স্বাস্থ্যসেবা বীমা সহ জীবনযাত্রার মাসিক খরচ প্রায় 1,300 ডলার।

এগার, হাঙ্গেরি
প্রবাসী অবসরপ্রাপ্ত ব্যক্তিদের কাছে আকর্ষণীয় স্থান এটি। একটি সমৃদ্ধশালী স্থানীয় ওয়াইন শিল্প, সুন্দর স্থাপত্য, এবং ভালো জীবনযাত্রার খরচ সহ অবসরপ্রাপ্তরা এখানে প্রতি মাসে প্রায় 1,250 ডলার খরচ করে জীবন উপভোগ করতে পারে যার মধ্যে গড়ে 70 ডলার স্বাস্থ্য বীমা ব্যয় করা হয়।

সুরাবায়া, ইন্দোনেশিয়া
ইন্দোনেশিয়ার সুরাবায়া অনেক আন্তর্জাতিক স্কুল, আধুনিক শপিং মল এবং আবাসিক স্থান অফার করে যা প্রবাসীদের বিভিন্ন কাজের সুযোগ, মানসম্পন্ন শিক্ষা এবং ভালো আবাসন প্রদান করে। জীবনযাত্রার ব্যক্তিগত খরচ প্রায় 1,212 ডলার। আন্তর্জাতিক স্বাস্থ্য বীমার জন্য 500 ডলার কভার করে এটি।

যোগকার্তা, ইন্দোনেশিয়া
আধুনিক অবকাঠামো, সমৃদ্ধ সংস্কৃতি, ইতিহাস, এবং জীবনযাত্রার সাশ্রয়ী মূল্য যোগকার্তাকে একটি আদর্শ গন্তব্য করে তোলে। একজন ব্যক্তির জন্য মাসিক খরচ প্রায় 1,200 ডলার।

হিউ, ভিয়েতনাম
ভিয়েতনামের প্রবাসীরা তাদের দিনগুলি ভিয়েতনামের অনুশীলন, স্থানীয় খাবারের স্বাদ গ্রহণ এবং সামাজিকতা করে কাটায়। প্রবাসী স্বাস্থ্য বীমার জন্য অতিরিক্ত 100 ডলার থেকে 200 ডলার সহ বসবাসের খরচ প্রতি মাসে 783 ডলার হয়ে থাকে।

প্লোভডিভ, বুলগেরিয়া
Plovdiv এর নিরাপত্তা এবং সাপোর্ট এর জন্য প্রবাসীরা এটিকে পছন্দ করে। প্রতি মাসে প্রায় 1,200 ডলারের বিনিময়ে আরামদায়ক জীবন প্রদান করে এ শহর।

নাহা ট্রাং, ভিয়েতনাম
সমুদ্র সৈকত, ডাইভিং সাইট, রেস্তোরাঁ, হোটেল সহ এ উপকূলীয় শহর প্রবাসীদের জন্য একটি স্বর্গ। একজন প্রবাসী ব্যক্তির জন্য মাসিক খরচ হল 971 ডলার।

মুই নে, ভিয়েতনাম
Mui Ne হল একটি সুন্দর এবং সাশ্রয়ী গন্তব্য যার খরচ একজন ব্যক্তির জন্য প্রতি মাসে প্রায় 733 ডলার। স্বাস্থ্য বীমাতে অতিরিক্ত 150 ডলার খরচ হয় এখন।

স্কোপজে, উত্তর মেসিডোনিয়া
নিরাপদ, সাশ্রয়ী মূল্যের, এবং একটি ইংরেজিভাষী সম্প্রদায় চাইলে উত্তর মেসিডোনিয়ার স্কোপজে সবুজ স্থান, সুন্দর প্রাকৃতিক দৃশ্য এবং বিভিন্ন বিনোদনমূলক কার্যক্রম অফার করে। একজন স্বতন্ত্র প্রবাসীর জন্য গড় মাসিক খরচ 1,250 ডলার। আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা বীমা কভার করে এটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com