বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
Uncategorized

বিশেষ পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হচ্ছে হাতিয়াও নিঝুম দ্বীপকে

  • আপডেট সময় রবিবার, ২৮ মার্চ, ২০২১

নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা ও নিঝুম দ্বীপকে ঘিরে বিশেষ পর্যটন জোন গড়ে তোলা হচ্ছে। এ জন্য প্রায় ৫০ কোটি টাকার ব্যয়ের একটি প্রকল্প হাতে নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। ইতোমধ্যে ওই প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। প্রকল্পের আওতায় ওই অঞ্চলে যাওয়া পর্যটকদের সুবিধার্থে নির্মাণ করা হবে রেস্তোরাঁ, কটেজ এছাড়াও পানিতে ভ্রমণের জন্য থাকবে ক্রুজ ভেসেল।

রোববার (৫ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়েছে। সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম এবং সৈয়দা রবিনা আক্তার অংশগ্রহণ করেন।

কমিটি সূত্র জানায়, পর্যটন শিল্পের বিকাশে হাতিয়া ও নিঝুম দ্বীপকে ঘিরে নেওয়া প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নের তাগিদ দেওয়া হয়। একইসঙ্গে হবিগঞ্জ জেলা ও ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বিজয়নগর এলাকায় ছোট রেস্ট হাউস নির্মাণসহ পর্যটন কেন্দ্র গড়ে তোলা য়ায় কি-না তা পরীক্ষা-নিরীক্ষার জন্য উদ্যোগ নিতে বলা হয়। এ ছাড়া কক্সবাজারের সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার ব্যাপারে ব্যক্তি মালিকানার উদ্যোগে পেশকৃত প্রস্তাব বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে জানানো হয়, কক্সবাজারে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন হলিডে কমপ্লেক্সে অবস্থিত হোটেল প্রবাল ও উপালকে পাঁচ তারকামানের হোটেলে রুপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া হোটেল লাবণীকে আন্তর্জাতিকমানের হোটেলে উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com