সোমবার, ২৭ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
Uncategorized

বিমানের আকাশবীণায় যেসব বাড়তি সুবিধা রয়েছে

  • আপডেট সময় বুধবার, ১৭ মার্চ, ২০২১

সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উচ্চতায়। ফেসবুকে চ্যাট করছেন। মোবাইলে কথা বলছেন প্রিয়জনের সঙ্গে। সামনের স্ক্রিনে দেখছেন বিবিসির সবশেষ সংবাদ। কেমন হবে বলেন তো?

আপনার জন্য এমন সুবিধা নিয়ে বাংলাদেশ বিমানে যুক্ত হয়েছে ড্রিমলাইনার আকাশবীণা। যেখানে যাত্রীরা ওয়াইফাইয়ের মাধ্যমে বিনামূল্যে ১০ মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। এর বেশি প্রয়োজন হলে কিনে নিতে পারবেন।

প্রতিটি আসনের সামনে থাকা এলইডি স্ক্রিনে সরাসরি দেখা যাচ্ছে বিবিসি, সিএনএনসহ ৯টি টেলিভিশন চ্যানেল। টিভি দেখতে খারাপ লাগছে? তাহলে শতাধিক দেশি-বিদেশি চলচ্চিত্র থেকে দেখতে পারেন পছন্দের ছবিটি। চাইলে গেমসও খেলতে পারেন।

এই মুহূর্তে আপনি কোথায় আছেন? কিংবা আপনার গন্তব্যই বা কতদূর? সে সব তথ্য জানতে পারবেন ওই স্ক্রিনে। থ্রিডেতে দেখতে পারবেন চারপাশের পরিবেশ।

আকাশবীণায় রয়েছে বোতাম টিপে জানালার শাটার খোলা ও বন্ধ করার সুবিধা। চাইলে চারপাশে থাকা আলো একটু নিভিয়ে ঘুমিয়েও নিতে পারবেন। এজন্য প্রতিটি সিটের সাথে রয়েছে মুড লাইট সিস্টেম।

ইঞ্জিনের শব্দ কমাতে আকাশবীণায় ব্যবহার করা হয়েছে বিশেষ প্রযুক্তি। ফলে অন্যান্য উড়োজাহাজের চেয়ে কানে একটু কম শব্দ আসবে এটাই স্বাভাবিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com