বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

বিনা খরচে জার্মানিতে সরাসরি জব ও জব ভিসা

  • আপডেট সময় সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

আজকাল যেকোনো প্রতিষ্ঠানে  চাকরি  খুঁজে পাওয়া খুব কঠিন হয়ে উঠেছে। বিশ্বের সব বড় বড় কোম্পানি আজকাল প্রযুক্তির উপর অত্যন্ত নির্ভরশীল এবং এ কারণে তারা খুব বেশি জনশক্তি নিয়োগ করতে চায় না। অনেক সাধারণ মানুষকে নিয়োগ দেয়ার বদলে তারা অল্প কয়েকজন দক্ষ ও মেধাবীদের জার্মানি চাকরি দিয়ে থাকেন। এতে করে অধিক কার্যকর পদ্ধতিতে এবং স্বল্পসময়ে কোনো কাজ সম্পাদন করা সম্ভব হয়।

বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে অন্যতম হচ্ছে। আপনি যদি জার্মানিতে চাকরি করতে চান, তাহলে এমন কিছু বিশেষ উপায় রয়েছে, যা আপনাকে চাকরি খুঁজে পেতে সাহায্য করবে। আপনি ভুল জায়গায় সময় ব্যয় করলে সময়ের অপচয়ই হবে।

নিজের দক্ষতা বাড়ানোর সময় ব্যয় করুন

জার্মানিতে চাকরি খুঁজে পাওয়ার জন্য যেহেতু একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, তাই আপনার কাজের দক্ষতাকে বৃদ্ধি করার জন্য অবসর সময়কে কাজে লাগান। জার্মানির মানুষজন খুব স্মার্ট। তাই আপনি  যদি বোকা স্বভাবের হয়ে থাকেন, তবে যেকোনো চাকরির সাক্ষাৎকারে তা পরিহার করার চেষ্টা করুন।

যে বিষয়গুলোতে আপনার দক্ষতার ঘাটতি রয়েছে, সে বিষয়গুলোতে উন্নতি করার চেষ্টা করুন। অবসর সময় অযথা অপচয় না করে কাজে লাগান। আপনি যদি দক্ষতার পরিচয় দিতে পারেন, তবে তারা আপনাকে কাজে নিতে বাধ্য।

High Demand Jobs in Germany in 2022/23:

  • IT Specialists
  • IT Consultants/Analysts
  • Data Scientists/Analysts
  • Software Developers
  • Doctors
  • Engineers
  • Mechanical and Vehicle Engineers
  • Electrical Engineers
  • Civil Engineers
  • Scientists
  • Mathematicians
  • Nurses and Senior Care Workers
  • Metal Workers
  • Electronics Technicians or Electricians 
  • Mechatronics
  • Sellers in Retail

জার্মানিতে চাকরি / কর্মসংস্থানের বাজার
জার্মানিতে দক্ষ শ্রমিকের তীব্র ঘাটতি রয়েছে এবং বিদেশীরা আবেদন করতে পারে এমন বেশ কিছু চাকরি রয়েছে৷ যেকোন নন-ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশের লোকেরা এখন জার্মানিতে কাজ করার যোগ্য বলে বিবেচিত হয়।

ফ্রাঙ্কফুর্টের আর্থিক খাতে, BMW-এর জন্য মহানগরের মধ্যে স্বয়ংচালিত উদ্ভাবন নিয়ে গবেষণা করা বা বিপণন খাতে এটিকে বিশাল করে তোলার জন্য জার্মানিতে প্রতিটি যোগ্য পেশাদার এবং কর্মীর জন্য একটি কাজ রয়েছে৷

যাইহোক, আপনি যদি একটি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যা আপনাকে বুঝতে হবে। এ নিয়ে চাপ দেওয়ার কিছু নেই; যাইহোক, জীবনের বিভিন্ন দিক, যেমন একটি ইউরোপীয় দেশে কাজ করার, তাদের বিশেষ সূক্ষ্মতা রয়েছে। আপনার কর্মসংস্থান শুরু করার আগে কাজ করার জন্য অফিসিয়াল সমস্যা রয়েছে, উদাহরণস্বরূপ, ভিসা সহায়তা সুরক্ষিত করা বা কর প্রদানের জন্য প্রয়োজনীয় সমস্ত নথি প্রাপ্ত করা।

জার্মানিতে বিদেশীদের চাকরির শূন্যপদ:

বেকারত্বের নিম্ন হার জার্মানির কর্মসংস্থান বাজারের মধ্যে দক্ষতার অভাবকে বোঝায়। যাইহোক, স্বাস্থ্যসেবা এবং STEM (বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং ব্যবস্থাপনা) এর মতো খাতগুলিতে বিশেষজ্ঞ কর্মীদের ঘাটতির ন্যায্য অনুপাত রয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী জার্মানিতে পাঁচ কোটির বেশি শূন্যপদ ছিল; এই শূন্যপদের মধ্যে আতিথেয়তা থেকে শুরু করে ইংরেজি শিক্ষা পর্যন্ত সব ধরনের চাকরি অন্তর্ভুক্ত। মজুরি বৃদ্ধি প্রায় 0.40% এ রেকর্ড করা হয়েছে।

বিদেশীদের জন্য জার্মানিতে চাকরির বেতন:

বেস বেতন জার্মানিতে সেট করা হয়, বার্ষিক. 9.5 ইউরো/ঘন্টা ন্যূনতম মজুরি সহ, জার্মানি বর্তমানে ভাল বেতনের দিক থেকে EU দেশগুলির মধ্যে পঞ্চম স্থানে রয়েছে৷ সাধারণ মাসিক অর্থপ্রদান প্রায় 4,000 ইউরো। এটি সেক্টর থেকে সেক্টর এবং চাকরির অবস্থানে পরিবর্তিত হয় যেখানে একটি কোম্পানির মধ্যে স্থাপন করা হয়।

যদি আপনার নিয়োগকর্তা আপনাকে ন্যূনতম মৌলিক মজুরি সেটের চেয়ে কম প্রদান করেন, জার্মান সরকার তাদের উপর উল্লেখযোগ্য জরিমানা ধার্য করে।

2018 সাল থেকে, জার্মানিতে গড়ে ন্যূনতম বেতন 1.50% দ্বারা দ্বিগুণ হয়েছে৷

বেতনের উপর ভিত্তি করে জার্মানিতে শীর্ষ অর্থপ্রদানকারী শিল্প
এখানে জার্মানিতে সবচেয়ে বেশি বেতনের কিছু চাকরির ক্ষেত্র রয়েছে:

ব্যাংকিং এবং ফিন্যান্স, কনসাল্টিং, আইটি, ট্রান্সপোর্ট, মেডিসিন, লিগ্যাল জব, ইঞ্জিনিয়ারিং, ইন্স্যুরেন্স ইত্যাদি। এই সেক্টরে বেতন প্রায় 65,000 ইউরো থেকে 85,000 ইউরো বার্ষিক।

জার্মানিতে পড়াশুনা শেষ করে কাজ করছেন
আপনার যদি জার্মানি থেকে একাডেমিক ডিগ্রী থাকে, তাহলে জার্মান কর্মসংস্থান বাজারে নিযুক্ত হওয়ার অধিকার সহ একটি আবাসিক অনুমতি পাওয়া অনেক সহজ হবে৷

স্কিলড ইমিগ্রেশন অ্যাক্ট অনুসারে, একজন নন-ইইউ-এর নাগরিকের ক্ষেত্রে একটি বেছে নেওয়া পেশায় অসবিল্ডং প্রোগ্রামের মতো বৃত্তিমূলক কোর্স শেষ করার পরে এটি আলাদা নয়।

জার্মানিতে পড়াশোনা শেষ করার পরই আপনি যদি প্রয়োজন হয় তাহলে চাকরি খোঁজার জন্য আবাসিক অনুমতির জন্য আবেদন করতে পারেন। নির্দিষ্ট সময়ের মধ্যে চাকরি খুঁজে পেতে সফল হওয়ার পর, আপনি জার্মানিতে নতুন চাকরি এবং বসবাসের অনুমতি নিয়ে বসবাস এবং কাজ চালিয়ে যেতে পারেন।

জার্মানিতে বেতন পরিসংখ্যান
পে-স্কেল বা বেতন জার্মানিতে বিভিন্ন কারণের উপর নির্ভর করে পরিবর্তিত হবে যেমন:

  • Location of employment in Germany
  • The sector or the job role in which you are employed: Highest paying sectors or jobs in Germany are in the field of medical, IT, legal, sales, and marketing.
  • Government or private job: The average salaries in the private sector in Germany are around 5% higher than the government or public sector.
    https://youtu.be/_ngdJAvPKk0

How to Find a Job in Germany?

So now you have finally made it clear to make a move to Germany, and you’ve got the qualifications needed to impress the employers. The sole question now is the way to get employed in Germany. Luckily, there is a clear pathway, to search for a job in Germany, for foreigners. There are a variety of obstacles that candidates have to pay attention to before they can begin earning. Therefore it’s helpful to run through the process to elucidate how it works.

You can explore jobs in Germany through numerous job portals online. English-speaking jobs in Germany can be found on Craigslist, English Jobs Germany, The Local, and TopLanguageJobs.

The job market includes direct appointments as well as apprenticeships and graduate schemes that include on-the-job training. This type of arrangement is common in German corporations that look up to confirm that all workers have the desired skills. Corporations additionally tend to appreciate workers who are conversant in Germany’s business culture, with its stress on formality, promptness, and respect for rules.

If you are speculative about how long it takes to get employed, the answer is: it varies. A couple of months could be a realistic time frame to search for work in Germany for foreigners if you work with advisors to organise your search and use notice boards and online portals.

You can contact recruitment agencies through the German telephone book. Search for agencies that are members of the Federal Employer’s Association of Personnel Service providers.

Steps to Getting a Job in Germany

  • Getting your qualifications recognised: If you have graduated from a different country, obtain your qualifications and work in Germany.
  • Writing applications to companies: This essentially implies that you have got to develop an impressive resume and cover letter. Cover letters must not be general and maybe ideally written per the task and company you’re applying for. Corporations in Germany won’t solely target your merit and academic background but will conjointly focus on your cover letter before giving you an employment role.
  • Obtain insurance: Having health insurance or your medical expenses covered is obligatory when searching for jobs in Germany. Your insurance ought to apply from the very first day of your keep.
  • German language proficiency: Knowing the German language is always an advantage in Germany. The number of opportunities open for people who know the German language is more than for people who don’t know it.

EU Blue Card

Offered to non-EU citizens, the EU Blue Card permits extremely qualified candidates to live and work in the country.

Eligibility: Recognised university degree and an employment agreement with a gross annual salary of around 55,200 Euros. If you’re working within the IT, scientific discipline, mathematics, human medication, or engineering sector, your gross annual wage ought to be around 43,056 Euros a year.

Benefits:

  • Allows you to remain in Germany for three extra months on your job contract.
  • It is restricted to four years of stay.
  • Holding an EU Blue Card for 33 months qualifies you to be eligible for a settlement permit for Germany.

The German Job Market

According to Germany’s Federal employment agency, the country wants over 400,000 proficient migrants to arrive each year to feed its demand for labour. There are a variety of reasons for this demand. An aging population is, however, the foremost vital driver of employment opportunities in the strong economy of Germany.

Germany makes its place within one of the world’s most efficient economies, which means that it has a high level of output per individual employee. Statistics vary, but to illustrate the purpose, most specialists believe that employees in the United Kingdom succeed in five days, while Germans succeed in four. And that is true in the majority of German industries.

This sturdy economy rests on numerous sectors, together with aerospace and automobile production, information technology, life sciences, and prescription drugs, logistics, healthcare, agriculture, sustainable energy, and digital marketing. This diversity implies that a large range of skills are required, and corporations seek to recruit all over the globe.

যতটা সম্ভব ইন্টারনেট ব্যবহার করুন

বর্তমান সময়ে আমাদের সবার কম্পিউটারেই ইন্টারনেট কানেকশন রয়েছে। যাদের কম্পিউটারে ইন্টারনেট সংযোগ নেই, তারাও তাদের স্মার্টফোন ব্যবহার করে ইন্টারনেটে যুক্ত হতে পারেন। আপনি যদি দ্রুত চাকরি পেতে চান, তাহলে যথাসম্ভব এই ইন্টারনেট প্রযুক্তিকে কাজে লাগান।

কেননা এই ইন্টারনেটের কল্যাণে শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে আপনার সামনে হাজির হয় হাজারো তথ্য। তাই আপনি ওয়েব ব্রাউজিং করে খুব সহজেই বহু প্রতিষ্ঠানের চাকরির নিয়োগবিজ্ঞপ্তি দেখতে পারেন। তাছাড়া বিভিন্ন অনলাইন সংবাদপত্রেও চাকরির অনুসন্ধান করতে পারেন। তাই আপনি যত বেশি ইন্টারনেট ব্যবহার করবেন, তত বেশি চাকরির বিজ্ঞাপন দেখতে পাবেন। এতে করে আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বৃদ্ধি পাবে।

Jobs Sites:
https://www.linkedin.com/jobs/
https://indeed.de
https://stepstone.de

https://monster.de

https://jobboerse.arbeitsagentur.de

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com