শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

বিদেশি শ্রমিক ব্যবস্থাপনায় ত্রুটি নিয়ে যেসব পদক্ষেপ নিচ্ছে মালয়েশিয়া

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

বিদেশি শ্রমিক নিবন্ধনে মালয়েশিয়ার সার্ভার ফরেন ওয়ার্কার্স সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেমের (এফডব্লিউসিএমএস) ত্রুটি খতিয়ে দেখা সহ কয়েকটি সুপারিশ করেছে দেশটির পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)।

সম্প্রতি এফডব্লিউসিএমএসর সার্ভারে অননুমোদিত ২৪ জন নিবন্ধনের পর এই সুপারিশ করে তারা। দেশটির পার্লামেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা জানিয়েছে, এফডব্লিউসিএমএস এরমাদার কোম্পানি বেস্টিনেট সিন্দিরিয়ান বারহাদের সঙ্গে চুক্তির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে।

মালয়েশিয়ার প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইনের প্রতিবেদনে বলা হয়, এফডব্লিউসিএমএস নিয়ে পাঁচটি সুপারিশ দিয়েছে পিএসি। পিএসি চেয়ারম্যান দাতুক মাস এরমিয়াতি সামসুদ্দিন বলেছেন, কমিটির পাঁচটি সুপারিশের মধ্যে একটি ছিল ফরেন ওয়ার্কার্স ইন্টিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেম এবং এফডব্লিউসিএমএস এর বিষয়টি জনসম্পদ মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতায় থাকবে।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ন্যাশনাল ডিজিটাল ডিপার্টমেন্ট এর অবশ্যই প্রচলিত আইন ও নীতি অনুযায়ী আইসিটি বিষয়ক তথ্য নিশ্চিত করতে হবে। বর্তমানে এই প্রক্রিয়ায় যে জট লেগে আছে তা ঠিক করে শিগগিরই একটি স্থায়ী সমাধান খুঁজে বের করতে হবে মন্ত্রণালয়কে।

পিএসি চেয়ারম্যান আরও বলেন, পিএসি আরও সুপারিশ করছে যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জনসম্পদ মন্ত্রণালয় যেন একটি কার্যকরী কৌশলগত পরিকল্পনা তৈরিতে পরষ্পরকে সহায়তা করে। এতে করে বিদেশি কর্মীদের ব্যবস্থাপনা আরও সহজ হবে। শুধুমাত্র সিস্টেম ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে তাদের কাজ সীমিত রাখলে হবে না।

এফডব্লিউসিএমএস এর ত্রুটির কারণে ২৪ জন অনিবন্ধিত কর্মী অনুমোদন পেয়ে গেছে। পিএসি চেয়ারম্যান জানিয়েছেন, পুলিশকে অবশ্যই বিষয়টি নিয়ে তদন্ত করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com