বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
Uncategorized

বাংলাদেশ থেকে যাত্রী বহন করবে না এমিরেটস এয়ারলাইন্স

  • আপডেট সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

বাংলাদেশসহ মোট পাঁচটি দেশ থেকে আপাতত যাত্রী বহন করবে না সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহণ সংস্থা এমিরেটস এয়ারলাইন্স।

গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, এসব দেশের বিমানবন্দরে করোনাভাইরাসের আরটি-পিসিআর পরীক্ষার সুবিধা না থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এমিরেটস।

এদিকে দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘ওই পাঁচ দেশের সব বাসিন্দাই দুবাই ভ্রমণের অনুমতি পাবেন; যদি তারা কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় সব শর্ত পূরণ করতে পারেন।’

ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়া দেশগুলো থেকে যাত্রীদের দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা করার শর্ত রয়েছে। কিন্তু বাংলাদেশসহ ওই পাঁচ দেশের বিমানবন্দরে আরটি-পিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় যাত্রীদের দুবাইয়ে পরিবহণ না করার সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস।

ট্রানজিট বিধি

এমিরেটস এয়ারলাইন্সের বরাত দিয়ে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সব ট্রানজিট যাত্রীকে তাদের শেষ গন্তব্য দুবাইয়ের জন্য প্রয়োজনীয় কিছু শর্ত পূরণ করতে হবে।

ট্রানজিট যাত্রীদের দেশ ছাড়ার ৭২ ঘণ্টা আগে অবশ্যই করোনার আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ প্রদর্শন করতে হবে। যেসব দেশের যাত্রীদের এই সনদ দেখাতে হবে, সেসব দেশ হলো: বাংলাদেশ, ভারত, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম, জাম্বিয়া ও ইন্দোনেশিয়া

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com