রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

বাংলাদেশি কর্মী ও বিনিয়োগকারীদের জন্য দরজা খুলছে সৌদি আরবে

  • আপডেট সময় বুধবার, ২৬ জুলাই, ২০২৩

সৌদি আরব বাংলাদেশ থেকে আরও বেশি দক্ষ কর্মী নেবে। এছাড়া দেশটিতে বিনিয়োগে আগ্রহী বাংলাদেশি ব্যবসায়ীদের জন্যও দরজা খুলে দেওয়া হবে। বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের সৌদি আরব সফরের আগ মুহূর্তে এমন সিদ্ধান্তের কথা জানালেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা আল দুহাইলান। খবর- আরব নিউজ

মঙ্গলবার রাতে প্রকাশিত প্রতিবেদনে রাষ্ট্রদূত জানান, বাংলাদেশি ব্যবসায়ী নেতাদের একটি প্রতিনিধি দল জুলাই অথবা আগস্টের মধ্যে সৌদি আরব সফরে যাবেন। তারা বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। সেখানে অবকাঠামো, ভবন নির্মাণ, কৃষি, পোশাক, মৎস ও খামারের মতো অনেক খাতে বিনিয়োগের সুযোগ রয়েছে। যেকোনো খাতে বাংলাদেশি ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারেন।

আল-দুহাইলান বলেন, আমাদের নতুন নতুন মেগা প্রকল্পের কাজ চলছে। এছাড়া ডিজিটাল প্ল্যাটফর্ম রয়েছে। এসব খাতে আমাদের আরও দক্ষ কর্মী দরকার। এজন্য পেশাদার কর্মীদের আমরা স্বাগত জানাই।

তিনি জানান, সৌদি আরবে ২৮ লাখ বাংলাদেশি শ্রমিক রয়েছেন। প্রবাসী শ্রমিকের সংখ্যার দিক থেকে তারাই বেশি। বাংলাদেশি শ্রমিকরা পরিশ্রমী হিসেবেও পরিচিত। তারা সৌদি আরবের উন্নয়নে অংশ নিচ্ছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে অনেকগুলো মেগা প্রকল্পের জন্য প্রচুর জনশক্তি দরকার। এ কারণে তারা বিদেশি কর্মীদের বিশেষ করে পেশাদারদের জন্য আরও বেশি সুযোগ দিতে চায়।

তিনি বলেন, এজন্য বাংলাদেশি শ্রমিকদের প্রশিক্ষণ দরকার। এতে আমরা দক্ষ কর্মী পাব এবং বাংলাদেশও মানবসম্পদ পাঠাতে পারবে। ফলে দুই দেশই লাভবান হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com